scorecardresearch
 
 

TRP: শীর্ষেই অপরিবর্তিত 'মিঠাই'! বিয়ের পর্বে এগিয়ে এল 'খড়কুটো'

গত সপ্তাহের রেটিং চার্টে দুটি চ্যানেলের তফাৎ অনেকটাই বেড়েছে। এদিকে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি। তাই টিআরপি -র লড়াইয়ে কে এগিয়ে যাবে তা বোঝা যাবে আগামী সপ্তাহের রেটিং চার্ট দেখে। 

প্রথম স্থানে 'মিঠাই'! অনেকটা এগিয়ে এল 'খড়কুটো'   প্রথম স্থানে 'মিঠাই'! অনেকটা এগিয়ে এল 'খড়কুটো'
হাইলাইটস
  • এই সপ্তাহেও সেরার শিরোপা 'মিঠাই'-র মাথায়।
  • রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে।
  • জোরদার টক্কর দুই চ্যানেলেও।

রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে। পুনরায় ফ্লোরে ফেরার পর টিআরপি চার্টেও প্রতি সপ্তাহে বদল আসছে। বলা চলে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি।  

সমস্ত ধারাবাহিকগুলোই চেষ্টা করছে বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার। লকডাউনের জেরে দীর্ঘদিন চলেছে 'শ্যুট ফ্রম হোম'। সেই সঙ্গে ছিল আর্টিস্ট ফোরাম, ফেডারেশনের তরজা। শ্যুটিংয়ে অনুমতি মিললেও পুরদস্তুর শ্যুটিংয়ে বাধা মিলছিল বলেই দাবী করা হয়েছিল প্রথমে। শেষমেশ জট কিছুটা কাটিয়ে ফের শুরু হয়েছে শ্যুটিং।   

কিন্তু দীর্ঘ আঠারো সপ্তাহ ধরে অপরিবর্তিত জি বাংলার 'মিঠাই'(Mithai)-র স্থান। এই সপ্তাহেও রেটিং চার্টে একেবারে শীর্ষে 'মিঠাই'। জনপ্রিয় এই মেগার প্রাপ্তি ১১.৫। এই সপ্তাহেও দ্বিতীয় স্থান বহাল 'অপরাজিতা অপু' (Aparajita Apu)-র, পেয়েছে ৯.৬ নম্বর। ফের তৃতীয় স্থানে উঠে এসেছে 'খড়কুটো' (Khorkuto),পেয়েছে  ৭.৯। চতুর্থ স্থানে 'যমুনা ঢাকি' (Jamuna Dhaki),পেয়েছে ৭.৮। প্রথম চার ধারাবাহিকের স্থান পরিবর্তন হয়েছে গত সপ্তাহের তুলোনায়। 

আরও পড়ুন: একই সময় দুই চ‍্যানেলে মেগা রোহন- সৃজলার! TRP বিবাদ কি সম্পর্কেও আসবে? 

এছাড়া এই সপ্তাহেও পঞ্চম স্থানে রয়েছে 'শ্রীময়ী' (Sreemoyee), পেয়েছে ৭.৪। ষষ্ঠ স্থানে 'মহাপীঠ তারাপীঠ' (Mahapeeth Tarapith)-র প্রাপ্ত নম্বর ৭.০। এদিকে যুগ্ম সপ্তম স্থানে 'গঙ্গারাম' (Gangaram) ও রয়েছে 'কৃষ্ণকলি' (Krishnokoli),পেয়েছে ৬.৯। অষ্টম 'জীবন সাথী' (Jibon Sathi)-র প্রাপ্ত নম্বর ৬.৬। নবম স্থানে রয়েছে 'করুণাময়ী রাণী রাসমণি (Korunamoyee Rani Rasmoni), পেয়েছে ৬.৫ এবং দশম 'বরণ' (Boron), পেয়েছে ৬.৪। 

আরও পড়ুন: 'মিঠাই', 'অপরাজিতা অপু'-র জনপ্রিয়তা ছুঁয়ে TRP বদলাতে পারবে 'ধুলোকণা', 'মন ফাগুন'? 

'করুণাময়ী রাণী রাসমণি উত্তর পর্ব'-তে রানিমার জীবন শেষ হওয়ার পর গদাধরের গল্প ভাল লাগছে দর্শকদের। তবে এই সপ্তাহে তালিকায় অনেকটাই নামলো এই ধারাবাহিক। অন্যদিকে খারাপ স্কোর 'দেশের মাটি', 'গ্রামের রানী বীণাপাণির' ও 'কৃষ্ণকলি'-র। তুলনামূলক ভাল স্কোর শ্রীময়ী', 'খড়কুটো', 'এই পথ যদি না শেষ হয়' ( প্রথম দশে না থাকলেও প্রাপ্ত নম্বর ৫.২)-র। কোনও ধারাবাহিকে চলছে বিয়ের পর্ব তো কোথাও দেখানো হচ্ছিল বিবাহ বিচ্ছেদ। এর আগে গুনগুন -সৌজন্যের বিয়ের সময় বেশ কয়েক সপ্তাহ শীর্ষেই ছিল 'খড়কুটো'। অবস্থা বেগতিক দেখে একই স্ট্যাটিজি আনছে নির্মাতারা। এদিকে হিট মিঠাই- সিদ্ধার্থর ফুলশয্যার পর্ব। তবে বলাই বাহুল্য বেড়েছে বেশীর ভাগ মেগার নম্বর।  

আরও পড়ুন: 'অপরাজিত'-র 'পথের পদাবলী'! অনীক দত্তের পরিচালনায় এবার মুখ্য চরিত্রে আবির 

স্টার জলসায় একই সঙ্গে আসছে তিনি ধারাবাহিক - 'ধুলোকণা', 'মন ফাগুন' ও 'শ্রীকৃষ্ণ ভক্ত মীরা'। গত সোমবার থেকে শুরু হয়েছে 'ধুলোকাণা'। রাত ৮ তায় সম্প্রচারিত হবে এই মেগা। আগামী ২৬ জুলাই থেকে রাত ৮.৩০-এ দেখা যাবে 'মন ফাগুন'। এদিকে ওইদিন থেকেই রাত ৯টায় সম্প্রচারিত হবে 'শ্রীকৃষ্ণ ভক্ত মীরা'। একই সময় জি বাংলায় সম্প্রচারিত হয় অন্য তিন জনপ্রিয় ধারাবাহিক। রাত ৮ টায় 'মিঠাই', ৮.৩০ -এ 'অপরাজিতা অপু' এবং ৯ টায় 'জীবন সাথী'।

আরও পড়ুন: ছক ভেঙে একেবারে নয়া অবতারে পরীমনি! বিপ্লবী নারী প্রীতিলতার চরিত্রে দেখা যাবে নায়িকাকে 

‘সপ্তাহ সেরা চ্যানেল’ বিভাগে জি বাংলা অনেকটাই পিছনে ফেলে দিয়েছে স্টার জলসাকে। জি বাংলার সংগৃহীত পয়েন্ট ৬৭২ পয়েন্ট। সেখানে স্টার জলসা পেয়েছে ৫৯২ পয়েন্ট। দুটি চ্যানেলের তফাৎ অনেকটাই বেড়েছে। তাই টিআরপি -র লড়াইয়ে কে এগিয়ে থাকে তা বোঝা যাবে আগামী সপ্তাহের রেটিং চার্ট দেখে।