scorecardresearch
 

Swastika Mukherjee: বাংলার ছবির ডিস্ট্রিবিউটর সহ প্রযোজনা সংস্থাকে একহাত নিলেন স্বস্তিকা! সোশ্যালে উগড়ে দিলেন ক্ষোভ

Swastika Mukherjee News: শুক্রবার সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে বাংলা ইন্ডাস্ট্রির ডিস্ট্রিবিউটর ও এক প্রযোজনা সংস্থাকে একহাত নিলেন অভিনেত্রী। গত ৮ জুলাই মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি 'শ্রীমতী'। কী এমন ঘটল যে, এত চটলেন নায়িকা? 

Advertisement
অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়

টলিউড ইন্ডাস্ট্রিতে (Tollywood Industry) 'ঠোঁটকাটা' বলে পরিচিত অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee)। নিন্দুকরা শত কটূকথা বললেও, 'কেয়ার নট অ্যাটিটিউটই' রাখতে পছন্দ করেন তিনি। শুক্রবার সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে বাংলা ইন্ডাস্ট্রির ডিস্ট্রিবিউটর (Bengali Film Distributors) ও এক প্রযোজনা সংস্থাকে (Production House) একহাত নিলেন অভিনেত্রী। গত ৮ জুলাই মুক্তি পেয়েছে তাঁর অভিনীত ছবি 'শ্রীমতী' (Shrimati)। কী এমন ঘটল যে, এত চটলেন নায়িকা? 

প্রথম সপ্তাহে 'শ্রীমতী' পেয়েছে ১৭ টি এবং দ্বিতীয় সপ্তাহে ৪ টি হল এবং সমস্ত শো টাইম দুপুরে। যেখানে একদিন আগে, গত শুক্রবার মুক্তিপ্রাপ্ত আরেক বাংলা ছবি 'কুলের আচার' (Kuler Achaar) পেয়েছে ভাল সময়, অনেক বেশি শো। একথা নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন অভিনেত্রী। অত্যন্ত বিরক্ত হয়ে তিনি লিখেছেন, "বাংলা ছবি দেখুন, বাংলা ছবি সাপোর্ট করুন কিন্তু কে কিভাবে করবে? ডিসট্রিবিউটার যে ছবি চালাতে চাইবে সেই ছবি চলবে, নতুন প্রোডিউসার হলে তাকে কোনও রকম জায়গা দেওয়া হবে না, উঠতি ডিরেক্টর হলে তাকে পাত্তা দেওয়ার দরকার নেই। আর নারী কেন্দ্রীক ছবি হলে তো প্রথম থেকেই বাদ এর খাতায়।" 

আরও পড়ুন: বলিউডে পা যশের! কোন বি-টাউন নায়িকার সঙ্গে রোম্যান্স করবেন অভিনেতা? 

তিনি আরও লেখেন, "ভাল সেল হলেও, মানুষ উচ্ছসিত প্রশংসা করলেও, রিভিউ/ফিডব্যাক সব দারুণ হলেও তাতে কী?হল দেওয়া হবে না আর দেওয়া হলেও এমন শো টাইম দেওয়া হবে যাতে কেউ না যেতে পারে। সেল তলানিতে ঠ্যাকে এবং তৃতীয় সপ্তাহে ছবি উঠিয়ে দেওয়া যায়। 'শ্রীমতি'-র কপালেও এটাই হল। প্রথম সপ্তাহে ছিল ১৭ টা হল, দ্বিতীয় সপ্তাহে দেওয়া হল ৪ টে। আর সমস্ত শো টাইম দুপুরে। কে যাবে দুপুর ১২-১ টার সময় সিনেমা দেখতে? কাল পিভিআর ডায়মন্ড প্লাজাতে বিকেল ৪.২০ শো- তে ১০০ জনের উপরে দশর্ক ছিলেন। কিন্তু তাও আজকে থেকে একটাই শো দুপুরে। কোটি টাকা খরচ করে ছবি বানানো হয়। কিন্তু তাকে দুটো সপ্তাহ সময় দেওয়া হবে না।" 

Advertisement

আরও পড়ুন:  'দ্য বং গাই' কিরণের জন্মদিনে বিশেষ উপহার টিম 'কলকাতা চলন্তিকা'-র!

এরপর প্রযোজনা সংস্থা এসভিএফ (SVF) -র উপর ক্ষোভ উগড়ে দিয়ে স্বস্তিকা লিখেছেন, "আমাদের ডিস্ট্রিবিউটর এসভিএফ। তাদের নিজেদের প্রযোজিত ছবি এলো আজ, তাই সব ভাল শো তাদের, এটাই তো হয়ে এসেছে, এটাই হবে। যাক, আপনারা আপিস কামাই করে আর মা-মাসি-দিদারা সব কাজ ফেলে রেখে দুপুর বেলা 'শ্রীমতি' দেখতে যাবেন না। পরের সপ্তাহে এমনিও উঠিয়ে দেবে! ব্যাস বাংলা ছবিকে এই ভাবেই বাংলা ছবির ডিসট্রিবিউটাররা সাপোর্ট করবে। শুধু মন দিয়ে অভিনয় করলে হবে? ছবি চলতে দেবে না তাই নিয়ে ও যুদ্ধ করতে হবে। করেও কিছু হবে না। আপনাদের ভালোবাসা মনে রাখব, আশীর্বাদ করুন যাতে আরও যুদ্ধ করার জোর পাই।" 

 

আরও পড়ুন:  সিডকে বাঁচাতে গিয়ে গুলি খাবে মিঠাই! ধারাবাহিকে বড় ট্যুইস্ট

প্রসঙ্গত, ৮ জুলাই মুক্তি পেয়েছে অর্জুন দত্ত পরিচালিত 'শ্রীমতী'। এই ছবিতে প্রথমবার জুটিতে দেখা যাবে স্বস্তিকা মুখোপাধ্যায় ও সোহম চক্রবর্তীকে। একটি মিষ্টি পারিবারিক গল্প বলছে 'শ্রীমতি'। এক উচ্চ মধ্যবিত্তের সরল মজাদার প্রেমের গল্পের সঙ্গে এক সামাজিক বার্তা ফুটে উঠেছে, পর্দায়। অন্যদিকে ১৫ জুলাই মুক্তি পেয়েছে 'কুলের আচার'। এই ছবিতে প্রথমবার জুটি বেঁধেছেন মধুমিতা সরকার ও বিক্রম চট্টোপাধ্যায়। এছাড়াও গুরুত্বপূর্ণ চরিত্রে রয়েছেন ইন্দ্রাণী হালদার ও নীল মুখোপাধ্যায়।  

      

Advertisement