scorecardresearch
 

Mithun- Dev- Projapoti: 'দেবকে ভয় দেখানোর চেষ্টা করেছিল...' 'প্রজাপতি' প্রসঙ্গে এবার মুখ খুললেন মিঠুন, জবাবে দেব বললেন...

Mithun- Dev- Projapoti: বিনোদনের গণ্ডি পেরিয়ে রাজনৈতিক রং নিয়ে কটাক্ষ এবং আলোচনা শুরু হয় ছবিকে নিয়ে। যদিও নিন্দুকদের কথায় পাত্তা দেয়নি টিম 'প্রজাপতি'। মিঠুন- দেব দু'জনেই রেখেছেন 'কেয়ার নট অ্যাটিটিউট'। সংবাদিকদের সামনে করা মিঠুনের মন্তব্য আরও উস্কে দিল জল্পনা। 

Advertisement
'প্রজাপতি' -র দৃশ্যে মিঠুন চক্রবর্তী ও দেব 'প্রজাপতি' -র দৃশ্যে মিঠুন চক্রবর্তী ও দেব

গত কয়েকদিন ধরেই শিরোনামে মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) ও দেবের (Dev) 'প্রজাপতি'। নেপথ্যে মূলত দুটি কারণ। প্রথমটি ছবির বিপুল বক্স অফিস সাফল্য। দ্বিতীয়টি দুই অভিনেতাকে নিয়ে বিতর্ক (Controversies)। বিনোদনের গণ্ডি পেরিয়ে রাজনৈতিক রং নিয়ে কটাক্ষ এবং আলোচনা শুরু হয় ছবিকে নিয়ে। যদিও নিন্দুকদের কথায় পাত্তা দেয়নি টিম 'প্রজাপতি'। মিঠুন- দেব দু'জনেই রেখেছেন 'কেয়ার নট অ্যাটিটিউট'। সোমবার ছিল 'প্রজাপতি' (Projapoti) মুক্তির ২৫তম দিন। এদিন সংবাদিকদের সামনে করা মিঠুনের মন্তব্য আরও উস্কে দিল জল্পনা। 

'প্রজাপতি' নন্দনে স্ক্রিনিং না করা সহ আরও নানা বিতর্ক প্রসঙ্গে মিঠুন বলেন, "প্রজাপতি হইহই করে চলছে। দর্শকদের পছন্দ হচ্ছে, এটাই সবচেয়ে বড় পাওনা। নবীনা, পূরবী এই সব হলে ছবি দেখে বড় হয়েছেন। তাই নন্দন আলাদা কিছু নয়। তবে নন্দনের কমিটিতে কারা আছেন, আমি জানতে চাই। যাঁরা অনীক দত্তের ছবি, 'প্রজাপতি'-র মতো ছবি বাতিল করে। নিশ্চয়ই তাঁদের নাম স্বর্ণাক্ষরে লেখা রয়েছে।" 

আরও পড়ুন: ত্বকের ঔজ্জ্বল্য হারাচ্ছেন দক্ষিণী অভিনেত্রী, আবেগঘন পোস্টে নিজেই জানালেন রোগের কথা

মহাগুরু আরও যোগ করেন, "ছবিটা ভাল ভাবে চলছে, এটাই খুশির খবর। তাই কাউকে কোনও রকম ব্যক্তিগত আক্রমণ নয়। তবে হ্যাঁ, কেউ ভেবেছিলেন দেবকে ভয় দেখাবেন। দেবকে ভয় দেখানোর চেষ্টা করেছিলেন কারণ তিনিই এখন ঐ পার্টির শেষ কথা। কিন্তু দেব ভয় না পেয়ে অভিনেতা হিসেবে উত্তর দিয়েছে। আর দর্শক যারা ভেবেছিল পরে দেখবে, তারা প্রথম সপ্তাহেই দেখেছে আর তারপর মুখে মুখে এই ছবির প্রচার করেছে। এটা অশনি সংকেত। মানুষেরা আস্তে আস্তে জাগছে, উত্তর দিচ্ছে।"

আরও পড়ুন: থাইল্যান্ডে বিকিনিতে অলিভিয়া, বোল্ড ছবিতে মন মজেছে নেটিজেনদের

এই প্রসঙ্গে দেবের জবাব, "না না আমাকে কেউ ভয় দেখায়নি। এটা মিঠুনদার ব্যক্তিগত মত। এটা নিয়ে আমার বলার কিছু নেই। তবে এটা বাংলা সিনেমার জয়। দর্শকদের ভাল লাগছে। এটাই সব বিতর্কের আসল জবাব।" 

Advertisement

কিছুদিন আগেই পর্দার বাবা- মিঠুনের সঙ্গে একটি ছবি নিজের সোশ্যাল পেজে শেয়ার করেন দেব। আর তাতেই ফের তাঁকে ট্রোল করা শুরু করেন নেটিজেনদের একাংশ। কী ছিল সে ছবিতে? আসলে 'প্রজাপতি'-র একটি দৃশ্যর ছবি শেয়ার করেছেন দেব। ছবির শেষের দিকের দৃশ্যে ছিল এটি। গল্প অনুযায়ী, বাবার সম্মান বাঁচাতে তার জন্য সমাজের বিরুদ্ধে দাঁড়ায় জয় (দেব)। বাবা- ছেলের সুন্দর বন্ডিং ফুটে ওঠে ছবিতে। অপমানিত হওয়া থেকে বাঁচাতে, বাবার হাত ধরে বিয়ে বাড়ি থেকে সোজা বেড়িয়ে আসে জয়। মিঠুনের সঙ্গে সে ছবিটিই শেয়ার করেন দেব। যেখানে তিনি হাত ধরে টানছেন মহাগুরুর। এই ছবি দেখে প্রশংসায় ভরিয়েছেন দুই অভিনেতার অনুগামীরা।

আরও পড়ুন: ৭ দিন পর হাসপাতাল থেকে ছুটি পেলেন, এখন কেমন আছেন অনীক? 

প্রসঙ্গত, কুণাল ঘোষের মন্তব্য ঘিরে সমালোচনা তুঙ্গে ওঠে। ছবি মুক্তির পর তৃণমূলের মুখপাত্র 'প্রজাপতি' নিয়ে বলেন, "দেব ভাল অভিনেতা, মিঠুনদাই আসলে ছবিটা ডুবিয়ে দিয়েছে।" এর পাল্টা জবাবে সংবাদমাধ্যমকে দেব বলেন, "অভিনয়ের ব্যাপারটা আমার উপর ছেড়ে দেওয়াই ভাল"। এদিকে বক্স অফিসে এখনও ঝোড়ো ব্যাটিং করছে 'প্রজাপতি'। এখনও বহু প্রেক্ষাগৃহে চলছে হাউজফুল। শুধু ১ জানুয়ারি, এই ছবির আয় ছিল ১ কোটির বেশি। যা বহু বাংলা ছবির বক্স অফিসের পুরনো রেকর্ড ভেঙেছে।
 

 

Advertisement