scorecardresearch
 

WB CM Mamata Banerjee on COVID: 'পুলিশকে বলব একটু স্ট্রংলি হ্যান্ডেল করতে,' COVID নিয়ে কড়া বার্তা মমতার

WB CM Mamata Banerjee on COVID: তিনি (WB CM Mamata Banerjee) বলেন, পুলিশকে বলব একটু স্ট্রংলি হ্যান্ডেল করতে । আনেকে কথা শুনছে না, মাস্ক পরছেন না। এটা সবার ক্ষেত্রে হচ্ছে না।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • করোনা বিধি মানার জন্য পুলিশকে কড়া হওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • বৃহস্পতিবার তিনি করোনা নিয়ে সবাই সতর্ক থাকার আবেদন জানান
  • মাস্ক পরা, হাত ধোয়ার ওপর জোর দেন তিনি

WB CM Mamata Banerjee on COVID: করোনা বিধি মানার জন্য পুলিশকে কড়া হওয়ার নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। বৃহস্পতিবার তিনি করোনা নিয়ে সবাই সতর্ক থাকার আবেদন জানান। মাস্ক পরা, হাত ধোয়ার ওপর জোর দেন তিনি। 

আরও পড়ুন: বিশ্বভারতীর অনুমতি না পেলে বিকল্প জায়গায় পৌষমেলা করতে চায় বোলপুর পুরসভা

এদিন তিনি পুলিশ-প্রশাসনকে একগুচ্ছ নির্দেশ দেন। নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) বলেন, প্রশাসন জোর করে কাউকে ফাইন করে মাস্ক পরাতে পারে না। দুর্গাপুজো কমিটি, এনজিও, স্কুল-কলেজকে আবেদন করব, মাস্ক পরুন। হাতটা ধুতে ভুলবেন না। ট্রেন বন্ধ করলে বলবে বন্ধ করে দিয়েছি। এগোলেও দোষ, পিছোলেও দোষ। মানুষকে ফেস করতে হচ্ছে। 

আরও পড়ুন: নোয়াখালি থেকে অসম, বিজয়ার বিষাদ লুকিয়ে বাংলার লোকগানে 

মানুষকে সাহায্য করে রাজ্য
তিনি বলেন, আমরা মানুষকে সাহায্য করি। এখনও অনেক সেফ আছে। পুলিশ আক্রান্ত হলে বলে দিয়েছি, কারও সাহায্যের দরকরা আছে কিনা। অনেকের বাড়িতে ফল, মিষ্টি পাঠিয়েছি। হাসপাতালকে বলা হয়েছে। 

আরও পড়ুন: মালামাল করে দেওয়া পেনি স্টক, এক বছরে ১ লক্ষ টাকা হয়েছে ৩০ গুণ! 

কড়া ব্যবস্থা
তিনি (WB CM Mamata Banerjee) বলেন, "পুলিশকে বলব একটু স্ট্রংলি হ্যান্ডেল করতে । আনেকে কথা শুনছে না, মাস্ক পরছেন না। এটা সবার ক্ষেত্রে হচ্ছে না। কিছু লোক আছেন, যাঁরা সব জানেন। রেস্তোরাঁয় ঢকার আগে মাস্কটা পকেটে ভরে নিচ্ছেন। জানেন সেখানে ঢুকতে দেবে না। কিন্তু রাস্তায় পরছে না। মাথায় রাখতে হবে, আমাদের বাঁচাতে পারি আমরাই। এখন পর্যন্ত আমরা ১০ কোটি ৭৭ লক্ষ ৬৪ হাজার ০৭ জনকে টিকাকরণ করতে পেরেছি। আগামী ১৫ দিন খুব ক্রুশিয়াল। এরপরও বাড়লে আরও কড়া বিধিনিষেধ হবে।"

আরও পড়ুন: করোনার ধাক্কা! বেসরকারি ছেড়ে দেশে বাড়ল সরকারি স্কুলে ভর্তির হার

তৈরি রাজ্য
এদিন তিনি আরও বলেন, "আমার কোভিড হয়ে গিয়েছে। এগুলো না জেনে, এটা ঠিক নয়। পরে অবশ্য ঠিক করেছে।" তিনি বলেন, এই ৭-৮ দিনে ৪৫ হাজার টেসট্ করে পজিটিভ পাওয়া গিয়েছে। যাঁরা হাসপাতালে অ্যাফোর্ড করার ক্ষমতা রয়েছে। কোভিড হাসপাতালের জন্য ১৯৪টি হাসপাতালে আইডেন্টিফাই করেছি।"

আরও পড়ুন: ঠান্ডা কড়া নেড়েছে, দার্জিলিং জমজমাট! মজেছেন পর্যটকেরা

ওয়ার্ক ফ্রম হোম
তিনি বলেন, "আমি যে আসব অফিসে, আমার গাড়ির দু'জন চালক করোনায় আক্রান্ত। সুতরাং এই পরিস্থিতি। বেটার টু ওয়ার্ক ফ্রম হোম। পিএম-এর সঙ্গে বৈঠক আছে। কালীঘাটের অফিস থেকে করব।"

আরও পড়ুন: COVID-ধাক্কা, প্রতি ৩ জনের মধ্যে একজনের ব্যক্তিগত জীবনে খারাপ প্রভাব 

ছড়াচ্ছে খুব
মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee) বলেন, "এই রোগটা মারাত্মক নয়। তবে স্প্রেড করছে খুব বেশি। আমি এমন পরিচিত অনেককেই দেখেছি, ১০ জনের মধ্যে ১০ জনেরই হয়েছে। বাড়িতে কারও হলে আমার যে আইসোলেশনে থাকা উচিত, সেটা মনে রাখা উচিত।"