scorecardresearch
 

Mir-Swastika in Bijoyar Pore: দুর্গোৎসবের প্রেক্ষাপটে মন কেমনের গল্প বলবে 'বিজয়ার পরে'! ফের পর্দায় একসঙ্গে মীর -স্বস্তিকা

Mir-Swastika in Bijoyar Pore: কোভিড পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই ধীরে ধীরে কিছুটা হলমুখী হচ্ছেন দর্শকরা। একে একে ঘোষণা হচ্ছে নতুন ছবির। আসছে অভিজিৎ দাস (Abhijit Das) পরিচালিত এবং এসআর জুপিটার মোশন পিকচারস প্রযোজিত নতুন ছবি 'বিজয়ার পরে'।

স্বস্তিকা মুখোপাধ্যায় ও মীর আফসার আলি (ছবি: সুজিত সরকার) স্বস্তিকা মুখোপাধ্যায় ও মীর আফসার আলি (ছবি: সুজিত সরকার)
হাইলাইটস
  • আসছে নতুন ছবি 'বিজয়ার পরে'।
  • পরিচালনায় রয়েছেন অভিজিৎ দাস।
  • ছবির কাস্টিংয়ে রয়েছে চমক।

Time and tide waits for no one... সময় বয়ে চলেছে নদীর স্রোতের ন্যায়। আর মানবজীবনে যত সময় ফুরিয়ে আসে, প্রত্যেকটা জীবনের কিছু গল্প বলার তাগিদ ক্রমশ বেড়ে যায়। শব্দরাও যেন সেই সময় শব্দ খুঁজে বেড়ায়, গল্পরা ভাষা পায় না। দীর্ঘ জীবনের শেষ সঞ্চয়গুলিকে জড়ো করে কাছের মানুষের মধ্যে বিলিয়ে দিতে চায়, প্রিয়জনের থেকে বিচ্ছিন্ন এরকম বহু মানুষ। 

ঠিক যেমনটা আত্মসন্তুষ্টির পথ খুঁজতে থাকেন অলকানন্দা ও আনন্দ। দুর্গাপুজোর প্রেক্ষাপটে ক্রমশ নিরুদ্দেশ হতে থাকা মানুষগুলিকে খুঁজে বেড়ায় তাঁরা। দীর্ঘদিন পর তাঁদের মেয়ে মৃণ্ময়ী বাড়ি ফিরে আসে মিজানুরের সঙ্গে। একসময়ের ছিঁড়ে যাওয়া সম্পর্কগুলোকে আবার জুড়তে বসে দু'জনে। অলকানন্দা একে একে যেন হারাতে থাকে তাঁর জীবনের মূল্যবান সঞ্চয়। 

আরও পড়ুন: শুরুতেই ছক্কা পরিচালক অনির্বাণের! গেইলপুরের 'রাক্ষস' বাস্তব জীবনেও সবটা খেতে পারে? প্রশ্ন উস্কে দিল 'মন্দার'

নিজের মতো করে আকস্মিক কিছু ঘটনা ঘটিয়ে চলে অলকানন্দা, প্রবহমান মুহূর্তের বাস্তব এবং অবাস্তবতার মাঝে দাঁড়িয়ে অনুধাবন করে চলে জীবনের কঠিন সারাংশের উপসংহারটুকু। তবুও তাঁর মনে অপেক্ষা থেকে যায়, চিত্রটা যদি কিছুটা বদলায়। সত্যি কি বদলে যাবে এই চিত্র? নাকি শুধু থেকে যাবে অপেক্ষা? এমনই কিছু জীবন, যারা অপেক্ষা করে যায়, তাঁদের গল্প বলে 'বিজয়ার পরে ...Autumn Flies'। 

আরও পড়ুন: 'পরম সুন্দরী' থেকে ডেডলিফট গার্ল! নেটিজেনদের মুগ্ধ করছেন 'হট' জুন আন্টি

