scorecardresearch
 

Valentines Week-এ বড় পর্দায় আসছে কোন কোন বাংলা ছবি? দেখে নিন এক ক্লিকে

লকডাউনে বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বিনোদন জগৎ। প্রায় টানা সাত মাস বন্ধ থাকার পর গত অক্টোবর মাসে ফের খুলেছিল সিনেমা হল, মাল্টিপ্লেক্স। নিউ নর্মালে পরিস্থিতির কিছুটা উন্নতি হবে, এই আশা করে পুনরায় সিনেমা হল খুলেছিলেন হল মালিকেরা। কিন্তু পুজোর সময় কিছুটা টিকিট বিক্রি হলেও তারপর হাতেগোনা দর্শক আর ক্ষতির বোঝাই বাড়তে থাকে তাঁদের। নতুন করে সরস্বতী পুজো ও ভ্যালেন্টাইনস সপ্তাহের (Valentines Week) আগে তিনটি বড় বাজেটের ছবি ঘোষণা হওয়ায় পর কিছুটা আশায় রয়েছেন সকলে। কোন ছবিগুলি মুক্তি পাচ্ছে দেখে নিন এক নজরে।

Advertisement
Valentines Week-এ বড় পর্দায় আসছে যেই বাংলা ছবিগুলি Valentines Week-এ বড় পর্দায় আসছে যেই বাংলা ছবিগুলি
হাইলাইটস
  • লকডাউনে বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বিনোদন জগৎ।
  • ভ্যালেন্টাইনস সপ্তাহে মুক্তি পাচ্ছে কয়েকটি বাংলা ছবি।
  • দর্শকেরা হলমুখী হবেন বলেই আশাবাদী সকলে।

লকডাউনে বিপুলভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে বিনোদন জগৎ। প্রায় টানা সাত মাস বন্ধ থাকার পর গত অক্টোবর মাসে ফের খুলেছিল সিনেমা হল, মাল্টিপ্লেক্স। সরকারের নয়া গাইডলাইন মেনেই শহর ও শহরতলির সিনেমা হলগুলি খোলা হলেও পুজোর আগে কার্যত দর্শকশূণ্য ছিল বেশিরভাগ হল। খরচ যোগাতে হিমশিম খেতে হচ্ছে হল মালিকদের। ফলস্বরূপ অনির্দিষ্টকালের জন্যে বন্ধ হয়ে গেছে একাধিক সিঙ্গেল স্ক্রিন সিনেমা হল

বড়দিনে ফের মুক্তি পাওয়ার কথা ছিল বেশ কয়েকটি ছবি। কিন্তু মাত্র দুটো বাংলা ছবি ছাড়া সাহস করে না এগিয়ে রিলিজের তারিখ পিছিয়ে দেওয়া হয়েছে বাকিগুলির। কী পরিস্থিতি আসতে চলেছে বাংলা চলচ্চিত্র জগতে? এইসব প্রশ্ন যখন সকলের মাথায় ঘুরপাক খাচ্ছে, ঠিক সেই সময়ে রিলিজ ডেট ঘোষণা করা হয়েছে তিনটে বাংলা ছবির।

আরও পড়ুন: পাইপলাইনে রয়েছে একগুচ্ছ বাংলা ছবির মুক্তি! দেখে নিন এক ঝলকে

নিউ নর্মালে পরিস্থিতির কিছুটা উন্নতি হবে, এই আশা করে পুনরায় সিনেমা হল খুলেছিলেন হল মালিকেরা। কিন্তু পুজোর সময় কিছুটা টিকিট বিক্রি হলেও তারপর হাতেগোনা দর্শক আর ক্ষতির বোঝাই বাড়তে থাকে তাঁদের। খারাপের দিকেই এগোয় পরিস্থিতি। নতুন করে সরস্বতী পুজো ও ভ্যালেন্টাইনস সপ্তাহের (Valentines Week) আগে তিনটি বড় বাজেটের ছবি ঘোষণা হওয়ায় পর কিছুটা আশায় রয়েছেন সকলে। কোন ছবিগুলি মুক্তি পাচ্ছে দেখে নিন এক নজরে, 

ডিকশেনরি (Dictionary)

