scorecardresearch
 

প্রয়াত সৌমিত্র- জায়া দীপা চট্টোপাধ্যায়, ভুগছিলেন কিডনির অসুখে

না ফেরার দেশে চলে গেলেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের (Soumitra Chatterjee) পত্নী দীপা চট্টোপাধ্যায় (Deepa Chatterjee)। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। কিন্তু কিডনির সমস্যার জন্যই শেষ রক্ষা হল না।

Advertisement
সৌমিত্র ও দীপা চট্টোপাধ্যায় (ছবি সৌজন্য: ফেসবুক) সৌমিত্র ও দীপা চট্টোপাধ্যায় (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • প্রয়াত সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্ত্রী দীপা চট্টোপাধ্যায়।
  • গত ১৫ নভেম্বর না ফেরার দেশে গিয়েছেন ফেলুদা।
  • দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন দীপা।

গত ১৫ নভেম্বর প্রয়াত বর্ষীয়ান সৌমিত্র চট্টোপাধ্যায় (Soumitra Chatterjee)। তাঁর মৃত্যুর প্রায় সাড়ে চার মাস পড়ে না ফেরার দেশে চলে গেলেন তাঁর পত্নী দীপা চট্টোপাধ্যায় (Deepa Chatterjee)। দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি। 

রবিবার রাত ২.৫৫ নাগাদ সল্টলেকের একটি হাসপাতালে প্রয়াত দীপা চট্টোপাধ্যায়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। গত প্রায় ৪৫ বছর ধরে ডায়াবেটিসে ভুগছিলেন দীপা। এছাড়াও রক্তের সমস্যার জন্য নিয়মিত চিকিৎসাধীন ছিলেন তিনি। সম্প্রতি তাঁকে হাসপাতালে ভর্তি করার সময় কিডনিজনিত সমস্যাও ধরা পড়ে। কিডনির সমস্যার জন্যই শেষ রক্ষা হল না। 

সৌমিত্র ও দীপার কন্যা পৌলমী বসুকে আজতক বাংলার তরফ থেকে যোগাযোগ করা হলেও তিনি মায়ের শেষকৃত্যর কাজে ব্যস্ত থাকায় কথা বলতে পারেন নি। 

১৯৬০ সালে সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে বিয়ে হয়েছিল ব্যাডমিন্টন খেলোয়াড় দীপার। কয়েকটি ছবিতেও অভিনয় করেছেন দীপা চট্টোপাধ্যায়।যার মধ্যে উল্লেখ্য, ‘বিলম্বিতলয়’, ‘গাছ’ ও 'দূর্গা'। সৌমিত্র - দীপা রেখে গেলেন কন্যা পৌমলী বসু ও পুত্র সৌগত চট্টোপাধ্যায়কে।

আরও পড়ুন: এই প্রথম সৌমিত্র-হীন ফিল্ম ফেস্টিভ্যাল! স্মৃতি ফেরাল 'অপু'র প্রদর্শনী 

প্রসঙ্গত, প্রায় দীর্ঘ ৪০ দিন ধরে হাসপাতালে কঠিন লড়াইয়ের পর জীবনযুদ্ধে হার মানেন অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। গত ৬ অক্টোবর থেকে করোনায় আক্রান্ত হয়ে মধ্য কলকাতার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ক্রমেই তাঁর শারীরিক অবস্থার অবনতি উদ্বেগ বাড়িয়েছিল সকলের। এবার সব উদ্বেগের অবসান। সবাইকে ফাঁকি দিয়ে চলে গেলেন 'ক্ষীদ দা'। ফেলুদার জীবনের সাফল্যে তাঁর স্ত্রী দীপার ভূমিকা অনেকটাই, তা কারও অজানা নয়। 

Advertisement