scorecardresearch
 

খুশির খবর! প্রেম-দিবসে বাড়িতে বসেই দেখুন 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'

অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee) পরিচালিত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' (Brahma Janen Gopon Kommoti) সমাজের তথাকথিত কুসংস্কার ভেঙে এক মহিলা পুরোহিতের লড়াইয়ের গল্প। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) এবং সোহম মজুমদার (Soham Majumder)।  এবার বাড়িতে বসেই দেখার সুযোগ মিলবে বহু প্রশংসিত এই ছবিটি। 

'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'-এর ওয়াল্ড টিভি প্রিমিয়ার ভ্যালেন্টাইন্স ডে-তে 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'-এর ওয়াল্ড টিভি প্রিমিয়ার ভ্যালেন্টাইন্স ডে-তে
হাইলাইটস
  • সমাজের তথাকথিত কুসংস্কার ভেঙে এক লড়াইয়ের গল্প 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'।
  • দর্শকেরা এবার বাড়িতে বসেই দেখতে পাবেন ছবিটি।
  • অরিত্র মুখোপাধ্যায় পরিচালিত এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন ঋতাভরী- সোহম।

 ২০২০-সালে, করোনা অতিমারীর জেরে বিনোদন জগতে ছন্দপতন ঘটার ঠিক আগেই ৬ মার্চ বড় পর্দায় মুক্তি পেয়েছিল 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' (Brahma Janen Gopon Kommoti)। অরিত্র মুখোপাধ্যায় (Aritra Mukherjee) পরিচালিত এই ছবি সমাজের তথাকথিত কুসংস্কার ভেঙে এক মহিলা পুরোহিতের লড়াইয়ের গল্প। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakraborty) এবং সোহম মজুমদার (Soham Majumder)। এবার বাড়িতে বসেই দেখার সুযোগ মিলবে বহু প্রশংসিত এই ছবিটি। 

 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার কিছুদিন পরেই শুরু হয়ে যায় লকডাউন। তাই পুজোর আগে পুনরায় মুক্তি পায় ছবিটি। তবুও ইচ্ছা থাকা সত্বেও দেখতেও পারেননি অনেকেই। দর্শকদের মন খারাপ দূর করতে সামাজিক বার্তা বহনকারী এই ছবির এবার ওয়াল্ড প্রিমিয়ার হবে জলসা মুভিজ চ্যানেলে। 

আরও পড়ুন: ইন্ডাস্ট্রি থেকে বাংলার রাজনীতি, ইন্ডিয়া টুডে কনক্লেভ ২০২১-এর মঞ্চে অকপট প্রসেনজিৎ

বর্ষারম্ভের আগেই উইন্ডোজ প্রোডাকশনে (Windows Productions)-র তরফ থেকে দর্শকদের জন্যে ছিল সুখবর। ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (International Film Festival / IFFI) নবাগত পরিচালক বিভাগে মনোনীত হয়েছিল 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'। জানুয়ারিতে গোয়ায় গিয়েছিলেন ছবির কলাকুশলীরা। 

'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'- ছবিতে শবরীর গল্প চিত্রিত হয়েছে। যিনি তাঁর কাজ এবং বিশ্বাসের মাধ্যমে সামাজিক নিষিদ্ধতা ভাঙার চেষ্টা করেন। শুধুমাত্র একটি নির্বাচিত বর্ণের পুরুষরা এই কাজটি করতে পারেন। কেবল মহিলারা নয় অন্যান্য জাতের পুরুষরাও এই অনুষ্ঠানটি পালন করতে পারবেন না! 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' এই সমস্ত বৈষম্যের বিরুদ্ধে কথা বলে। ছবিটি এই মতাদর্শকে আরও শক্তিশালী করে যে, আচার অনুষ্ঠানের জন্যে শুধুমাত্র খাঁটি মন প্রয়োজন। শবরী সমাজের পুরোহিতদের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন এবং প্রাচীন প্রথা ভাঙতে শুরু করেন। 

আরও পড়ুন: কন্যা সম্প্রদান নেই! বৈদিক মতে চারহাত এক হল গৌরব-দেবলীনার 

'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'-র  মতো একটা সামাজিক ছবি দর্শক ও ইন্ডাস্ট্রিকে উপহার দিলেন। এবার তাঁদের থেকে কী রিটার্ন গিফ্ট আশা করেন? এর আগে আজতক বাংলাকে দেওয়া এক সাক্ষাৎকারে এই প্রশ্নের উত্তরে অরিত্র জানিয়েছিলেন, "ছোট ছোট রিটার্ন গিফ্ট অনেকগুলো পাচ্ছি। ছবিতে যেটা দেখাতে চেয়েছি, যে বার্তাটা পৌঁছাতে চেয়েছি, অনেকের মধ্যে একটা পরিবর্তন এসেছে ছবিটা দেখে। যেমন আমাদের ছবিতে যে মন্দিরটা দেখানো হয়েছে সেখানে আগে শুধু কৃষ্ণের পুজো হতো। ছবিটা দেখার পর তাঁরা নিজেরা আমাকে বলেছেন যে তাঁদের মন্দিরে এখন রাধার পুজোও হয়। এই পরিবর্তনটা কোনও একটা জায়গা থেকে শুরু হওয়া খুব দরকার। এটাই খুব বড় প্রাপ্তি...."

আরও পড়ুন: মহিলা পুরোহিতের হাতে বৈদিক মতে বিয়ে করবেন ওম-মিমি! চলছে জোরদার প্রস্তুতি 

সত্যিই সম্প্রতি কয়েকজন তারকাদের বিয়েতেও দেখা মিলেছে এই পরিবর্তনের। যার মাধ্যমে সকলের কাছে নিশ্চিত একটা বার্তা পৌঁছেছে। দেবলীনা কুমার ও গৌরব চক্রবর্তী বৈদিক মতেই বিয়ে করেছিলেন। কোনও কন্যাদান প্রথা হয়নি তাঁদের। ওম সাহানী ও মিমি দত্তের বিয়ে দিয়েছেন মহিলা পুরোহিত নন্দিনী ভৌমিক নিজেই। এমনকী ইমন চক্রবর্তী ও নীলাঞ্জন ঘোষের বিয়েতেও বর-কনে একে অপরকে সিঁদুর পড়িয়েছেন।

এর আগে অরিত্র জানিয়েছিলেন ,"আমাদের খুব শীঘ্রই ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে এবং হটস্টার ওটিটি প্ল্যাটফর্মে ছবিটা আসবে আশা করি।" আগামী ১৪ ফেব্রুয়ারি, রবিবার বিকেলে দুপুর ১২ টায় জলসা মুভিজ চ্যানেলে দেখা যাবে  'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'।

 
; ; ;