ডিকশেনরি

প্রায় ১০ বছর পর ছবির পরিচালনায় ফিরলেন ব্রাত্য বসু । মুক্তি পেতে চলেছে আবির চট্টোপাধ্যায় ও নুসরত জাহান অভিনীত ছবি 'ডিকশনারি'। বুদ্ধদেব গুহর দুটি ছোট গল্প 'বাবা হওয়া' এবং 'স্বামী হওয়া' নিয়ে 'ডিকশনারি'র কাহিনি। স্বামী-স্ত্রীর ভূমিকায় আবির চট্টোপাধ্যায় এবং নুসরত জাহান। 'বাবা হওয়া' গল্পে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন বাংলাদেশের অভিনেতা মোশারফ করিম। এছাড়াও তাঁর সঙ্গে দেখা যাচ্ছে পৌলমী বসুকে। 'স্বামী হওয়া' গল্পের মুখ্য চরিত্রে অভিনয় করেছেন নুসরত ও আবির। সম্পর্কের নতুন সমীকরণ ও নানা দিক ফুটে উঠেছে সদ্য প্রকাশ্যে আসা ছবির ট্রেলারে। আগামী ১২ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে 'ডিকশনারি'।
 

Advertisement

ম্যাজিক (Magic)

ম্যাজিক 

রাজা চন্দ পরিচালিত 'ম্যাজিক'ছবির মাধ্যেমেই প্রথমবার রিল লাইফে জুটি বেঁধেছেন অঙ্কুশ হাজরা ও ঐন্দ্রিলা সেন। এছাড়াও ছবিতে রয়েছেন পায়েল সরকার, দেবশংকর হালদার, বিদীপ্তা চক্রবর্তী ও আরও অনেকে। একজন পেশাদার জাদুকরের ভূমিকায় একবারে ভিন্ন চরিত্রে দেখা যাবে অভিনেতাকে। গত বছর বড়দিনে মুক্তি পাওয়ার কথা ছিল ছবিটি । তবে পড়ে তা পিছিয়ে ১২ ফেব্রুয়ারি মুক্তি পাবে ছবিটি। 


প্রেম Tame (PremTame)

প্রেম টেম 

বন্ধুত্ব, ত্রিকোণ প্রেম এবং তার সঙ্গে ঘটে যাওয়া বিভিন্ন মজার ঘটনা ঘিরেই 'প্রেম টেম' ছবির গল্প। ছবিকে কেন্দ্র করে রয়েছে আরও একটি চরিত্র 'খগেন'। যেটি ছবির ট্রেলার দেখলেই বোঝা যাবে।ছবির গল্প, চিত্রনাট্য, সংলাপ ও পরিচালনা- এই সমস্ত গুরুদায়িত্ব পালন করেছেন অনিন্দ্য চট্টোপাধ্যায় নিজেই। মুখ্য চরিত্রে রয়েছেন সৌম্য মুখার্জী, শ্বেতা মিশ্র ও সুস্মিতা চ্যাটার্জি। 'প্রেম টেম'-এ সঙ্গীত পরিচালনা করেছেন শান্তনু মৈত্র, অনুপম রায়, প্রসেন ও শিবব্রত বিশ্বাস। মিষ্টি প্রেমের গল্প মানেই যে সেটা অন্য রকম হতে পারে না, তা কিন্তু নয়। এবার এই বার্তা নিয়েই আগামী ভ্যালেন্টাইন্স ডে-তে অর্থাৎ ১৪ ফেব্রুয়ারি এসভিএফ-র ব্যানারে আসছে 'প্রেম টেম'।

 আরও পড়ুন: টলিপাড়ার কোন ৫ উঠতি নায়িকা নজর কাড়ছেন দর্শকদের, দেখুন ছবিতে

প্যানডেমিকের জন্যেই বাক্সবন্দী হয়ে পড়ে আছে একগুচ্ছ বাংলা ছবি। চলতি বছরে শুক্রবার মোট ৫৩ টি। এছাড়া রয়েছে বিশেষ কিছু উৎসবের দিন। তার মধ্যে তৈরি হবে নতুন ছবি। কীভাবে সামলাবে ইন্ডাস্ট্রি? এই চিন্তার ভাঁজ এখন অনেকের কপালেই। ডিস্ট্রিবিউটর, হল মালিক থেকে শুরু করে চলচ্চিত্র জগতের সঙ্গে যুক্ত প্রতিটা মানুষ এখন কিছুটা চাতক পাখির মতোই চেয়ে আছেন পরিস্থিতি একদম স্বাভাবিক হওয়ার ও দর্শকদের হলমুখী হওয়ার।

Advertisement