scorecardresearch
 

Srijit Mukhopadhyay X=PREM : নন্দনে তাঁর সিনেমা দেখানোর অনুমতি মেলেনি, অভিযোগ সৃজিতের

Srijit Mukhopadhyay X=PREM: এবার সরকারি হল না-পাওয়ার অভিযোগ তুললেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ৩ জুন, শুক্রবার মুক্তি পেতে চলেছে তাঁর নতুন সিনেমা এক্স=প্রেম (X=PREM)। তাঁর অভিযোগ, নন্দনে ওই সিনেমা দেখানোর অনুমতি পাওয়া যায়নি।

Advertisement
পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (ফাইল ছবি) পরিচালক সৃজিত মুখোপাধ্যায় (ফাইল ছবি)
হাইলাইটস
  • এবার সরকারি হল না-পাওয়ার অভিযোগ তুললেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়
  • ৩ জুন, শুক্রবার মুক্তি পেতে চলেছে তাঁর নতুন সিনেমা এক্স=প্রেম (X=PREM)
  • তাঁর অভিযোগ, নন্দনে ওই সিনেমা দেখানোর অনুমতি পাওয়া যায়নি

Srijit Mukhopadhyay X=PREM: এবার সরকারি হল না-পাওয়ার অভিযোগ তুললেন পরিচালক সৃজিত মুখোপাধ্যায়। ৩ জুন, শুক্রবার মুক্তি পেতে চলেছে তাঁর নতুন সিনেমা এক্স=প্রেম (X=PREM)। বৃহস্পতিবার তিনি অভিযোগ করেছেন, নন্দনে ওই সিনেমা দেখানোর অনুমতি পাওয়া যায়নি। তা দেখানোর জন্য আবেদন করা হয়েছিল বলে দাবি পরিচালকের। উল্লেখ্য, এর আগেও এমন অভিযোগ উঠেছিল। 

ফেসবুকে পোস্ট পরিচালকের 
এদিন তিনি এ ব্যাপারে ফেসবুকে একটি পোস্ট করেছেন। সেখানে সৃজিত লিখেছেন, "একই দিনে দু'টো সিনেমার মুক্তি। দু'জনেই নন্দন-১-এর জন্য আবেদন করেছিলেন। তবে একজনকে অনুমতি দেওয়া হয়েছে। হয় দু'জনকেই অনুমতি দেওয়ার দরকার ছিল বা কোনওটিই নয়। এমন কেন হল? এর কারণ, যদিও সব সিনেমাই সমান, কিন্তু কিছু সিনেমা অন্যদের তুলনায় বেশি সমান।"

ওই পোস্ট করার আগে তিনি আরও একটি পোস্ট করেছিলেন। সেটাও তাঁর সিনেমা সংক্রান্তই। সেখানে জানিয়েছিলেন তাঁর সিনেমা রাজ্যের কোন কোন হলে দেখানো হবে। কোন সিনেমা হলে কখন তা দেখানো হবে, তার উল্লেখ রয়েছে। 

অভিযোগ উঠেছিল
ঘটনা হল, আগে কয়েকজন পরিচালক অভিযোগ করছিলেন সরকারি হলে বা নন্দনে তাঁদের সিনেমা দেখানোর অনুমিত পাওয়া যায়নি। সাম্প্রতিক অতীতে তার উদাহরণ হল অপরাজিত। ওই সিনেমার পরিচালক অনীক দত্ত। তিনি সরকারের সমালোচক বলে পরিচিতি। অনেকে মনে করেন, সে কারণেই তাঁকে জায়গা দেওয়া হয় না। তাঁর এই সিনেমাটি বেশ জনপ্রিয় হয়েছে। 

আরও পড়ুন: দেদার AC, ফ্রিজ, কুলার চালানোর পরও আসবে কম বিল, দেখে নিন উপায়

আরও পড়ুন: ইনভেস্টরদের এক বছরে ডবলেরও বেশি টাকা রিটার্ন করেছে এই স্টক

Advertisement

আরও পড়ুন: ভাড়া দেখাবে, আয় বাড়াবে মেট্রোর ডিজিটাল ডিসপ্লে বোর্ড

সৃজিতের সিনেমার বিষয়বস্তু কী?
এ নিয়ে পরিচালক আজতক বাংলা-কে জানান, এর মধ্যে অতীতের একটা বড় ভূমিকা আছে। এক্স মানে যেমন অজানা কিছু, তেমন এক্স মানে প্রাক্তনও। তো সেখানে অতীতের একটা জায়গা আছে। এর পাশাপাশি নান্দনিক একটা সিদ্ধান্তও।

তাঁর মতে, যে কোনও ছবি অনেক বেশি মায়াবী হয়ে উঠে, যদি সেটা ধূসর বা সাদা-কালো হয়। এক্ষেত্রে সেটাই কারণ। ঝুঁকি নিতে ভালবাসি। সেই ঝুঁকিরই একটা অংশ। এদিকে, এই সিনেমায় দেখা যাবে একঝাঁক নতুন অভিনেতা-অভিনেত্রীদের। মুখ্য চরিত্রে রয়েছেন অনিন্দ্য সেনগুপ্ত, শ্রুতি দাস, অর্জুন চক্রবর্তী ও মধুরিমা বসাক।

 

Advertisement