scorecardresearch
 

Raju Srivastava Passes Away: লড়াই শেষ, মাত্র ৫৮ বছর বয়সে প্রয়াত কমেডিয়ান রাজু শ্রীবাস্তব

Raju Srivastava Passes Away: দীর্ঘ লড়াইয়ের অবসান। প্রয়াত কমেডিয়ান রাজু শ্রীবাস্তব। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। শোকের ছায়া নেমে এসেছে বিনোদন জগতে। 

প্রয়াত কমেডিয়ান রাজু শ্রীবাস্তব প্রয়াত কমেডিয়ান রাজু শ্রীবাস্তব

দীর্ঘ লড়াইয়ের অবসান। প্রয়াত কমেডিয়ান রাজু শ্রীবাস্তব (Raju Srivastava)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৮ বছর। বুধবার, দিল্লির এইমস (AIIMS) হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রাজু। তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে বিনোদন জগতে। 

হৃদরোগে আক্রান্ত হয়ে, গত প্রায় দেড় মাস ধরে হাসপাতালে ভর্তি ছিলেন রাজু। পরিবার থেকে শুরু করে অন্যান্য তারকা ও ফ্যানেরা, তাঁর দ্রুত আরোগ্য কামনায় প্রার্থনা করেছেন নিয়মিত। কিন্তু শেষ রক্ষা হল না। স্ত্রী ও দুই সন্তানকে রেখে না ফেরার দেশে পাড়ি দিলেন তিনি।

গত ১০ অগাস্ট হোটেলের জিমে ওয়ার্ক আউট করছিলেন রাজু। ট্রেডমিলে ব্যায়াম করার সময় হঠাৎই তাঁর বুকে ব্যথা শুরু হয় এবং নীচে পড়ে যান। সঙ্গে সঙ্গে তাঁকে হাসপাতালে নিয়ে যান তাঁর জিম প্রশিক্ষক। প্রথমে ইমার্জেন্সি মেডিসিন বিভাগে চিকিৎসকদের তত্ত্বাবধানে রাখলেও, পরে সিসিইউতে (CCU/ Cardiac Care Unit) স্থানান্তর করা হয়। অবস্থা আশঙ্কাজনক হলে ভেন্টিলেটর সাপোর্টে (Ventilator Support) রাখা হয়েছিল জনপ্রিয় এই কমেডিয়ানকে। 

আরও পড়ুন: পুজোর পরই শেষ হচ্ছে 'মিঠাই'? আসল সত্যি জানালেন পরিচালক

১৯৬৩ সালের ২৫ ডিসেম্বর উত্তর প্রদেশের কানপুরে জন্মগ্রহণ করেন রাজু শ্রীবাস্তব। শৈশবে তাঁর নাম ছিল সত্য প্রকাশ শ্রীবাস্তব। ছোটবেলা থেকেই মিমিক্রি এবং কমেডি খুব পছন্দ করতেন তিনি। কমেডি শো 'দ্য গ্রেট ইন্ডিয়ান লাফটার চ্যালেঞ্জ' (The Great Indian Laughter Challenge) থেকে বিশেষ স্বীকৃতি পান রাজু। এই শো-এর সাফল্যের পর আর পিছনে ফিরে তাকাতে হয়নি তাঁকে। রাজু শ্রীবাস্তব ছিলেন শোবিজ ইন্ডাস্ট্রির এক পরিচিত নাম। একাধিক ছবিতেও কাজ করেছেন তিনি। কোনও 'গডফাদার' ছাড়াই তাঁর এতটা সাফল্য পাওয়া সত্যিই অনুপ্রেরণাদায়ক।

আরও পড়ুন: দেব- প্রসেনজিৎকে চ্যালেঞ্জ ছুড়লেন 'বং গাই'! চটলেন নেটিজেনরা...

রাজু শ্রীবাস্তব রাজনীতির ময়দানেও পা রেখেছিলেন। ২০১৪ সালে কানপুর থেকে লোকসভা নির্বাচনে এসপি থেকে টিকিট পেয়েছিলেন। যদিও পরে তিনি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে অস্বীকার করেন। এরপর নির্বাচনের আগে বিজেপিতে যোগ দেন রাজু।

আরও পড়ুন: কেবিসি ১৪ তে গড়ল ইতিহাস! ১ কোটি জিতলেন মহারাষ্ট্রের গৃহবধূ কবিতা

ফিট থাকতে শরীরের খুব যত্ন নিতেন প্রয়াত কমেডিয়ান। জিম আর ওয়ার্কআউট মিস করতেন না বহু ব্যস্ততার মধ্যেও। সোশ্যাল মিডিয়াতে খুব সক্রিয় থাকতেন তিনি এবং সেখানেও তাঁর মূল উদ্দেশ্য ছিল অনুরাগীদের হাসানো। তাঁর ইন্সটা প্রোফাইলে বহু মজার ভিডিও রয়েছে। এই সমস্ত ভিডিও এবং কাজের মাধ্যমে ফ্যানেদের স্মৃতিতে থেকে যাবেন রাজু।