scorecardresearch
 

Sreemoyee: ৬০০ পর্ব পেরলো 'শ্রীময়ী'! আড্ডায় উঠে এল নানা মজার কথা

বাঙালির ড্রয়িং রুম থেকে ডাইনিং রুমের চর্চায়ও ঢুকতে পেরেছেন শ্রীময়ী, রোহিন সেন, জুন আন্টিরা। যার ফলস্বরূপ জনপ্রিয় ধারাবাহিক 'শ্রীময়ী' (Sreemoyee) পেরলো ৬০০ পর্ব। বিশেষ দিন উপলক্ষে এক জায়গায় আড্ডা দিলেন টিম 'শ্রীময়ী'।

Advertisement
৬০০ পর্ব অতিক্রম করলো 'শ্রীময়ী' ৬০০ পর্ব অতিক্রম করলো 'শ্রীময়ী'
হাইলাইটস
  • টেলিভিশনের চরিত্রগুলি বর্তমানে হয়ে ওঠেন তাঁদের বাড়ির সদস্য।
  • জনপ্রিয় ধারাবাহিক 'শ্রীময়ী' পেরলো ৬০০ পর্ব।
  • বিশেষ দিন উপলক্ষে একত্রিত হয়ে আড্ডা দিলেন টিম 'শ্রীময়ী'। 

ছোট পর্দার ধারাবিহকগুলি অনেক ক্ষেত্রেই দর্শকদের রোজনামচার সঙ্গে জড়িয়ে যায়। টেলিভিশনের চরিত্রগুলি হয়ে ওঠেন তাঁদের বাড়ির সদস্য। সেরকমই বলা যায়, বাঙালির ড্রয়িং রুম থেকে ডাইনিং রুমের চর্চায়ও ঢুকতে পেরেছেন শ্রীময়ী, রোহিন সেন, জুন আন্টিরা। যার ফলস্বরূপ জনপ্রিয় ধারাবাহিক 'শ্রীময়ী' (Sreemoyee) পেরলো ৬০০ পর্ব। কিন্তু প্রাইম টাইমের এই সিরিয়ালের প্রায় দু'বছর পরেও টিআরপি কমেনি, উল্টে বেড়েছে। 

মিম, ট্রোল, সোশ্যাল মিডিয়ার ঝড় কাটিয়েও দর্শকদের মনের কাছের হয়ে উঠেছে 'শ্রীময়ী'। মাঝে ধারাবাহিক শেষ হয়ে যাবে বলেও শোনা যায়। কিন্তু না! এক্ষুনি শেষ হচ্ছে না এই ধারাবাহিক। আসলে এই গল্প তো অনেকেরই চেনা। দেখে মনে হয়, সত্যিই এরকমটাতো আমার, অমুক কিংবা তমুকের গল্প। আর ঠিক এই ভাবনা থেকেই এই গল্প গেঁথেছেন লীনা গঙ্গোপাধ্যায় (Leena Gangopadhyay)। বিশেষ দিন উপলক্ষে একত্রিত হয়ে আড্ডা দিলেন টিম 'শ্রীময়ী'। 

যাকে কেন্দ্র করে মূল গল্প সেই শ্রীময়ী ওরফে ইন্দ্রাণী হালদার (Indrani Halder) জানালেন, "লীনা দি-র প্রত্যেকটা চরিত্র অনন্য এবং মানুষের মাঝে একটা বিশেষ জায়গা করে নিতে পারে। উনি ৭৫ শতাংশ তৈরি করে দেন ওঁর লেখনি শক্তি দিয়ে। বাকি ২৫ শতাংশ আমরা অভিনেতারা চেষ্টা করি পর্দায় ফোটাতে। আমার মনে হয় আমার চরিত্রটাও এতটাই শক্তিশালী যে আজ থেকে ১০ বছর পরেও দর্শকেরা মনে রাখবেন শ্রীময়ীকে।" ধারাবাহিকে একে অপরের 'আদায় কাঁচকলা' সম্পর্ক। কিন্তু রিয়েল লাইফে তা একেবারে ভিন্ন চিত্র। ইন্দ্রাণী আরও বললেন, "জুনকে খুব মিস করছি। বিশেষত ওঁর আর আমার ঝগড়াটা সবচেয়ে মিস করছি। টিমকে অনুরোধ করছি ওঁকে ফিরিয়ে আনতে, নয় ঠিক জমছে না! আমি আরও একটা কথা বলতে পারি, শ্রীময়ীর গ্রহণযোগ্যতা সবার মধ্যে। বাড়ির তুলিকা মাসি থেকে স্কুলের স্টাফ রুমের শিক্ষক, সকলেই এই ধারাবাহিকের সঙ্গে খুব রিলেট করতে পারে নিজেদের জীবন।"

