scorecardresearch
 

Exclusive: এবার পাল্টা ভাইরাল বাম মনস্ক তারকাদের নম্বর! সাহায্যের হাত বাড়াচ্ছেন সৌরভ, অনীক, ইন্দ্রাশিসরা

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি পোস্ট। যেখানে তৃণমূল ও বিজেপি-র বেশ কয়েকজন প্রার্থীর ফোন নম্বর রয়েছে। এবার সেই পোস্টের পাল্টা আরও একটি পোস্ট ছড়িয়ে দেওয়া হয়েছে নেটমাধ্যমে। সেই তালিকায় রয়েছে বামফ্রন্ট কর্মী, সংযুক্ত মোর্চার প্রার্থী ও বাম মনস্ক তারকাদের নম্বর।

Advertisement
অনীক দত্ত, ইন্দ্রাশিস আচার্য ও সৌরভ পালোধি (ছবি: ফেসবুক) অনীক দত্ত, ইন্দ্রাশিস আচার্য ও সৌরভ পালোধি (ছবি: ফেসবুক)
হাইলাইটস
  • হাসপাতালের শয্যা, ওষুধ, ভ্যাকসিন এমনকি অক্সিজেনের ঘাটতি দেশজুড়ে।
  • তৃণমূল ও বিজেপি-র বেশ কয়েকজন প্রার্থীর ফোন নম্বর ভাইরাল হয়েছিল।
  • এবার পাল্টা ভাইরাল হল বাম মনস্ক তারকাদের নম্বর।

হাসপাতালের শয্যা, ওষুধ, ভ্যাকসিন এমনকি অক্সিজেনের ঘাটতি দেশজুড়ে। সংকটজনক এই পরিস্থিতিতে নেটিজেনদের অভিযোগ, খুঁজে পাওয়া যাচ্ছে না আগে প্রতিশ্রুতি দেওয়া রাজনৈতিক নেতাদের। এই নেতারাই তো কদিন আগে মানুষের পাশে থেকে কাজ করার জন্য শিবির বদলেছিলেন, আজ তাঁরা কোথায়? এমন প্রশ্নই করছেন অনেকে।

এই অবস্থায় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি পোস্ট। যেখানে তৃণমূল ও বিজেপি-র বেশ কয়েকজন প্রার্থীর ফোন নম্বর রয়েছে। সেই তালিকায় রয়েছে একাধিক তারকা প্রার্থীদের নম্বরও। যার জেরে ফোনের ঠ্যালায় নাজেহাল অবস্থা তাঁদের। অনেকের ফোন যেমন পাওয়া যাচ্ছে অফ, তো কেউ আবার বদলে ফেলছেন নম্বর। আবার অনেকের মুখে বাম মনস্ক তারকাদের দিকে আঙুল। তাঁদের দাবী কেন এই তারকাদের নম্বর দেওয়া হয়নি সেখানে? 

এবার সেই পোস্টের পাল্টা আরও একটি পোস্ট ছড়িয়ে দেওয়া হয়েছে নেটমাধ্যমে। যেখানে লেখা আছে, "অনেক জননেতা দেখলাম যারা ভোটের প্রচার করে এই মহামারীতে গৃহবন্দী। মনুষ্যত্বের পরিচয় দিতে আমরা এগিয়ে এলাম। মাস্ক, স্যানিটাইজার, অক্সিজেন, অ্যাম্বুলেন্সের জন্য এক্ষুনি ফোন করুন..." শুধু এই বার্তা নয়, তার নিজে রয়েছে একাধিক নম্বর। দেব, জিৎ, কোয়েল মল্লিক, প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, আবির চট্টোপাধ্যায় সহ আরও একাধিক টলি তারকার নম্বর বলে দেওয়া সেই তালিকায় আসলে রয়েছে বামফ্রন্ট কর্মী, সংযুক্ত মোর্চার প্রার্থী ও বাম মনস্ক তারকাদের নম্বর।

celebs number viral

আরও পড়ুন: TMC-BJP প্রার্থীদের নম্বর ভাইরাল হওয়া প্রসঙ্গ! এবার মুখ খুললেন শ্রীলেখা, দেবদূত, বাদশা! 

