scorecardresearch
 

Iman Chakraborty: 'জগৎ সাজে বৃন্দাবন'! চমক দিয়ে প্রথমবার কীর্তন গাইবেন ইমন

এবার জাতীয় পুরস্কারজয়ী সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তীর (Iman Chakraborty) কন্ঠে শোনা যাবে নতুন কীর্তন। গানটির সুর করেছেন নীলাঞ্জন ঘোষ (Nilanjan Ghosh)। কীর্তনাঙ্গ রবীন্দ্রসঙ্গীতে আগে ইমনকে শোনা গেলও অরিজিনাল কীর্তনের এই প্রথম প্রয়াস তাঁর। 

ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষ ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষ
হাইলাইটস
  • এবার ইমন চক্রবর্তীর কন্ঠে শোনা যাবে নতুন কীর্তন।
  • আসছে নতুন গান 'জগৎ সাজে বৃন্দাবন'।
  • জন্মাষ্টমী উপলক্ষে জেএসই মিউজিকের এই বিশেষ নিবেদন।

ফের সকলকে নতুন চমক দিতে চলেছেন জাতীয় পুরস্কারজয়ী সঙ্গীত শিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty)। এবার তাঁর কন্ঠে শোনা যাবে নতুন কীর্তন (Kirtan)। জন্মাষ্টমী উপলক্ষে জেএসই মিউজিকের নিবেদনে আসছে 'জগৎ সাজে বৃন্দাবন' (Jogot Shaje Brindabon)।

নতুন এই গানটি লিখেছেন আকাশ চক্রবর্তী এবং সুর করেছেন নীলাঞ্জন ঘোষ (Nilanjan Ghosh)। সমগ্র পরিকল্পনায় রয়েছেন জোনাই সিং। বিশিষ্ট চিত্রশিল্পী সুব্রত দাসের আঁকা ছবিও ব্যবহৃত হয়েছে গানে। এই প্রথম অরিজিনাল কীর্তন গানে ইমনের উপস্থিতি। কীর্তনাঙ্গ রবীন্দ্রসঙ্গীতে আগে ইমনকে শোনা গেলও অরিজিনাল কীর্তনের এই প্রথম প্রয়াস তাঁর। 

Iman Chakraborty sings kirtan song Jogot Shaje Brindabon ইমন চক্রবর্তী

ইমন চক্রবর্তী জানালেন,"এখনকার দিনে নতুন কীর্তন গাইতে হবে এটা শুনেই খুব অন্যরকম লেগেছিল। গানটা  কীর্তনের বৈশিষ্ট্যগুলোকে ভেবেই তৈরি করা হয়েছে। এর যন্ত্রসংগীত আয়োজনেও রাখা হয়েছে চিরাচরিত কীর্তনের স্বাদ। ছোটোবেলায় অনেক কীর্তন শুনেছি। বাড়ির সামনে দোলের সময় কীর্তন হতো। এখনও হয়। আমি নিজেও কীর্তন শিখেছি। তা এই শোনা আর শেখার অভিজ্ঞতা মিলিয়েই গানটা করেছি। সাথে অসাধারণ একটা মিউজিক ভিডিও করা হয়েছে। জোনাই দি ( সিং ) যথেষ্ট ইমোশন দিয়ে এই গানটা বানিয়েছেন।" 

Iman Chakraborty sings kirtan song Jogot Shaje Brindabon ইমন চক্রবর্তী

আরও পড়ুন: ভেঙেছেন, তবু বারবার উঠে দাঁড়িয়েছেন 'সিঙ্গেল মাদার' নুসরত! 

গানের সুরকার নীলাঞ্জন ঘোষ বললেন,"ছেলেবেলায় তবলা বাজিয়েছি। পরে শ্রীখোলও। কীর্তন শোনার অভিজ্ঞতা ছিল। আর আমার বাংলা গানের নানা আঙ্গিক নিয়ে কাজ করার ইচ্ছাও হয়। খেয়াল রাখি কোন ধরনের গান খুব একটা হচ্ছে না। বাংলা ছায়াছবির গানের বাইরে কাজ করার অনেক স্বাধীনতা থাকে। আর এই গানে বর্তমান সময়ের কথা মাথায় রেখেও কীর্তনের বৈশিষ্ট্যকে ধরে রাখার চেষ্টা করেছি। আশা করি সবার ভাল লাগবে।" 

আরও পড়ুন: TRP: 'মিঠাই'-কে সরিয়ে বাজিমাত করতে পারলো 'সর্বজয়া', 'শ্রীময়ী'? 

ইমন চক্রবর্তীর জন্মাষ্টমীর শুভ দিনকে মাথায় রেখে আগামী ২৮ অগাস্ট জেএসই মিউজিকের ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।