scorecardresearch
 

Kerala Covid Case : ওনমের ফল? কেরলে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৩১ হাজার

চড় চড় করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া। আর এই ঘটনা সবাইকে উদ্বেগে ফেলেছে।

Advertisement
কেরলে করোনা সংক্রমণ এক ধাক্কায় বেড়ে গিয়েছে অনেকটা (প্রতীকী ছবি) কেরলে করোনা সংক্রমণ এক ধাক্কায় বেড়ে গিয়েছে অনেকটা (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • কেরলে চিন্তার ছবি
  • সারা দেশে যেখানে করোনার সংখ্যা কমছে, সেখানে সে রাজ্যে উল্টো ঘটনা
  • চড় চড় করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া

কেরলে চিন্তার ছবি। সারা দেশে যেখানে করোনার সংখ্যা কমছে, সেখানে সে রাজ্যে উল্টো ঘটনা। চড় চড় করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্য়া। আর এই ঘটনা সবাইকে উদ্বেগে ফেলেছে। বলা যেতে পারে, সেখানে হাতের বাইরে চলে গিয়েছে করোনা সংক্রমণের ঘটনা।

আরও পড়ুন: মিছিলে BJP-র রূপা-অনিন্দ্য কেন? শতরূপকে তিরস্কার করল CPIM

কী ছবি সেখানে?
বুধবার কেরলে আক্রান্তের সংখ্যা গত তিন মাসে সর্বোচ্চ হয়েছে। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনায় আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৪৪৫ জন মানুষ। মোট আক্রান্তের সংখ্যা ৩৮ লক্ষ ৮৩ হাজার ৪২৯-এ পৌঁছেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন ২১৫ জন। আর এখনও পর্যন্ত সেখানে ১৯ হাজার ৯৭২ জনের মৃত্যু হয়েছে।

আরও পড়ুন: The National Flag of India : জাতীয় পতাকায় পরিবর্তন চেয়েছিলেন সত্যজিৎ, কারণ জানেন?

এর আগে
কেরলে এর আগে দৈনিক সংক্রমণ ৩০ হাজারের বেশি হয়েছিল। তখন দৈনিক আক্রান্তের সংখ্য়া পৌঁছে গিয়েছিল ৩০ হাজার ৪৯১। গত ২৪ ঘণ্টায় সেখানে ১ লক্ষ ৬৫ হাজার ২৭৩ জনের নমুনা পরীক্ষা করে হয়েছে। আর সেখানে টিপিআর ১৯.০৩ শতাংশ পাওয়া গিয়েছে।

পরীক্ষা
এখনও পর্যন্ত সেখানে ৩ কোটি ৬ লক্ষ ১৯ হাজার ৪৬ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। দেশে মঙ্গলবার ৩৭ হাজার ৫৯৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা ১৩ অগাস্টের পর একদিনে সর্বোচ্চ সংক্রমণ। আর তার মধ্যে ৩৪ হাজার ১৬৯ জন করোনা থেকে সেরে উঠেছেন। স্বাস্থ্য মন্ত্রক জানাচ্ছে, দেশে করোনা সংক্রমণ থেকে সেরে ওঠা রোগীর হার ৯৭,৬৭ শতাংশ।

আরও পড়ুন: Ola-Uber-কে টেক্কা দিতে কলকাতার অ্যাপ-ক্যাব চালকেরা আনলেন ryde! 

কেরলে ওনম
দিন কয়েক আগে, ২১ অগাস্ট কেরলে ওনম উৎসব পালন করা হয়। চিকিৎসকরা আশঙ্কা করেছিলেন, এর ফলে সংক্রমণ বাড়তে পারে। তাঁদের হিসাব ছিল, সেখানে করোনা সংক্রমণের হার ২০ শতাংশ পর্যন্ত বেড়ে যেতে পারে। ফলে বেড়ে যাবে আক্রান্তের সংখ্যাও।

Advertisement

ভাল নেই কেরল
সেখানে ২৯ মে থেকে ২৭ জুলাইয়ের সংক্রমণের ছবি দেখে নেওয়া যাক। ২৭ জুলাই করোনা সংক্রমণে ২০ হাজারের বেশি হয়। তখন তা দাঁড়ায় ২২ হাজার ১২৯-এ। এরপর থেকে কেরলে সেই সংখ্য়া মোটামুটি ২০ হাজারের আশপাশেই থেকেছে। মঙ্গলবারে আগের তিনদিন কেরলে দৈনিক করোনা আক্রমণের সংখ্য়া ১৭ হাজারের নীচে ছিল।

 

Advertisement