সৌরভ পালোধির কথায়, " (হেসে) সরাসরি দেব বা যেই নামগুলো আছে তাঁদের নম্বর দিলে তো কোনও কাজ হতো না। হয়তো নম্বর ব্লক করে দিতেন বা ফোন অফ করে দিতেন। আর যাঁদের নম্বর দেওয়া হয়েছে তাঁরা, যে টুকু যা লিড পাবে অন্তত নিজেরা না করতে পারুক, অন্য পাঁচজনের বা 'রেড ভলেন্টিয়ার্সদের সঙ্গে যোগাযোগ করিয়ে দিয়ে সঠিক সাহায্য করতে পারবে এটা ওঁরাও জানে। এই জন্য নম্বরটা ঠিক দিয়েছে।"

Advertisement

অনীক দত্ত বললেন, "আমার কাছে কয়েকটা ফোন এসেছে। যদিও জানি সেগুলো হয়তো ইচ্ছাকৃত করা। তাও আমি রেড ভলেন্টিয়ার্সদের নম্বর তাঁদের দিয়ে দিয়েছি। আর সত্যি যদি কারও আমায় প্রয়োজন পরে, যাঁদের কাছে আমার নম্বর আছে আমি তাঁদের যথাসাধ্য সাহায্য করার চেষ্টা করছি। আর এটা তো একটা বোকার মতো জিনিস। এই নম্বরগুলো তো এমনিতে জনগণের জানা উচিত। আমার নম্বর দিয়েছে, যদি দেখি কেউ বদমায়েসি করছে তাহলে কেটে দেবো। আর যদি দেখি কোনও ভাবে সাহায্য করতে পারি, তাহলে অবশ্যই করবো। তবে আমি মানুষের সেবা করতে চাই এই কথা কোনও দিন বলিনি!"   

আরও পড়ুন: আরও পড়ুন: নির্বাচনের আগে বদলে গেছে তারকা প্রার্থীদের স্টাইল স্টেটমেন্ট  

অন্যদিকে হঠাৎই এই পোস্টে দেখা গেছে পরিচালক ইন্দ্রাশিস আচার্যের নম্বর। যদিও এর আগে তাঁর নাম কোনও রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত বলে শোনা যায়নি। প্রথম ভাইরাল হওয়া পোস্টটি না বুঝেই শেয়ার করেছিলেন তিনি। পরে সেটি নিজের ফেসবুক ওয়াল থেকে সরিয়ে ভুল স্বীকার করেন। আজতক বাংলাকে পরিচালক জানান, "এটা বহুদিন আগে শেয়ার হওয়া পোস্ট আমি রিশেয়ার করেছিলাম। ভেবেছিলাম এটা ওঁদের অফিসিয়াল নম্বর। তারপর যখন জানলাম ব্যক্তিগত নম্বর তখন পোস্টটা ডিলিট করে দিয়েছি। যদিও এখন ব্যক্তিগত নম্বরও সকলের সঙ্গে শেয়ার করাই উচিত। শতরূপ, ঐশি, দীপ্সিতা ওঁদের নম্বর তো সকলের কাছেই রয়েছে।"

ইন্দ্রাশিস আরও যোগ করলেন, " আমার নম্বর এই পোস্টে দিয়েছে ঠিক আছে। কিন্তু আমি যেহেতু নির্বাচনের প্রার্থী নই বা রাজনীতির সঙ্গে যুক্ত নই সেভাবে, আমার ক্ষমতা তো খুব কম। আমি নিজেই জানি না আমার কিছু হলে কোথায় যাবো! আমি চাই সকলকে সাহায্য করতে আমার সামর্থ্য মতো। ফোন এসেছে আমার কাছে কিছু। কিন্তু সেটা নিয়ে আমি কোনও অভিযোগ করছি না।" 

আরও পড়ুন: করোনায় জরুরি পরিষেবার জন্য ফোন করুন! BJP-TMC নেতাদের নম্বর ভাইরাল 

প্রসঙ্গত, প্রথম ভাইরাল হওয়া পোস্টে নাম রয়েছে বিজেপির-  মুকুল রায়, শুভেন্দু অধিকারী, রাজীব বন্দ্যোপাধ্যায়, বাবুল সুপ্রিয়, রুদ্রনীল ঘোষ, শ্রাবন্তী চট্টোপাধ্যায়, যশ দাশগুপ্ত, পার্নো মিত্র, বৈশালী ডালমিয়া। তৃণমূল কংগ্রেসের নাম রয়েছে কৌশানী মুখোপাধ্যায়, জুন মালিয়া, সায়ন্তিকা বন্দ্যোপাধ্য়ায়, রাজ চক্রবর্তী, সায়নী ঘোষ। মোট ১৪ জন নেতা-নেত্রীর নাম রয়েছে এই তালিকায়। সেখানে লেখা রয়েছে, করোনায় ভয় কীসের? আপনার পাশে রয়েছে মানুষের কাজ করার জন্য প্রাণ আনচার করা নেতারা। এই প্রসঙ্গে ইতিমধ্যে আজতক বাংলায় নিজের মতামত জানিয়েছেন, সংযুক্ত মোর্চার টালিগঞ্জ কেন্দ্রের প্রার্থী তথা অভিনেতা দেবদূত ঘোষ, অভিনেতা বাদশা মৈত্র ও শ্রীলেখা মিত্র। 

 

Advertisement