scorecardresearch
 
 

Bengali Serial: 'মিঠাই', 'অপরাজিতা অপু'-র জনপ্রিয়তা ছুঁয়ে TRP বদলাতে পারবে 'ধুলোকণা', 'মন ফাগুন'?

একইসঙ্গে শুরু হচ্ছে একাধিক বাংলা মেগা সিরিয়াল। বেশ কয়েকদিন আগে থেকেই প্রোমো ও পোস্টারে ছেয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়া। কবে থেকে শুরু হবে এই নিয়ে চলছিল জোড় জল্পনা। শেষমেশ সব জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা করা হয়েছে মেগাগুলির সম্প্রচারের তারিখ। 

টিআরপি তালিকায় বদল আনতে পারবে নতুন ধারবাহিকগুলি? টিআরপি তালিকায় বদল আনতে পারবে নতুন ধারবাহিকগুলি?
হাইলাইটস
  • আসছে একগুচ্ছ নতুন বাংলা ধারাবাভিক।
  • প্রাইম টাইমেও বদল হচ্ছে মেগাগুলির সম্প্রচার।
  • এবার আরও জোরদার টক্কর দুই চ্যানেলে।

সমস্ত ধারাবাহিকগুলোই চেষ্টা করছে বিশেষ কিছু পর্বের মাধ্যমে দর্শকদের মনোরঞ্জন করার। লকডাউনের জেরে দীর্ঘদিন চলেছে 'শ্যুট ফ্রম হোম'। সেই সঙ্গে ছিল আর্টিস্ট ফোরাম, ফেডারেশনের তরজা। শ্যুটিংয়ে অনুমতি মিললেও পুরদস্তুর শ্যুটিংয়ে বাধা মিলছিল বলেই দাবী করা হয়েছিল প্রথমে। শেষমেশ জট কিছুটা কাটিয়ে ফের শুরু হয়েছে শ্যুটিং। রেটিং চার্টে প্রতি সপ্তাহে হাড্ডাহাড্ডি লড়াই চলে জনপ্রিয় ২ চ্যানেল জি বাংলা ও স্টার জলসার মধ্যে। পুনরায় ফ্লোরে ফেরার পর টিআরপি (TRP) চার্টেও প্রতি সপ্তাহে বদল আসছে। বলা চলে একে অপরকে জোরদার টক্কর দিচ্ছে মেগাগুলি (Mega Serials)। এবার সেই লড়াই আরও একধাপ বাড়ল। 

একইসঙ্গে শুরু হচ্ছে একাধিক বাংলা মেগা সিরিয়াল। বেশ কয়েকদিন আগে থেকেই প্রোমো ও পোস্টারে ছেয়ে গিয়েছিল সোশ্যাল মিডিয়া। কবে থেকে শুরু হবে এই নিয়ে চলছিল জোড় জল্পনা। শেষমেশ সব জল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা করা হয়েছে মেগাগুলির সম্প্রচারের তারিখ। 

আরও পড়ুন: রিয়েল লাইফে বিয়ের পিঁড়িতে বসবেন মিঠাইয়ের 'উচ্ছেবাবু'? 

স্টার জলসায় একই সঙ্গে আসছে তিনি ধারাবাহিক - 'ধুলোকণা' (Dhulokona), 'মন ফাগুন' (Mon Phagun) ও 'শ্রীকৃষ্ণ ভক্ত মীরা' (Shree Krishan Bhakta Meera)। প্রাইম টাইমেও বদল হচ্ছে আগের মেগাগুলির সম্প্রচার। গত সোমবার থেকে শুরু হয়েছে 'ধুলোকাণা'। রাত ৮ তায় সম্প্রচারিত হবে এই মেগা। আগামী ২৬ জুলাই থেকে রাত ৮.৩০-এ দেখা যাবে 'মন ফাগুন'। এদিকে ওইদিন থেকেই রাত ৯টায় সম্প্রচারিত হবে 'শ্রীকৃষ্ণ ভক্ত মীরা'।

আরও পড়ুন: বিকিনিতে নেটপাড়ায় উষ্ণতার পারদ চড়ালেন 'যমুনা ঢাকি'-র আর্যা!

এই অবধি তো ঠিক ছিল। কিন্তু আসল ট্যুইস্ট অন্য জায়গায়। একই সময় জি বাংলায় সম্প্রচারিত হয় অন্য তিন জনপ্রিয় ধারাবাহিক। রাত ৮ টায় 'মিঠাই' (Mithai), ৮.৩০ -এ 'অপরাজিতা অপু' (Aparajita Apu) এবং ৯ টায় 'জীবন সাথী' (Jiban Sathi)। এর মধ্যে গত সতেরো সপ্তাহ ধরে টিআরপি তালিকায় শীর্ষ স্থানে রয়েছে 'মিঠাই' এবং গত কয়েক সপ্তাহ ধরে দ্বিতীয় কিংবা প্রথম তিনের মধ্যেই থাকে 'অপরাজিতা অপু'। 

আরও পড়ুন: TRP: শীর্ষেই 'মিঠাই'! চমক দিয়ে এগিয়ে দিদি নম্বর ১ 

গত কয়েক সপ্তাহ ধরেই রেটিং চার্টে কিছুটা পিছিয়ে থাকছিল স্টার জলসা। তাহলে কী টিআরপি-র লড়াইয়ে এবার বড় চাল এই চ্যানেল কর্তৃপক্ষের? দর্শকদের মন জিততে পারবে নতুন ধারাবাহিকগুলি? তা বলবে আগামী সপ্তাহের রেটিং মার্কশিট...