scorecardresearch
 

Aparajita Adhya Exclusive: ২৫ বছর ধরে অভিনয় করছি, আমার মূল্যায়ন নিশ্চই TRP দিয়ে হবে না: অপরাজিতা আঢ্য

Aparajita Adhya on Serial TRP Issue: ধারাবাহিকের কনটেন্টে বদল, দর্শকদের রুচি এবং টিআরপি তালিকা, সম্প্রতি জোর আলোচনায়। এবার এই বিষয় মুখ খুললেন,'লক্ষ্মী কাকিমা' ওরফে অভিনেত্রী অপরাজিতা আঢ্য।

Advertisement
অভিনেত্রী অপরাজিতা আঢ্য (ছবি: ফেসবুক) অভিনেত্রী অপরাজিতা আঢ্য (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • বাংলা ধারাবাহিকের সব কিছুর মূলে রয়েছে এই রেটিং চার্ট।
  • কোন ধারাবাহিক কেমন স্কোর করছে তার ফলাফল জানার উপায় টিআরপি।
  • এবার টিআরপি প্রসঙ্গে মুখ খুললেন অভিনেত্রী অপরাজিতা আঢ্য।

কোন ধারাবাহিক (Bengali Serial) কেমন স্কোর করছে তার মার্কশিট বা বলা ভাল, ফলাফল জানার উপায় টিআরপি (TRP)। সব কিছুর মূলে রয়েছে এই রেটিং চার্ট (Rating Chart)। ধারাবাহিকের কনটেন্টে বদল, দর্শকদের রুচি এবং টিআরপি তালিকা, সম্প্রতি জোর আলোচনায়। এবার এই বিষয় মুখ খুললেন,'লক্ষ্মী কাকিমা' (Lokkhi Kakima) ওরফে অভিনেত্রী অপরাজিতা আঢ্য (Aparajita Adhya)। আজতক বাংলাকে দেওয়া এক্সক্লুসিভ সাক্ষাৎকারে নিজের মতামত প্রকাশ করলেন অভিনেত্রী।  

অপরাজিতা আঢ্য বললেন, "আমি চার বছর পর ধারাবাহিকে অভিনয় করছি, এর মধ্যে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। তবে আমি ২৫ বছর ধরে অভিনয় করছি বা দেবশংকর হালদার ৩৫ বছর অভিনয় করছেন। আমাদের মূল্যায়ন নিশ্চই টিআরপি দিয়ে হবে না। এবার প্রশ্ন আসছে, মানুষ কী ভালোবাসছে? যেহেতু টিআরপি-র উপর একটা চ্যানেলের অনেক কিছু নির্ভর করে, তখন যে গল্পটা প্রথমে ছিল, মানুষের পছন্দ মতো সেটা পরিবর্তন করতে বাধ্য হন নির্মাতারা। কিংবা অনেক ক্ষেত্রে মূল গল্পে ফিরে আসতে পারেন না।" 

আরও পড়ুন:  রঙের উৎসব উদযাপন 'দাদাগিরি'-র মঞ্চে! টলি নায়িকাদের সঙ্গে কোমর দোলাবেন সৌরভও

অভিনেত্রী আরও যোগ করলেন, "তবে এটাও আমি সব সময় মানতে পারি না। কারণ আমার এই দর্শকই 'এক আকাশের নীচে', 'তমসা রেখা', 'গানের ওপারে' বা 'কুরুক্ষেত্র'-র মতো ধারাবাহিক দেখেছে এবং এখনও দেখছে। সুতরাং অনেক ক্ষেত্রে হয় ঠিকই। আবার অনেক ক্ষেত্রে ব্যতিক্রমও হয়।"

আরও পড়ুন: নির্বাক ছবি তৈরি করে নয়া পালক সুজয় প্রসাদের মুকুটে!

প্রসঙ্গত, শুরুর কয়েকদিনের মধ্যেই দর্শকদের মন জয় করছে 'লক্ষ্মী কাকিমা সুপারস্টার'। ছোট পর্দার দর্শকেরা যে পছন্দ করছেন এই মেগা, সে প্রমাণ মিলছে টিআরপি তালিকাতেই। প্রকাশ্যে আসা শেষ  রেটিং চার্টে সপ্তম স্থানে  ছিল 'লক্ষ্মী কাকিমা সুপারস্টার' এবং এই মেগার প্রাপ্তি ছিল ৭.৯ রেটিং পয়েন্ট। 

Advertisement

 

Advertisement