কোভিড অতিমারী বিপুল প্রভাব ফেলেছে গোটা বিশ্বের বিনোদন জগতে। পরিস্থিতি একটু স্বাভাবিক হতেই ধীরে ধীরে কিছুটা হলমুখী হচ্ছেন দর্শকরা। একে একে ঘোষণা হচ্ছে নতুন ছবির। আসছে অভিজিৎ দাস (Abhijit Das) পরিচালিত এবং এসআর জুপিটার মোশন পিকচারস প্রযোজিত নতুন ছবি 'বিজয়ার পরে' (Bijoyar Pore)।

ছবির কাস্টিংয়ে রয়েছে চমক। অভিনয় করছেন স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee), মীর আফসার আলি (Mir Afsar Ali), দীপঙ্কর দে (Deepankar De), মমতা শংকর (Mamata Shankar) ও আরও অন্যান্যরা। 'বিজয়ার পরে' ছবির সঙ্গীত পরিচালনা করছেন রণজয় ভট্টাচার্য এবং সিনেমাটোগ্রাফির দায়িত্ব সামলাচ্ছেন সুপ্রিয় দত্ত। আগামী ডিসেম্বর মাসেই হবে এই ছবির শ্যুট। 

 

dipankar dey mamata shankar

আরও পড়ুন:  TRP: আরও নম্বর বাড়ল 'মিঠাই'-র! চমক দিল 'বরণ', ফিকে 'মন ফাগুন' -র প্রেমের ম্যাজিক

বিজ্ঞাপন জগতের পরিচিত মুখ অভিজিৎ দাস। তিনি এই ছবির প্রসঙ্গে বললেন, " দীর্ঘ সময় ধরে বিজ্ঞাপনের ছবি বানাতে গিয়ে, অনেকটা সময় মানুষের প্রতিদিনের জীবন বৈচিত্রের গল্প খুঁজতে হয়েছে। লিখতে হয়েছে স্বল্প পরিসরে। সম্পূর্ণটা বলতে পাড়ার খামতি থেকে যাচ্ছিল। তাঁদের গল্প শুনতে গিয়ে মনে হয়েছে, তাঁরা সবটা বলছেন না। কিংবা বলার মতো মানুষ খুঁজে পাচ্ছেন না।" 

পরিচালক আরও যোগ করলেন, "এই সমস্ত মানুষের গল্প খুঁজতে, বা বলা ভাল শুনতে, একদিন হঠাৎই বেড়িয়ে পড়লাম। ছাঁদের পায়রাগুলিকে খাওয়াতে- খাওয়াতেই তাঁরা বলে গেলেন নিজেদের কথা। যাঁদের কথা কেউ শোনে না, মনোযোগ দেয় না। যাঁদের কালবেলা একাই কাটে, অপেক্ষায় স্মৃতি ঘেঁটে, বাকি পরে থাকা কথাগুলি মাস্কে ঢেকে গেছে কয়েকদিন।" 

অভিজিৎ বললেন, "দুর্গোৎসবের প্রেক্ষাপটে, গুমোট অভিমানী কিছু কথার ও মন কেমনের গল্প বলবে 'বিজয়ার পরে'। অলকানন্দা, আনন্দ, মৃণ্ময়ী এবং বাকি চেনা -অচেনা মানুষগুলোর চালচিত্র আমাদের প্রথম ছবিতে।" 

আরও পড়ুন:  বব বিশ্বাস হয়ে উঠতে কৃত্রিম ভাবে না, নিজের প্রচেষ্টায় ওজন বাড়িয়েছি: অভিষেক

 

Mir Swastika

প্রসঙ্গত, এর আগে 'মাইকেল' এবং 'ভূতের ভবিষৎ' ছবিতে একসঙ্গে কাজ করেছেন স্বস্তিকা ও মীর। রিলের বাইরে রিয়েল লাইফেও যে তাঁরা খুব ভাল বন্ধু এবং দু'জনের কতটা ভাল বন্ডিং, তা প্রায় সকলেরই জানা। যে সব ছবিতে ফুটে ওঠে বাস্তব জীবন, দর্শকরা বর্তমানে সেগুলিকেই বেশি আপন করে নিচ্ছেন। তাই বলাই বাহুল্য 'বিজয়ার পরে' ছবি থেকেও সকলের প্রত্যাশা থাকবে অনেকটাই।