scorecardresearch
 

Aay Khuku Aay: বিদেশেও রিলিজ 'আয় খুকু আয়', প্রবাসীদের দুয়ারে নির্মল-বুড়ির গল্প

Aay Khuku Aay: 'আয় খুকু আয়' ছবিতে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দিতিপ্রিয়া রায়। বলাই বাহুল্য এই ছবি ঘিরে দর্শকদের উৎসাহ, অপেক্ষা ছিল অন্য মাত্রায়। এবার 'আয় খুকু আয়' মুক্তি পেতে চলেছে বিদেশের একাধিক প্রেক্ষাগৃহে। 

 'আয় খুকু আয়' ছবির নেপথ্য দৃশ্যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দিতিপ্রিয়া রায় 'আয় খুকু আয়' ছবির নেপথ্য দৃশ্যে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দিতিপ্রিয়া রায়

গত ১৭ জুন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে শৌভিক কুন্ডু (Sauvik Kundu) পরিচালিত ছবি 'আয় খুকু আয়' (Aay Khuku Aay)। জিৎ ফিল্মওয়ার্কস প্রযোজিত এই ছবিতে মুখ্য চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায় (Prosenjit Chatterjee) ও দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)। বলাই বাহুল্য এই ছবি ঘিরে দর্শকদের উৎসাহ, অপেক্ষা ছিল অন্য মাত্রায়। এবার 'আয় খুকু আয়' মুক্তি পেতে চলেছে বিদেশের একাধিক প্রেক্ষাগৃহে। 

২৫ জুন কানাডায় মুক্তি পাচ্ছে 'আয় খুকু আয়'। কানাডার (Canada) স্কারবোরো, মিসিসাগা, এডমন্টন, ক্যালগারি, রিচমন্ড হিলের একাধিক প্রেক্ষাগৃহেতে দেখা যাবে এই ছবি। শুধু তাই না, রয়েছে একাধিক শো টাইমও। 

 

পরিচালক শৌভিক কুন্ডু আজতক বাংলাকে জানালেন, "আমি দারুণ উৎসাহী কারণ ওনারা নিজেরা যোগাযোগ করেছিলেন। ট্রেলার দেখার পর থেকেই ওরা এই ছবি নিয়ে উৎসাহী। কিছু টেকনিক্যাল কারণের জন্য দুই দেশে একই দিনে ছবি মুক্তি সম্ভব হয়নি। কানাডার মানুষ 'আয় খুকু আয়' দেখতে অত্যন্ত আগ্রহী কারণ, একদম গ্রাম- বাংলাকে নিয়ে একটা ছবি। সেই সঙ্গে বুম্বাদাকে একেবারে নতুনভাবে দেখা যাচ্ছে। ছবির গল্পটা নিয়েও তাঁরা খুব উৎসাহী। প্রবাসী বাঙালিরাও এই ছবিটা নিয়ে এত আগ্রহ দেখিয়েছেন, ভালোবাসা দিয়েছেন, তাই খুব ভাল লাগছে।"   

আরও পড়ুন: লকডাউন কী ভয়াবহ! সেই দুর্দশা জানাবেন রুদ্রনীল-রাহুল, কী হয়েছিল?

মূলত মফস্বলের এক  বাবা- মেয়ের ভালোবাসার বন্ধনের চিরন্তন গল্প বলে 'আয় খুকু আয়'। নির্মল ও তার আদরের মেয়ে বুড়ির চরিত্রে অভিনয় করেছেন, প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ও দিতিপ্রিয়া রায়। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন রাফিয়াত রসিদ মিথিলা, শঙ্কর দেবনাথ, রাহুল দেব বোস, সোহিনী সেনগুপ্ত, সত্যম ভট্টাচার্য সহ আরও অনেকে। কলকাতার বিভিন্ন অঞ্চল সহ, বোলপুর ও তার সংলগ্ন বিভিন্ন প্রান্তিক এলাকাকে বেছে নেওয়া হয়েছিল লোকেশন হিসাবে।

আরও পড়ুন:  রাখঢাক না করে 'খুল্লমখুল্লা' পার্টিতে কাঞ্চন- শ্রীময়ী! সঙ্গে...?

জীবনের নানা প্রতিকূলতার বিরুদ্ধে বাবা-মেয়ের একসঙ্গে পথ চলা এবং জীবন যুদ্ধে জয়লাভের গল্প 'আয় খুকু আয়। ছবির মূল গল্প শৌভিক কুণ্ডুর লেখা। চিত্রনাট্যে তাঁকে সাহায্য করেছেন, সুগত সিনহা। সঙ্গীত পরিচালনা করছেন রণজয় ভট্টাচার্য। প্রসেনজিতের লুকের জন্য প্রস্থেটিক মেকআপের সাহায্য নেওয়া হয়েছে। আর এই গুরু দায়িত্ব সামলেছেন প্রস্থেটিক মেকআপ আর্টিস্ট সোমনাথ কুণ্ডু (Somnath Kundu)।