scorecardresearch
 

Panchayat AajTak 2021 : ওঁরা BMW সাইকেলে করে ঘোরেন! অখিলেশকে তোপ যোগীর

সমাজবাদী পার্টি, কংগ্রেসকে প্রবল আক্রমণ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath)। তাঁর কটাক্ষ, সঙ্কটের সময় নেতাকে দেখতে না পেলে, তিনি আর কী নেতা।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
হাইলাইটস
  • সমাজবাদী পার্টি, কংগ্রেসকে প্রবল আক্রমণ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ
  • তাঁর কটাক্ষ, সঙ্কটের সময় নেতাকে দেখতে না পেলে, তিনি আর কী নেতা
  • বিএমডব্লু সাইকেলে করে ঘোরেন ওঁরা

সমাজবাদী পার্টি, কংগ্রেসকে প্রবল আক্রমণ করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (UP CM Yogi Adityanath)। তাঁর কটাক্ষ, সঙ্কটের সময় নেতাকে দেখতে না পেলে, তিনি আর কী নেতা। বিএমডব্লু সাইকেলে করে ঘোরেন ওঁরা! শুক্রবার তিনি পঞ্চায়েত আজতক অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন।

রাজ্য়ের মানুষকে চিনি
যোগী আদিত্যনাথ বলেন, আমি রাজ্যের ২৪ কোটি মানুষকে চিনি। স্বামী অপরাধ করলে স্ত্রীকে শাস্তি কেন? তাঁর জবাব, এটা তো আদালত ঠিক করবে। আমি বা আপনি কী করব। তিনি বলেন, আমি যেখানে আছি, সেখানেই কাজ করছি। 

টিকায়েতকে সতর্কবার্তা
যোগী আদিত্যনাথ বলেন, এটা রাজ্যের রাজধানী। এটা দেশের রাজধানী নয়। এখানে আইনশৃঙ্খলা নিয়ে কেউ সমস্যা তৈরি করতে চাইলে, বুঝিয়ে দেওয়া হবে। রামমন্দির তো বাস্তব। এটাকে কে অস্বীকার করতে পারেন? কাজ শুরু হয়ে গিয়েছে। কৃষক আন্দোলনের নেতা রাকেশ টিকায়েত লখনউকে দিল্লি বানাতে চান। এমনই বলেছেন তিনি। আর তাঁর সমালোচনা করলেন যোগী।

নিরাপত্তা
যোগী আদিত্যনাথ বলেন, এখন সব সংখ্যালঘু সম্প্রদায়ের ধর্মগুরুদের সঙ্গে বৈঠক করেছি। এজেন্সি ঠিক করবে মানুষের নিরাপত্তার জন্য কী করা দরকার। দুর্ঘটনা হতে পারে। দুর্ঘটনা যে কারও হতে পারে। বিকাশ দুবে এনকাউন্টার নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

অখিলেশকে কটাক্ষ
যোগী আদিত্যনাথ বলেন, ওঁর আব্বাজান তো টিকা নিয়েছেন! তিনি বলেন, যাঁরা উত্তরপ্রদেশের হয়ে কাজ করতে চান, তাঁদের স্বাগত।

করোনা মোকাবিলা
অক্সিজেন নিয়ে কালোবাজারি করায় বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে। দাবি করলেন যোগী আদিত্যনাথ। তিনি বলেন, আর এই কারণে মানুষে মনে বিভ্রান্তি ছড়ায়। তবে তা আটকাতে প্রশাসন কড়া ব্যবস্থা নিয়েছে।

গঙ্গায় লাশ
যোগী আদিত্যনাথ বলেন, ১০ বছর পর জনগণনার কাজ হয়। রাজ্যের কাছ থেকে পরামর্শ চাইলে, রাজ্য দেবে। গঙ্গায় লাশ ভেসে যাওয়া নিয়ে তিনি বলেন, যে কোনও মৃত্যু দুঃখজনক। কোভিড এক শতাব্দীর সবথেকে বড় অতিমারী। গঙ্গার কাছে বসবাসকারী এক সম্প্রদায় নদীতে মরদেহ ভাসানোর মাধ্যমে মরদেহের শেষকৃত্য সম্পন্ন করেন। এটা প্রথম বার হচ্ছে বলে দেওয়া সত্যি থেকে দূরে সরা। ২০১৪ সালে, ২০১২ সালে যা খবর পাওয়া গিয়েছিল, তার সঙ্গে তুলনা করলেই হবে। আমরা কেন তথ্য লুকোবো। যিনি মারা গিয়েছেন, তিনি তো মারা গিয়েছেন। তাঁর মৃত্যু লোকানোর কী আছে? এখন পরিস্থিতি ভাল বলে সাইকেলে পিকনক করতে বেরিয়ে পড়েছেন।

লাভ জিহাদ
জনসংখ্যা নিয়ন্ত্রণ, লাভ জিহাদ সংক্রান্ত প্রশ্ন নিয়ে যোগী আদিত্যনাথ বলেন, এগুলি ভোটের সময় আসেনি। ছল, ছদ্ম আর ধোঁকায় কেউ কারও সঙ্গে কিছু যেন না করে। এক বড়সড় দলকে আমাদের এজেন্সি ধরেছে। তারা টার্গেট করেছিল মূক-বধির শিশুদের। আমরা এক বছর আগে, দেড় বছর আগে তুলেছিলাম, তার ফল পাচ্ছি।

বিরোধীদের সমালোচনা
সঙ্কটের সময় নেতাকে দেখতে না পেলে, তিনি আর কী নেতা। বিএমডব্লু সাইকেলে করে ঘোরেন ওঁরা! সমাজবাদী পার্টিকে আক্রমণ যোগী আদিত্যনাথ। তিনি আরও বলেন, বেকারত্ব দূর করতে তৎপর সরকার। কোথায় কোথায় চাকরি দিয়েছি, তার হিসেব দিতে পারব। ১ কোটি ৬১ লক্ষের বেশি যুবককে চাকরি, কাজের সুযোগ করেছি। বিভিন্ন প্রকল্পের মাধ্যমে ৬০ লক্ষ যুবক-যুবতীকে কাজের সুযোগ করে দেওয়া হয়েছে।

সপা-র বিরুদ্ধে অভিযোগ
যোগী বলেন, পূর্বাঞ্চল এক্সপ্রেস সপা-র দুর্নীতির এক উদাহরণ হতে যাচ্ছিল। দেখা যায়, সেখানে কোনও জমিই নেওয়া হয়নি। যমুনা এক্সপ্রেসওয়ে সপা বানায়নি, ওঁদের 'বুয়া' বানিয়েছেন।
যোগী আদিত্যনাথ বলেন, ২০১৭ সালের ফলের পুনরাবৃত্তি হবে। পঞ্চায়েত ভোটের ফল সবাই দেখেছেন। আগে দাঙ্গা হত। সাড়ে ৪ বছরে একটাও দাঙ্গা হয়নি।