scorecardresearch
 

প্রাক্তন নাকি বর্তমান? সম্পর্কের জটিল রসায়ন নিয়ে আসছে 'এই আমি রেণু'

আসছে সমরেশ মজুমদারের (Samaresh Majumdar) উপন্যাস অবলম্বনে ছবি 'এই আমি রেণু' (Ei Ami Renu)। প্রকাশ্যে এল সৌমেন সুরের (Saumen Sur) পরিচালনায় সেই ছবির ট্রেলার। প্রথমবার এই ছবিতে একসঙ্গে দেখা যাবে সোহিনী সরকারকে (Sohini Sarkar), সোহম চক্রবর্তী  (Soham Chakraborty) ও গৌরব চক্রবর্তীকে (Gourav Chakrabarty)।

Advertisement
ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে অলিভিয়া, সৌমেন, সোহিনী ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে অলিভিয়া, সৌমেন, সোহিনী
হাইলাইটস
  • প্রথমবার একসঙ্গে কাজ করলেন সোহিনী, সোহম ও গৌরব।
  • সমরেশ মজুমদারের উপন্যাস অবলম্বনে এই ছবির নাম 'এই আমি রেণু'।
  • আগামী ৯ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে এই ছবি।

'সম্পর্ক' বড়ই জটিল। আর সেই সঙ্গে জীবন কখন কোন দিকে মোড় নেয় তা কেউ বলতে পারে না। আর অতীত এবং বর্তমান যখন এসে দাঁড়ায় বাস্তব জীবনে, তখন অনেক হিসেব গুলিয়ে যায়। রেণুর জীবনও অনেকটা সেরকমই...

আসছে সমরেশ মজুমদারের (Samaresh Majumdar) উপন্যাস অবলম্বনে ছবি 'এই আমি রেণু' (Ei Ami Renu)। প্রকাশ্যে এল সৌমেন সুরের (Saumen Sur) পরিচালনায় সেই ছবির ট্রেলার। প্রথমবার এই ছবিতে একসঙ্গে দেখা যাবে সোহিনী সরকারকে (Sohini Sarkar), সোহম চক্রবর্তী  (Soham Chakraborty)গৌরব চক্রবর্তীকে (Gourav Chakrabarty)।   

'এই আমি রেণু' ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন পরিচালক - অভিনেতা কৌশিক গাঙ্গুলী (Kaushik Ganguly)। এছাড়াও অভিনয় করেছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, অলিভিয়া সরকার ও অন্যান্যরা। গানের কথা লিখেছেন ও সঙ্গীত পরিচালনার দায়িত্ব সামলেছেন রানা মজুমদার। ছবির স্ক্রিপ্ট ও চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাসগুপ্ত এবং চিত্রগ্রহণ গোপি ভগতের। ছবির গানগুলি গেয়েছেন অরিজিৎ সিং, শ্রেয়া ঘোষাল, কৈলাশ খের, মোনালি ঠাকুর এবং অ্যাশ কিং। 

এই আমি রেণু

৮০-র দর্শক উঠে আসবে এই ছবির প্রতিটা দৃশ্যে। পিছনে থাকবে পুরাতন কলকাতার প্রেক্ষাপট। একজন উচ্চপদস্থ সরকারী কর্মচারীর ভূমিকায় দেখা যাবে সোহমকে। তাঁর স্ত্রীয়ের চরিত্রে অভিনয় করছেন সোহিনী। অন্যদিকে গৌরব তাঁর প্রাক্তন প্রেমিক। সেই অতীতকে ফেলে বিয়ের পিঁড়িতে বসেন রেণু ওরফে সোহিনী। কিন্তু বারবারই ফ্ল্যাশব্যাকে আসে তাঁর জীবনের পুরনো অধ্যায়। বিয়ের পরও যা বারবার ধাওয়া করে বেড়ায়। হয়তো শেষ হয়েও সে সম্পর্ক শেষ হয়নি। ছবিতে খুব গুরুত্বপূর্ণ একটা বিষয় হল 'চিঠি'। যা সামাজিক মাধ্যমের যুগে এখন প্রায় উঠেই গেছে।

এই আমি রেণু

একদিকে স্বামীর সঙ্গে রোজকার অশান্তি, অন্যদিকে প্রাক্তনের ফিরে আসা প্রেম। সব মিলিয়ে এক জটিল পরিস্থিতি একেবারে সাদামাটা মেয়ে রেণুর। ট্রেলারে রেণু ও সুমিতের (গৌরব) ঘনিষ্ঠ মুহূর্তের কিছু ঝলক ধরা পড়েছে। সেই সঙ্গে নজর কেড়েছেন কৌশিক গাঙ্গুলী। তাঁর কথায় "স্যার আমার পরিচয়টা আপনারে দিয়ে রাখি। আমি বিবিসি। আমি মনে প্রাণে চাই সকলে ভালো করে সংসার করুক...।" এই সংলাপে দর্শকদের মনে যেমন জাগছে একাধিক প্রশ্ন। সেই সঙ্গে কৌতূহলও বাড়ছে বইকি। 

Advertisement

ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌমেন সুর, সোহিনী সরকার ও আলিভিয়া সরকার। ছবি প্রসঙ্গে সোহিনী বললেন, "আমার মনে হয় দর্শকদের ছবিটা ভালো লাগবে। যাদের এই উপন্যাসটি পড়া এবং যারা ৮০-৯০ দশকে বড় হয়েছেন, তাঁদের যতজনের সঙ্গেই কথা বলেছি সকলে বলেছেন, তাঁরা অপেক্ষা করে আছেন ছবিটির জন্য। সেই সময়ে ফোন, সোশ্যাল মিডিয়ায় বাইরে ছিল অনেক কিছু, চিঠি খুব গুরুত্বপূর্ণ ছিল। তাই আশা করি একটা অন্য রকম ছবি দেখতে পাবেন।"

অলিভিয়ার কথায়, "আমরা প্রচণ্ড পরিশ্রম করেছি এই ছবিটার জন্য। আমি রেণুর খুব কাছের বন্ধু ঝুমার চরিত্রটা করেছি। সকলে প্লিজ হলে এসে ছবিটা দেখুন। আমাদের খুব ভালো লাগবে।" 

আরও পড়ুন: নির্বাচনের আগে বদলে গেছে তারকা প্রার্থীদের স্টাইল স্টেটমেন্ট 

দর্শকদের হলমুখী হওয়ার আহ্বান জানিয়ে সৌমেন বললেন, "আমি সকলকে অনুরোধ করছি ছবিটা এসে হলে দেখার জন্য। আশা করি খুব ভালো লাগবে। দর্শকেরা হলে ফিরে এলেই আমাদের মতো পরিচালক যারা ছবি বানাচ্ছেন, তাঁরা অনেকটা উৎসাহ পাবেন। আর বাংলা ছবিকে বাঁচিয়ে রাখতে গেলে সকলের হলমুখী হওয়া অত্যন্ত জরুরী।" 

অংশ মুভিজের প্রযোজনায় এবং সেলিম ও স্বর্ণর উপস্থাপনয় করেছেন আগামী ৯ এপ্রিল প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে 'এই আমি রেণু'।

Advertisement