Advertisement
শ্রীময়ী Sreemoyee

আরও পড়ুন: ফের সেরা মিঠাই, প্রথম পাঁচে হাড্ডাহাড্ডি লড়াই 

অন্যদিকে ধারাবাহিকের সবচেয়ে জনপ্রিয় ও বিতর্কিত চরিত্র জুন আন্টি ওরফে ঊষশী চক্রবর্তীর (Ushasie Chakraborty) কথায়, "জুন চরিত্রটা আমার নিজের খুব পছন্দের। আমার সত্যি ওঁর জন্য সহানুভূতি আছে। আমার যেটা মনে হয়, ওঁর জীবনে আজ যা অবস্থা এর জন্য পরিস্থিতি দায়ী। ফাঁপরে পরেই ও এতটা ঘেঁটে থাকে। নেগেটিভ চরিত্র হলেও এর মধ্যে অনেকগুলি শেডস আছে। এটা খুবই চ্যালেঞ্জিং চরিত্র। আমার নিজের খুব পছন্দের 'জুন'।"

শ্রীময়ী Sreemoyee

ধারাবাহিকের আরও এক জনপ্রিয় চরিত্র রোহিত সেন। যার জেরে এখনও পর্যন্ত অনেক মেয়েদের স্বপ্ন তাঁর মতো একজন সঙ্গী পাওয়ার। এই চরিত্রে অভিনয় করছেন টোটা রায় চৌধুরী (Tota Roy Chowdhury)। তিনি বললেন, "এত বছর ধরে ইন্ডাস্ট্রিতে আছি, কিন্তু এত রাতারাতি ফেম আমি এর আগে কখনওই পাইনি। স্ক্রিপ্ট পড়ার সময় আমি প্রতিটা শব্দ অনুভব করার চেষ্টা করি।" আরও একটি মজার অভিজ্ঞতা শেয়ার করছেন টোটা। এই চরিত্রে অভিনয় করার পরই দুটো বিয়ের প্রস্তাব পেয়েছেন তিনি। 

আরও পড়ুন: বিশ্বব্যাপী প্রশংসিত শুভ্রজিৎ পরিচালিত 'অভিযাত্রিক'! সত্যজিৎ-র জন্মদিনে প্রকাশ্য এল ট্রেলার 

'শ্রীময়ী'-র গল্প লিখেছেন লীনা গঙ্গোপাধ্যায়। তিনি জানালেন, "আমি চ্যানেলের কাছে কৃতজ্ঞ যে এরকম একটা আনকনভেনশনাল বা রীতি বিরুদ্ধ গল্পে তাঁরা আমার ওপর বিশ্বাস রেখেছেন। সেই সঙ্গে অভিনেতা ও কলা কুশলীদের অক্লান্ত পরিশ্রম ছাড়া ৬০০ টা পর্ব অতিক্রম করা সম্ভব হত না। 'শ্রীময়ী' এমন একটা ধারাবাহিক যেটা সর্ব স্তরের এবং সমস্ত ক্ষেত্রের মহিলাদের চিত্রিত করে।" লীনা আরও যোগ করেন, "রোহিত সেন, শ্রীময়ীর জীবনের একটা লাইট হাউজ। কিন্তু সংসারের বন্ধনে সে সব ছেড়ে যেতে পারছেন না। কিন্তু শেষ পর্যন্ত সমস্ত ক্রাইসিস বাদ দিয়ে সে সব ছেড়ে রোহিতের হাত ধরবে নাকি কোন দিকে গল্প এগোবে তা ক্রমেই জানা যাবে।"

শ্রীময়ী Sreemoyee

ধারাবাহিকের পরিচালক শৈবাল বন্দ্যোপাধ্যায়ের (Saibal Banerjee) কথায়, "একটা শো কতটা সফল তা বর্তমানে বোঝা যায়, কতগুলি মিম শেয়ার হচ্ছে তা থেকে। তাই সেই দিক থেকে তো 'শ্রীময়ী' খুবই সফল। এছাড়া যখন প্রথম 'শ্রীময়ী'-র স্ক্রিপ্ট লেখা হয়, তখন আমি ভেবেছিলাম এটা সিনেমার জন্য বেশি ভাল। কিন্তু লীনা আমায় ভুল প্রমাণ করেছে।"

আরও পড়ুন: কোন নতুন চ্যালেঞ্জের মুখোমুখি হতে চলেছে নোয়া? 'দেশের মাটি'-তে চলবে টানটান পর্ব 

প্রসঙ্গত, এই মুহূর্তে বাংলা ছাড়াও আরও ৬ টি ভাষায় সম্প্রচারিত হচ্ছে 'শ্রীময়ী'। 'আয় কুঠে কেয়া করতে' (মারাঠি), অনুপমা (হিন্দি), 'ইন্তিন্তি গ্রুহা লক্ষ্মী' (তেলেগু), 'ভাগ্যলক্ষ্মী' (তামিল), 'কুদুম্বাভিলাক্কু' (মালায়ালাম), 'ইন্থি নিম্মা আশা' (কন্নড়), 'শ্রীময়ী' -র এই ভিন্ন ভাষার ধারাবাহিকগুলি এখন দেশের ভিন্ন স্থানে জনপ্রিয় এবং রেটিং চার্টেও প্রথম সারিতেই রয়েছে।
     

Advertisement