scorecardresearch
 

Video Call Crime : বন্ধুই ভাঙল ভরসা! ভিডিওকলে পোশাক খুললেন একের পর এক মহিলা, তারপর...

বন্ধুই ভাঙল ভরসা! ভিডিওকলে পোশাক খুললেন একের পর এক মহিলা। চমকে দেওয়ার মতো ঘটনা সামনে এসেছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • বন্ধুই ভাঙল ভরসা
  • ভিডিওকলে পোশাক খুললেন একের পর এক মহিলা

প্রথমে বন্ধুত্ব। তারপর সেই বন্ধুত্বের সুবাদে যে কাণ্ড করা হত তা চমকে দেওয়ার মতো। এই ঘটনা সম্প্রতি সামনে এসেছে।  রাজধানী দিল্লিতে বেশ কয়েকজন মহিলাকে এভাবেই ব্ল্যাকমেল করা হত। যা নিয়ে শোরগোল পড়ে গেছে। 

সোশ্যাল সাইটে ভিডিওকলের মাধ্যমে ব্ল্যাকমেল করত এই ব্যক্তি। তাকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর,  সেই ব্যক্তি প্রথমে সোশ্যাল মিডিয়ায় মেয়েদের সঙ্গে যোগাযোগ করত। বন্ধুত্ব পাতাত। তারপর আস্থা জেতার পর ভিডিওকল করত। ভিডিওকলে কথার ফাঁদে ফেলে মহিলাদের কাপড় খুলতে বলত। আর ঠিক তখন ভিডিও তৈরি করে ব্ল্যাকমেইল করত। 

আরও পড়ুন : ডিএ-র দাবিতে কর্মবিরতির সিদ্ধান্ত সরকারি কর্মী-শিক্ষক সংগঠনের, দাবি মিটবে ?

গত ১২ জানুয়ারি দিল্লির সেন্ট্রাল ডিস্ট্রিক্টের বাসিন্দা এক মহিলা সাইবার ক্রাইম অনলাইন পোর্টালে অভিযোগ দায়ের করেন। তখনই সামনে আসে গোটা ঘটনা। সেই অভিযোগে তিনি জানান, গত বছরের জুলাই মাসে তিনি ইনস্টাগ্রামে রাঘব চৌহান নামে এক ছেলের সংস্পর্শে আসেন। কথোপকথনের সময়, তারা দুজনেই বন্ধু হয়ে ওঠেন এবং হোয়াটসঅ্যাপেও কথা বলা শুরু করেন। রাঘব তাঁকে প্রতিদিন মেসেজ করতেন। এভাবে আস্থা অর্জন করেন। এভাবেই একদিন ভিডিও কলে কাপড় খুলে ফেলতে বলেন। আর সেই মুহূর্তেই ভিডিও বানিয়ে নেন রাঘব। 

মহিলার অভিযোগ, ভিডিও করার পর রাঘব তাঁর কাছে টাকা দাবি করেন। ১ লাখ ২৫ হাজার টাকা দেনও তিনি । তারপর ফের টাকা দাবি করে তাঁর ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছেড়ে দেওয়ার হুমকি দেয়।  শুধু তাই নয়, তিনি নির্যাতিতার অর্ধ-নগ্ন ভিডিও তাঁর স্বামীর কাছে পাঠিয়ে ৭০ হাজার টাকাও দাবি করেন। টাকা না দিলে ভিডিও ভাইরাল করার হুমকি দেন।

আরও পড়ুন : স্ত্রীর সঙ্গে ভিডিওকলে গলায় ফাঁস! গরফায় 'আত্মঘাতী' ব্যাঙ্ক ম্যানেজার

Advertisement

এদিকে নির্যাতিতার অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করে। পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত করোলবাগ এলাকায় থাকে। তাকে গ্রেফতারও করা হয়। সানি চৌহান ওরফে রাঘব নামে ওই যুবকের বয়স ২৫। 

পুলিশি জিজ্ঞাসাবাদে অভিযুক্তের কাছে যে তথ্য পুলিশ পেয়েছে তা চমকে দেওয়ার মতো। সে জানিয়েছে,  ইনস্টাগ্রাম, ফেসবুক এবং হোয়াটসঅ্যাপে তার অ্যাকাউন্ট রয়েছে। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অনেক মহিলার সঙ্গে সে বন্ধুত্ব করে। তারপর মোবাইল নম্বর নিয়ে মেসেজ করে ও  প্রতিদিন ভিডিও কল করে। এভাবেই সে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি তুলে রাখত নিজের মোবাইলে। তারপর তা দিয়ে ব্ল্যাকমেইল করত। 

Advertisement