scorecardresearch
 

সায়নী, ব্রাত্য নির্বাচনী প্রার্থী! পিছিয়ে গেল 'সহবাসে'-মুক্তির তারিখ!

আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য পিছিয়ে দেওয়া হল অঞ্জন কাঞ্জিলাল (Anjan Kanjilal) পরিচালিত 'সহবাসে' (Sahobashe) ছবি মুক্তির তারিখ। মুখ্য চরিত্রে রয়েছেন ঈশা সাহা (Ishaa Saha) ও অনুভব কাঞ্জিলাল (Anubhav Kanjilal)। কিন্তু ছবির আরও দুই অভিনেতা সায়নী ঘোষ (Saayoni Ghosh) ও ব্রাত্য বসু (Bratya Basu) নির্বাচনের প্রার্থী।

Advertisement
নির্বাচনের জন্যে পিছিয়ে গেল 'সহবাসে' মুক্তির তারিখ নির্বাচনের জন্যে পিছিয়ে গেল 'সহবাসে' মুক্তির তারিখ
হাইলাইটস
  • পিছিয়ে গেল 'সহবাসে' ছবি মুক্তির তারিখ।
  • এর আগে একাধিক চলচ্চিত্র উৎসবে ঘুরে এসেছে ছবিটি।
  • আগামী ৩০ এপ্রিল মুক্তি পাবে ছবিটি।

সহবাস! কথাটা শুনলে একুশ শতকে দাঁড়িয়েও অনেকেই নাক সিটকোয়। তাও পশ্চিমবাংলার বাইরে কিছুটা চললেও, তিলোত্তমায় এখনও বেশিরভাগ ক্ষেত্রে নামটা শুনলেই 'তওবা তওবা'! তবে 'জেন ওয়াই' এই বিষয়টার সঙ্গে মেলাতে পারেন। আর ঠিক এই বিষয়টাকেই প্রথম ছবি 'সহবাসে' (Sahobashe)- তে তুলে ধরেছেন অঞ্জন কাঞ্জিলাল (Anjan Kanjilal)। মুখ্য চরিত্রে রয়েছেন ঈশা সাহা (Ishaa Saha) ও অনুভব কাঞ্জিলাল (Anubhav Kanjilal)। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন সায়নী ঘোষ (Saayoni Ghosh), রাহুল বন্দ্যোপাধ্যায় (Rahul Banerjee), শুভাশিস মুখোপাধ্যায় (Subhasish Mukherjee), তুলিকা বসু (Tulika Basu), দেবলীনা দত্ত (Debleena Dutta), ব্রাত্য বসু (Bratya Basu) ছাড়াও আরও অন্যান্যরা।

সুমনা কাঞ্জিলাল ও প্রহ্লাদ সর্দার প্রযোজিত 'সহবাসে' মুক্তির আগেই ঘুরে এসেছে অনেকগুলি চলচ্চিত্র উৎসবে। হায়দরাবাদ ফিল্ম ফেস্টিভ্যালে যেমন স্বীকৃতি পেয়েছে, তেমন কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এই ছবি বহু প্রশংসা কুড়িয়েছে। প্রাথমিকভাবে ছবি মুক্তির তারিখ আগামী ১২ মার্চ ঠিক করা হয়েছিল। সেই মতোই চলছিল জোরদার প্রোমোশন। কিন্তু হঠাৎই পিছিয়ে দেওয়া হল 'সহবাসে'-র রিলিজ ডেট। 

সহবাসে

এসভিএফ-এর ব্যানারে আগামী ৩০ এপ্রিল মুক্তির তারিখ ঠিক করা হয়েছে 'সহবাসে'-র। আসন্ন বিধানসভা নির্বাচনের জন্যেই আসলে পিছিয়ে দেওয়া হল এই ছবির রিলিজ। আরও বিস্তারিত জানা গেল ছবির পরিচালকের মুখে। অঞ্জন কাঞ্জিলাল আজতক বাংলা-কে জানালেন, "আমার ছবিতে দু'জন নির্বাচন প্রার্থী রয়েছেন, ব্রাত্য ও সায়নী। নিয়মানুসারে নির্বাচন না হওয়া অবধি কোনও প্রার্থীর অডিও-ভিস্যুয়াল কিছু দেখানো উচিত না। আমি তাই প্রথম ছবিতেই এই নিয়ম ভাঙতে চাইনি। ছবি মুক্তির পর যদি কোনও সমস্যা হয়, তখন একেবারেই ডুবে যাবো। আমরা একদমই জানতাম না যে সায়নী নির্বাচনে টিকিট পাবে। এবং যেহেতু ও খুব গুরুত্বপূর্ণ একটা চরিত্রে র‍য়েছে,তাই আমি সেই রিস্কটা নিতে চাইলাম না।"

Advertisement
সহবাসে

সায়নীকে তো শেষ কয়েকদিন আপনাদের ছবির প্রচারেও দেখা যায়নি! এই প্রসঙ্গে অঞ্জন বললেন, "ওঁরা ফিল্মের প্রচারেও থাকতে পারেনি। আর এতে বেশ কিছু টাকার ক্ষতিও হয়েছে। সমস্ত রকম বিজ্ঞাপনে আগের রিলিজ ডেট দেওয়া ছিল।সেগুলি আবার নতুন করে করতে হল। কিন্তু তবুও আমরা বাধ্য হয়ে রিলিজের তারিখ বদলে দিলাম।" 

সহবাসে

বড় পর্দায়, 'সহবাসে' অঞ্জন কাঞ্জিলালের ডেবিউ কাজ হলেও, থিয়েটারের সঙ্গে যুক্ত রয়েছেন বহু বছর। এই ছবি নিয়েও খুবই আশাবাদী তিনি। তাঁর কথায়, "আমি কিছুটা কনফিডেন্ট। কারণ দেশ -বিদেশের বহু মানুষের মনের খুব কাছাকাছি পৌঁছেছে এই ছবির বিষয়বস্তু। সকলে খুব সহজে রিলেট করতে পারছেন এর সঙ্গে। সেই সঙ্গে প্যান্ডেমিক পরিস্থতি কিছুটা স্বাভাবিক হয়েছে এখন। তাই নির্বাচন মিটে গেলে দর্শকেরা হলমুখী হবেন বলে আশা করি।" 

এবার ভালোবেসে, দেখে নাও কাকে বলে সহবাসে ! Here's presenting the Official Trailer of Bengali Feature film #Sahobashe :...

Posted by Mojo Tale on Monday, 15 February 2021

'সহবাসে'-র গল্প লিখেছেন সুমনা কাঞ্জিলাল। পরিচালনার পাশাপাশি চিত্রনাট্য, সংলাপ ও গানের কথাও লিখেছেন অঞ্জন কাঞ্জিলাল নিজেই। ছবির সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলেছেন মধুরা পালিত। সঙ্গীত পরিচালনা করেছেন সৌম্য রিত। রূপঙ্কর বাগচি, দুর্নিবার সাহা, শুভমিতা বন্দ্যোপাধ্যায় ও সায়নীর কণ্ঠে রয়েছে ছবির গানগুলি। এছাড়া ছবির সম্পাদনা করেছেন অনির্বাণ মাইতি।

প্রসঙ্গত, আসানসোল দক্ষিণ থেকে তৃণমূল কংগ্রেসের প্রার্থী সায়নী ঘোষ। এই মুহূর্তে নির্বাচনের প্রচারে ব্যস্ত রয়েছেন তিনি। ছবির বিষয়ে যোগাযোগ করা হলেও, তাঁকে ফোনে পাওয়া যায়নি।  

Advertisement