scorecardresearch
 

বর্ষশেষের আগেই সুখবর! IFFI-তে মনোনীত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'

বর্ষারম্ভের আগেই উইন্ডোজ প্রোডাকশনের (Windows Productions) তরফ থেকে দর্শকদের জন্যে রয়েছে সুখবর। ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (International Film Festival / IFFI) নবাগত পরিচালক (Debutant Director) বিভাগে মনোনীত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' (Brahma Janen Gopon Kommoti)। উদযাপনে টিম... 

Advertisement
IFFI-তে মনোনীত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' IFFI-তে মনোনীত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'
হাইলাইটস
  • বর্ষশেষের আগেই সুখবর দিল উইন্ডোজ।
  • IFFI-তে মনোনীত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'।
  • আগামী ১৬ - ২১ জানুয়ারী গোয়ায় হবে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব।

২০২০-র গোটা বছরটা করোনা অতিমারীর জেরে বিনোদন জগতে ছন্দপতন ঘটিয়েছে। তবে বছরের শেষটা হল একটু অন্যরকম। মূলত বর্ষারম্ভের আগেই উইন্ডোজ প্রোডাকশনে (Windows Productions)-র তরফ থেকে দর্শকদের জন্যে রয়েছে সুখবর। ভারতের আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে (International Film Festival / IFFI) নবাগত পরিচালক (Debutant Director) বিভাগে মনোনীত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' (Brahma Janen Gopon Kommoti)। উদযাপনে টিম... 

IFFI-তে মনোনীত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'

চলতি বছরের ৬ মার্চ বড় পর্দায় মুক্তি পেয়েছিল 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'। কিন্তু তার কিছুদিন পরেই শুরু হয়ে যায় লকডাউন। তাই পুজোর আগে পুনরায় মুক্তি পায় ছবিটি। অরিত্র মুখোপাধ্যায় পরিচালিত এই ছবি সমাজের তথাকথিত কুসংস্কার ভেঙে এক মহিলা পুরোহিতের লড়াইয়ের গল্প। মুখ্য চরিত্রে অভিনয় করেছেন ঋতাভরী চক্রবর্তী এবং সোহম মজুমদার। 

আরও পড়ুন: Bollywood In memoriam 2020: অভিশপ্ত বছর! যে বলি তারকাদের হারালাম আমরা

প্রথম ছবিতেই বাজিমাত অরিত্র এইরকম একটা আন্তর্জাতিক উৎসবে মনোনীত হতে পেরে খুশি পরিচালক তিনি বললেন, " খুব ভাল লাগছে, যখন থেকে খবরটা পেলাম। আমার মতো একজন নবাগত পরিচালকের কাছে এটা অনেক বড় একটা স্বীকৃতি। আমার গোটা টিম আমার পাশে না থাকলে এটা সম্ভবই হত না। তাঁরা বিশ্বাস করেছে একজন নতুন পরিচালকের কাজের ওপর। এই ছবির সমস্ত কলাকুশলীদের আমি ধন্যবাদ জানাই এবং অবশ্যই ধন্যবাদ জানাবো আমার মেন্টর নন্দিতা রায় ও শিবপ্রসাদ মুখোপাধ্যায়কে, যারা প্রথম দিন থেকে আমার হাত শক্ত করে ধরে রেখেছেন।" 

IFFI-তে মনোনীত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি'

নতুন বছরের আগে এই সাফল্য খুশি ছবির প্রযোজকদ্বয়‌। শিবপ্রসাদের কথায়, "আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আন্তর্জাতিক বিভাগে নবাগত পরিচালকের প্রতিযোগিতামূলক বিভাগে, ভারতীয় চলচ্চিত্র হিসাবে নির্বাচিত হওয়া, সত্যি একটা গর্বের বিষয়। একজন প্রযোজক হিসাবে এবং এই ইন্ডাস্ট্রির একজন সদস্য হিসেবে আমি অত্যন্ত গর্বিত। ভীষণ ভাল লাগছে এই সিনেমাটার সঙ্গে উইন্ডোজ যুক্ত থাকতে পেরেছে বলে। এটা শুধু একটা শুরু। আমি চাইবো অরিত্র আরও এগিয়ে যাক। আমরা সকলে গোয়া যাচ্ছি। দেখা যাক কি হয়... আসলে নির্বাচিত হওয়াটাই আমাদের কাজের জন্যে বড় সম্মান পাওয়া"। তিনি আরও যোগ করলেন, " আমরা যেখানে ভাবছিলাম এই বছরটা কি দিয়ে গেল! কাজ ছিলনা, হল বন্ধ ছিল।রমরমিয়ে চলতে চলতেই এই সিনেমাটাও বন্ধ হয়ে গিয়েছিল। সেখানে বছরের শেষে এটা একটা অসামান্য খবর। অনেক ধন্যবাদ ঈশ্বরকে।" 

Advertisement

নন্দিতা রায় জানালেন, "এই বিভাগে মনোনীত হওয়া সত্যিই একটা দুর্দান্ত সাফল্য অরিত্র মুখার্জির। আমার হৃদয় গর্বে ভরে যাচ্ছে। উইন্ডোজ, ইন্ডাস্ট্রিকে নতুন নতুন প্রতিভা উপহার দিচ্ছে... এবং আমার মনে হয় এটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ।"

আরও পড়ুন: নতুন মাইল ফলক ছুঁতে চলেছে রঙ্গবতী! সাফল্যে উচ্ছ্বসিত টিম

প্রসঙ্গত, আগামী ১৬ - ২১ জানুয়ারী গোয়ায় হবে আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। মন খারাপ সিনেমাপ্রেমীদের বিনোদনের জন্যে আপাতত ডিজিটাল সিনেমার প্ল্যাটফর্মই ভরসা। দর্শকেরা ছবি দেখতে পাবেন অনলাইনে। শুধুমাত্র উদ্বোধনী ও সমাপ্তি অনুষ্ঠান হবে ফিজিকাল ফেস্টিভাল। কিন্তু সেক্ষেত্রেও দর্শক সংখ্যা থাকবে সীমিত।

Advertisement