scorecardresearch
 

Multibagger Stock Mindtree : ইনভেস্টরদের এক বছরে ডবলেরও বেশি টাকা রিটার্ন করেছে এই স্টক

Multibagger Stock Mindtree: বিশ্লেষকরা এখনও এই ধরনের শেয়ারের জন্য ইতিবাচক কথাই ভাবছেন। এমনই একটি স্টক হল আইটি কোম্পানি মাইন্ডট্রি লিমিটেড। যেটি গত এক বছরে বিনিয়োগকারীদের অর্থ দ্বিগুণেরও বেশি করেছে।

দারুণ রিটার্ন দিয়েছে এই কোম্পানির শেয়ার (প্রতীকী ছবি) দারুণ রিটার্ন দিয়েছে এই কোম্পানির শেয়ার (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • গত কয়েক সপ্তাহ ধরে ধারাবাহিকভাবে পতন হচ্ছে আইটি কোম্পানিগুলোর শেয়ার
  • মুদ্রাস্ফীতির বর্ধিত চাপ এবং ইউক্রেনের ওপর রাশিয়ার হামলায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আইটি স্টকের
  • যাই হোক, দীর্ঘ মেয়াদে আইটি স্টকগুলি বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিয়েছে

গত কয়েক সপ্তাহ ধরে ধারাবাহিকভাবে পতন হচ্ছে আইটি কোম্পানিগুলোর শেয়ার। মুদ্রাস্ফীতির বর্ধিত চাপ এবং ইউক্রেনের ওপর রাশিয়ার হামলায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে আইটি স্টকের। যাই হোক, দীর্ঘ মেয়াদে আইটি স্টকগুলি বিনিয়োগকারীদের দুর্দান্ত রিটার্ন দিয়েছে। 

আরও বাড়তে পারে
বিশ্লেষকরা এখনও এই ধরনের শেয়ারের জন্য ইতিবাচক কথাই ভাবছেন। এমনই একটি স্টক হল আইটি কোম্পানি মাইন্ডট্রি লিমিটেড। যেটি গত এক বছরে বিনিয়োগকারীদের অর্থ দ্বিগুণেরও বেশি করেছে।

শুক্রবার এনএসইতে, এই স্টকটি ৬.৩৯  শতাংশ চড়েছে এবং ৩,৭৯৩.৭৫ টাকায দাম উঠেছে। এক বছর আগে এই শেয়ারের দাম ছিল ১,৬০৪.৮৫ টাকা। এইভাবে, গত ১২ মাসে, এই স্টকটি তার বিনিয়োগকারীদের ১০০ শতাংশের বেশি রিটার্ন দিয়েছে। এটি প্রায় 140 শতাংশ রিটার্ন দিয়েছে।

দীর্ঘমেয়াদে ফায়দা
বর্তমানে এই কোম্পানির স্টক ৫ দিন, ২০ দিন, ৫০ দিন এবং ১০০ দিনের গড়ের নীচে থাকতে পারে। তবে এটি ২০০ দিনের গড়ের ওপরে দিয়ে যাচ্ছে। এটি দেখায় যে স্টকটি দীর্ঘমেয়াদে বিশ্বাসী বিনিয়োগকারীদের হতাশ করেনি।

একজন বিনিয়োগকারী যদি এক বছর আগে এই আইটি স্টকটিতে ৫ লক্ষ টাকা বিনিয়োগ করতেন, তবে আজ তার বিনিয়োগের মূল্য প্রায় ১২ লক্ষ টাকা হয়ে যেত।

আরও পড়ুন: রেড ড্রেসে Nora Fatehi যেন লালপরি, সুন্দরীর লুকে ঘায়েল নেটপাড়া

নামী ব্রোকারেজ হাউজ জানাচ্ছে
ব্রোকারেজ হাউস মতিলাল ওসওয়ালের মতে, এই স্টকটিতে এখনও উত্থানের সম্ভাবনা রয়েছে। ফার্মটি একটি নোটে লিখেছে যে মাইন্ডট্রির অনেক পরিষেবা এবং শিল্পে সম্ভাবনা রয়েছে। কোম্পানির ক্লায়েন্ট ক্রমাগত বৃদ্ধি পেয়েছে এবং এই প্রবণতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

ওই ব্রোকারেজ ফার্ম মনে করে যে এই আইটি কোম্পানির সামগ্রিক চাহিদা শক্তিশালী। যা আগামী সময়ে টপলাইনে বেশ ভাল বৃদ্ধি দেখতে পাবে বলে আশা করা হচ্ছে।

আরেকটি ব্রোকারেজ ফার্ম দৌলত ক্যাপিটাল এটিকে ৪,৩৬০ টাকা টার্গেট প্রাইস দিয়েছে। যেখানে আইডিবিআই ক্যাপিটাল হোল্ড রেটিং সহ ৪,১৫০ টাকা লক্ষ্য নির্ধারণ করেছে। 

আগামী সময়ে এই স্টক আরও বাড়ার সম্ভাবনা রয়েছে বলে মনে করা হচ্ছে। তৃতীয় ত্রৈমাসিকের পর এই শেয়ারের দামে ২০ শতাংশ পর্যন্ত কারেকশন হয়েছে। আর এটাই এই স্টকটিকে আকর্ষণীয় করে তোলে।