scorecardresearch
 

Birbhum Rampurhat Hasan Bomb Recovered: রামপুরহাটে উদ্ধার প্রচুর বোমা, এলাকায় আতঙ্ক, বগটুই-যোগ?

Birbhum Rampurhat Hasan Bomb Recovered: বীরভূম জেলার রামপুরহাটের ২ নম্বর ব্লকের হাঁসন বিধানসভার মাড়গ্রাম ছোটডাঙ্গাল পাড়ায় প্রায় ৬ ব্যারেল বোমা উদ্ধার হয়েছে। শুক্রবার সকালে। এই ঘটনাটিকে কেন্দ্র করে এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। কে বা কারা এই বোম রেখেছে, এখনও কিছু জানা যায়নি।

Advertisement
রামপুরহাটে বোমা উদ্ধার (ফাইল ছবি) রামপুরহাটে বোমা উদ্ধার (ফাইল ছবি)
হাইলাইটস
  • বীরভূম জেলার রামপুরহাটের ২ নম্বর ব্লকের হাঁসন বিধানসভার মাড়গ্রাম ছোটডাঙ্গাল পাড়ায় প্রায় ৬ ব্যারেল বোমা উদ্ধার হয়েছে
  • এই ঘটনাটিকে কেন্দ্র করে এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে
  • কে বা কারা এই বোম রেখেছে, এখনও কিছু জানা যায়নি

Birbhum Rampurhat Hasan Bomb Recovered: বীরভূম জেলার রামপুরহাটে বোমা উদ্ধার হল। এই ঘটনায় এলাকায় তুমুল আতঙ্ক ছড়িয়েছে। ৬ ব্যারেল বোমা মিলেছে। ঘটনাস্থলে রয়েছে পুলিশ। কোথা থেকে বোমা এল, তার তদন্ত চলছে।

পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, রামপুরহাটের ২ নম্বর ব্লকের হাঁসন বিধানসভার মাড়গ্রাম ছোটডাঙ্গাল পাড়ায় প্রায় ৬ ব্যারেল বোমা উদ্ধার হয়েছে। শুক্রবার সকালে। এই ঘটনাটিকে কেন্দ্র করে এলাকায় আতঙ্কের পরিবেশ সৃষ্টি হয়েছে। কে বা কারা এই বোম রেখেছে, এখনও কিছু জানা যায়নি। তবে কি বগটুই কাণ্ডের সঙ্গে জড়িত? ঘটনাস্থলে মাড়গ্রাম থানার পুলিশ মোতায়েন রয়েছে। বোমা স্কয়্যাড টিমকে খবর দেওয়া হয়েছে।

ঘটনার জায়গায় মমতা
বৃহস্পতিবার ঘটনাস্থলে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। ক্ষতিগ্রস্তরা মুখ্যমন্ত্রীর সামনেও হিংসার বিষয়টি তুলে ধরেন। অভিযুক্ত হিসেবে আনারুল ইসলামের নাম উঠে আসে। তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি। তাঁকে অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দেন মমতা। পরে পুলিশ তাঁকে গ্রেফতার করে। তারাপীঠ থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন: কিডনি স্টোনের আশঙ্কা কমায়-ইমিউনিটি বাড়ায় কমলালেবু, রয়েছে আরও অনেক গুণ

আরও পড়ুন: আকাশ থেকে ঝাঁপ নীরজ চোপড়ার, তারপর যা হল দেখুন

আশিস বন্দ্যোপাধ্যায়-ঘনিষ্ঠ?
স্থানীয় সূত্রে খবর, রামপুরহাটের বাসিন্দা অনারুল। একসময় তিনি কংগ্রেস নেতা ছিলেন। টিএমসি তৈরি হওয়ার সময় তিনি ওই দলে নাম লেখান। তাকে ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ বলে মনে করা হয়। আশিসবাবু বীরভূমের রামপুরহাট থেকে বিধানসভার সদস্য।

অনারুল তৃণমূলের স্থানীয় ব্লক সভাপতি। বগটুই গ্রামের রাজনৈতিক বিষয় নিয়ন্ত্রণ করত বলে খবর। আক্রান্তরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে জানান যে যখন তাঁদের বাড়িতে আগুন দেওয়া হয়েছিল, তখন স্থানীয়রা ফোনে অনারুলের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলেন। কিন্তু তিনি সাড়া দেননি। কেন তিনি ঘটনাটি পুলিশকে জানাতে অনিচ্ছুক ছিলেন তা খতিয়ে দেখবে পুলিশ।

Advertisement

ভয়াবহ ঘটনা বীরভূমে
সোমবার বীরভূমে একটি বোমার আঘাতে উপপ্রধান ভাদু শেখ নিহত হন। স্থানীয়দের মতে, প্রতিশোধ হিসেবে তাঁর প্রতিদ্বন্দ্বী সোনু শেখের বাড়িতে আগুন লাগিয়ে দেওয়া হয়। এতে পুরো একটি পরিবার পুড়ে মারা যায়। অগ্নিসংযোগে অন্তত আটজন নিহত হয়েছেন। প্রতিশোধের ভয়ে বেশ কয়েকজনকে তাদের বাড়িঘর ছেড়ে পালিয়ে যেতে বাধ্য করেছে।

আরও পড়ুন: স্বাধীন হল বার্বাডোজ, রানি দ্বিতীয় এলিজাবেথের শাসন শেষ

আরও পড়ুন: সিকিম যাওয়ার কথা ভুলে যান, পর্যটকদের জন্য দরজা বন্ধ করল সরকার

 

Advertisement