scorecardresearch
 

Mithai: TRP বাড়াতে ৩ ধারাবাহিকের গল্প চুরি? অভিযোগ উঠল 'মিঠাই'-র বিরুদ্ধে

Bangla Serial: গল্পে বারবার আসছে নতুন মোড়। ধারাবাহিকে পরপর আগমন হয়েছে একাধিক নতুন চরিত্রের। স্লট, ট্র্যাক পরিবর্তন হওয়ার পরও একদিকে যেমন 'মিঠাই'-র জনপ্রিয়তা তুঙ্গে রয়েছে, সেরকম নিন্দুকরা ট্রোল করতে ছাড়ছেন না।

Advertisement
'মিঠাই'-র দৃশ্যে (ছবি: ফেসবুক) 'মিঠাই'-র দৃশ্যে (ছবি: ফেসবুক)

বেশ কয়েক সপ্তাহ টিআরপি তালিকায় (TRP) অত্যন্ত খারাপ স্কোর করেছে 'মিঠাই' (Mithai)-র। এমনকী দু'সপ্তাহ রেটিং চার্টে প্রথম দশেও ছিল না এক সময়ের সেরার সেরা এই মেগা (Mega Serial)। তবে গত দু' সপ্তাহ কিছুটা ভাল স্কোর করে ফের নিজের স্থান ফিরে পেয়েছে মনোহরার সদস্যরা। দর্শক মনে নিজের জায়গা ধরে রাখতে চেষ্টা চালিয়ে যাচ্ছে টিম 'মিঠাই'। 

গল্পে বারবার আসছে নতুন মোড়। ধারাবাহিকে পরপর আগমন হয়েছে একাধিক নতুন চরিত্রের। স্লট, ট্র্যাক পরিবর্তন হওয়ার পরও একদিকে যেমন 'মিঠাই'-র জনপ্রিয়তা তুঙ্গে রয়েছে, সেরকম নিন্দুকরা ট্রোল করতে ছাড়ছেন না। নেটিজেনদের একাংশ অভিযোগ তুলছে, তিন ধারাবাহিক থেকে নাকি 'টুকলি' করেছে 'মিঠাই'। তাদের দাবী, জনপ্রিয় মেগার গল্প চুরি করে 'মিঠাই' জনপ্রিয়তা বাড়াতে চাইছে। 

আরও পড়ুন: নতুন বাংলা থ্রিলারে আবীর- মিমি, ভিক্টর-অনুসূয়া! আসছে 'রক্তবীজ'

গত কয়েকদিনে মিঠাইয়ের মৃত্যু, মনোহরাতে মিঠির আগমন ও শাক্যর পার্টনার হয়ে ওঠা, ঘটনাচক্রে মিঠি -সিডের বিয়ে, মিষ্টিকে নিয়ে মিঠাইয়ের ফিরে আসা ও স্মৃতি হারানো, মোদকদের মিঠাইকে খুঁজে পাওয়া, মিষ্টির তার বাবাই- সিডের সঙ্গে আলাপ এবং সকলের আপ্রাণ চেষ্টা মিঠায়ের স্মৃতি ফেরানোর... এভাবে এগোচ্ছে 'মিঠাই'-র গল্প। আর সেখানেই অনেকের মনে হয়েছে, 'অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa), 'গাঁটছড়া' (Gantchhora) ও 'কৃষ্ণকলি' (Krishnokoli) ধারাবাহিককে নকল করছে এই মেগা। 

 

few netizen trolls soumitrisha adrit serial mithai

ধারাবাহিকে মিষ্টির এন্ট্রিকে অনেকে তুলনা করছেন 'অনুরাগের ছোঁয়া'-র সঙ্গে। গত বেশ কয়েক সপ্তাহের টপার 'অনুরাগের ছোঁয়া'-তে হারিয়ে যাওয়া মেয়ে রূপার সঙ্গে সূর্যর দেখা হতেই দু'জনের মধ্যে ভাল বন্ধুত্ব হয়ে যায়। এই ধারাবাহিকের গল্পও অনেকটা সেভাবে এগিয়েছে। সিদ্ধার্থ ও মিষ্টির সম্পর্কও শুরু থেকে বন্ধুত্বপূর্ণ। এখন সিডকে বাবাই ডাকলেও, প্রথমে 'বন্ধু' বলেই তাঁকে সম্বোধন করত সে। অনেক নেটিজেন অভিযোগ তুলছেন 'টপার' সিরিয়ালের গল্প অনুকরণ করে 'মিঠাই' টিআরপি বাড়াতে চাইছে।

Advertisement

আরও পড়ুন: বাংলায় ফের অরিজিৎ ম্যাজিক! কনসার্টের টিকিটে অগ্নিমূল্য, চাহিদা তুঙ্গে

অন্যদিকে মিঠাইকে খুঁজে পেয়ে তার স্মৃতি ফেরাতে মরিয়া 'উচ্ছেবাবু' সহ বাড়ির বাকিরা। 'গাঁটছড়া'-তেও খড়ির স্মৃতি হারানোর পর ঋদ্ধি চেষ্টা করছে তাকে সব মনে করানোর। এই ট্র্যাক দেখেও 'গাঁটছড়া' ফ্যানেরা বলছে, 'মিঠাই' এই গল্প থেকেই অনুকরণ করেছে। আবার অনেকে মনে করছে জি বাংলার এক সময়ের সেরা ধারাবাহিক 'কৃষ্ণকলি'-থেকে নকল করছে 'মিঠাই'। 'কৃষ্ণকলিতে'-ও শ্যামা তার মুখ ঢেকে ঘুরে বেড়াত, শুরুতে মিঠাইও মিষ্টির মা রূপে ঘোমটার আড়ালে মুখ ঢেকে রাখত।    

আরও পড়ুন: ব্যান্ডেজে ঢাকা চোখ, 'বাঘা যতীন'-র শ্যুটিং চলাকালীন আহত দেব

প্রসঙ্গত, 'মিঠাই'-তে একে একে আসছে অনেক নতুন চরিত্র। সে সঙ্গে বাদ গেছে বহু পুরনো চরিত্ররা। সমরেশ, অমরেশ, লতা, অপা, অনুরাধা, স্যান্ডি, পিঙ্কি কাউকে আর দেখা যায় না মোদক পরিবারের গল্পে। এমনকী রুদ্র, দাদু, রাতুলদেরও খুব কমই দেখা যায়। ফলস্বরূপ মন খারাপ বহু অনুগামীর। এক সময় সবচেয়ে অনন্য বলে মনে করা হত 'মিঠাই'-র গল্প। আর বর্তমান ট্র্যাক এজন্যেই মেনে নিতে পারছেন না অনেকে।    

Advertisement