scorecardresearch
 

Noboborsho Exclusive: বিয়ের পর প্রথম নববর্ষ! বিশেষ ভাবে কাটাবেন ইমন- নীলাঞ্জন

বাঙালির নানা উৎসবের মধ্যে নববর্ষের (Noboborsho) মাহাত্ম্য অনেক। সকলেই রাগ-অভিমান, দুঃখ -কষ্ট ভুলে মেতে ওঠেন আনন্দ উৎসবে। সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty) ও নীলাঞ্জন ঘোষের (Nilanjan Ghosh) এই বছরের নববর্ষ অনেকটাই স্পেশাল। বিয়ের পর এটাই তাঁদের প্রথম বৈশাখ।

ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষ (ছবি সৌজন্য: ফেসবুক) ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষ (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষের এই বছরের নববর্ষ অনেকটাই স্পেশাল।
  • পরিবারের জন্য মাছের স্পেশাল একটা পদ রান্না করবেন ইমন।
  • দুজনেই শেয়ার করলেন এদিনের বিশেষ প্ল্যানিং।

রাত পোহালেই পয়লা বৈশাখ (Poila Baisakh)। বাঙালির নানা উৎসবের মধ্যে নববর্ষের (Noboborsho) মাহাত্ম্য অনেক। সকলেই রাগ-অভিমান, দুঃখ -কষ্ট ভুলে মেতে ওঠেন আনন্দ উৎসবে। সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty)নীলাঞ্জন ঘোষের (Nilanjan Ghosh) এই বছরের নববর্ষ অনেকটাই স্পেশাল। বিয়ের পর এটাই তাঁদের প্রথম বৈশাখআজতক বাংলার সঙ্গে এক্সক্লুসিভ সাক্ষাৎকারে নববর্ষের টেলিফোনিক আড্ডা দিলেন 'নীলামন'। 

পয়লা বৈশাখের দিন ইমন চক্রবর্তী পরিবার ও একদম কাছের বন্ধুদের সঙ্গেই কাটাবেন। তিনি জানালেন, "নববর্ষ স্পেশাল ফ্যামিলি গেট টুগেদার হবে একটা। এইবার আমাদের পরিবারে নীলাঞ্জন ও ওঁর পরিবারও যোগ হয়েছে। তবে কোভিড পরিস্থিতির কথা মাথায় রেখেই বাড়িতেই কাটাবো সকলে। একদম ঘরোয়া বাঙালি রান্নাবান্না হবে। আমি মাছের স্পেশাল একটা পদ রান্না করবো।"

 ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষ

নববর্ষেই প্রকাশ্যে আসবে ইমনের নতুন মিউজিক ভিডিয়ো 'সৃজন ছন্দে' (Srijano Chhande)। এই নজরুলগীতির সঙ্গীত আয়োজন করেছেন নীলাঞ্জন। ইমন চক্রবর্তী প্রোডাকশন থেকে মুক্তি পাবে এই গান, যেখানে আবারও গানের পাশাপাশি নৃত্যের তালেও পা মেলাতে দেখা যাবে ইমনকে। গায়িকার বললেন, "সৃজন ছন্দে- এই নজরুলগীতি এবং এটার উপস্থাপনা নিয়ে আমরা একদম অন্য রকম ভাবনা চিন্তা করেছি। প্রতিবারের মতো নীলাঞ্জন অসাধারণ মিউজিক অ্যারেঞ্জমেন্টস করেছে। সম্পূর্ণ ভাবনা চিন্তা ও কোরিয়োগ্রাফি নীলয় সেনগুপ্তের। আর আমার বন্ধু দেবর্ষি পুরোটা পরিচালনা করেছে। আশা করি সকলের ভালো লাগবে।"

কোভিডের দ্বিতীয় ঢেউ ফের চোখ রাঙানি শুরু করেছে। তাই অনেকটাই চিন্তায় রয়েছেন ইমন। সকলের জন্য তাও বিশেষ বার্তা দিলেন শিল্পী। তাঁর কথায়, "সবাইকে বলবো সাবধানে থাকুন। মাস্ক পরুন ও সব রকম সচেতনতা অবলম্বন করুন। এইবারের কোভিড স্ট্রেন আরও অনেক বেশী শক্তিশালী, তাই আমাদের আরও সচেতন হতে হবে। শুভ নববর্ষ! সবাই ভালো থাকবেন এবং সাবধানে থাকবেন।"

 ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষ

আরও পড়ুন: কে হবে বিজয়ী? রইল 'সারেগামাপা' গ্র্যান্ড ফিনালের আগাম ঝলক 

নীলাঞ্জনের জন্য এই বছরের নববর্ষ কতটা স্পেশাল? এই প্রশ্নের উত্তরে শিল্পী জানালেন, "স্পেশাল তো অবশ্যই। বিয়ের পর প্রথমবার বউয়ের সঙ্গে কাটাবো। সেই সঙ্গে ইমনের বাড়িতে একটা গেট টুগেদারের আয়োজন করা হয়েছে। যদিও সেভাবে কিছু বদলায়নি। শুরু মাত্র অনেক কাছের মানুষ পরিবারে যোগ হয়েছে।"