scorecardresearch
 

Sonu Nigam: 'সুপার সিঙ্গার'- এ বিচারক আসনে সোনু! শেয়ার করলেন সাফল্যের সিক্রেট

গানের রিয়্যালিটি (Music Reality Show) শো 'সুপার সিঙ্গার' সিজন ৩ (Super Singer Season 3) -র বিচারক আসনে থাকবেন সঙ্গীত শিল্পী সোনু নিগম (Sonu Nigam)। সেই সঙ্গে থাকবে আরও চমক। খোলামেলা আলোচনায় আড্ডা দিলেন সোনু। 

সঙ্গীতশিল্পী সোনু নিগম সঙ্গীতশিল্পী সোনু নিগম
হাইলাইটস
  • 'সুপার সিঙ্গার' সিজন ৩ -র বিচারক আসনে থাকবেন সোনু নিগম।
  • দু'দশকের বেশী সময় ধরে ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত রয়েছেন তিনি।
  • বাংলার প্রতিযোগীদের নিয়ে আশাবাদী সোনু।

শুরু হতে চলেছে স্টার জলসার গানের রিয়্যালিটি (Music Reality Show) শো 'সুপার সিঙ্গার' সিজন ৩ (Super Singer Season 3)। প্রতি সিজনের ন্যায় এবারও থাকবেন সঙ্গীত জগতের রথী- মহারথীরা। আগের জল্পনাই সত্যি। এবারে বিচারক আসনে থাকবেন সঙ্গীত শিল্পী সোনু নিগম (Sonu Nigam)। সেই সঙ্গে থাকবে আরও চমক। খোলামেলা আলোচনায় আড্ডা দিলেন সোনু। 

পরিবারে একদম ছোটবেলা থেকেই গান-বাজনার মহলে বড় হয়েছেন সোনু নিগম। দু'দশকের বেশী সময় ধরে ইন্ডাস্ট্রির সঙ্গে যুক্ত রয়েছেন তিনি। গেয়েছেন ১০ টির বেশী ভাষায় গান। নয়ের দশকের ছবিগুলিতে তাঁর গাওয়া গান আজও শ্রোতাদের মুখে শোনা যায়। বর্তমানে রিয়্যালিটি শোয়ের বিচারক আসনে বসছেন। তাঁর কেরিয়ারের শুরুর দিকেও এই ধরণের শো থাকলে হয়তো আরও একটু অন্য রকম হত জীবন, এমনটাই মনে করেন সোনু। তবে সেই সঙ্গে একটি বিষয়ে গর্ব অনুভব করেন তিনি। শিল্পী জানালেন, "একেবারে শুরুর দিকে দেশের প্রথম সারির রিয়্যালিটি শোয়ে সঞ্চালনার সুযোগ পেয়েছি আমি। এটা আমার কাছে একটা বড় প্রাপ্তি।"

এর আগেও রিয়্যালিটি শোয়ের সত্যতা নিয়ে মুখ খুলেছিলেন সোনু নিগম। এরপরও বিচারক আসনে? এই প্রশ্নের উত্তরে শিল্পী বলেন, "সব সময় রিয়্যালিটি শো সৎ হওয়া উচিত। যদি অযথা প্রতিযোগীদের প্রশংসা করে যাই, তাহলে কী করে হবে? যেদিন তাঁরা সত্যিই ভাল গাইবে, প্রশংসা শুনে তাঁদের মনে হবে, হয়তো স্ক্রিপ্টের জন্য বলছি।"

sonu nigam to judge upcoming bengali musical reality show super singer season 3

আরও পড়ুন: COVID সংকটে বাংলার সঙ্গীতশিল্পীরা! এক হওয়ার ডাক রূপঙ্করের 

তবে তিনি মনে করেন ইচ্ছে এবং চেষ্টা থাকলেই রিয়্যালিটি শো থেকে বেড়িয়ে ভিড়ে না হারিয়ে, নিজের একটা জায়গা করা যায়। সোনুর কথায়, "ভাগ্যের ওপর সাফল্য নির্ভর করে ঠিকই। কিন্তু সেই সঙ্গে কঠোর পরিশ্রম ও চেষ্টা করে যেতে হবে। একটা শোয়ে আমি জনপ্রিয় হলাম বলে, অহংকার হয়ে গেল, তাহলে চলবে না। কাজ পাওয়ার আগে হোক বা পরে, মাথা ঝুঁকিয়েই চলতে হবে। এর মানে একদমই আনুগত্য বা ছোট হওয়া না। সেই সঙ্গে সকলের সঙ্গে যোগাযোগ রাখতেই হবে। তাহলে সময় লাগলেও সাফল্য ঠিক আসবে।"

আরও পড়ুন: TRP: শীর্ষেই 'মিঠাই'! চমক দিয়ে এগিয়ে দিদি নম্বর ১ 

বাংলার শোয়ের বিচারক আসনে বসে প্রতিযোগীদের জন্য বিশেষ কোনও মাপকাঠি রাখতে চাইছেন না তিনি। সোনু জানালেন, "আমি আগে থেকে কোনও একটা ধারণা তৈরি করতে চাই না। বরং আমি অপেক্ষা করে আছি বেশ কিছু চমকের।"

সোনু শেয়ার করলেন সিঙ্গেলস, অ্যালবাম, ব্যান্ডের গান যেমন তাঁর পছন্দ, এর পাশাপাশি নতুন প্রতিভাদেরও উৎসাহিত করেন তিনি। তবে তাঁর মতে, রিমিক্স শুধুমাত্র একটা ট্রেন্ড। তিনি যোগ করলেন, “রিমিক্সের ট্রেন্ড আগে জনপ্রিয় ছিল। সঙ্গীত সংস্থাগুলি বর্তমানে রিমিক্স মিউজিকে না করছেন। গতকালও, আমার কাছে একটি পুরনো গানের রিমিক্স করার অফার আসে। তবে আমি রাজি হইনি।

আরও পড়ুন: 'বয়কট' ট্রেন্ডকে ছাপিয়ে এল 'তুফান'! চরিত্রের স্বার্থে 'বডি ট্রাফর্মেশন' কতটা কঠিন? জানালেন ফারহান 

'সুপার সিঙ্গার' সিজন ৩ -এ সোনু নিগমের সঙ্গে বিচারক আসনে বসবেন কুমার শানু ও কৌশিকী চক্রবর্তী। সঞ্চালকের ভূমিকা পালন করবেন যিশু সেনগুপ্ত। সেই প্রসঙ্গে সোনু বললেন, "শানু দা আমার একজন শিক্ষক। কৌশিকীও খুব গুণী শিল্পী। ওঁর বাবা অজয় জি, আমার গুরু। সব মিলিয়ে খুব ভাল একটা জার্নির অপেক্ষায় রয়েছি।" 

 

 
; ; ;