scorecardresearch
 

Gas Cylinder Announcement : বেকারদের হাজার টাকা, ৫ লাখ পরিবারকে ফ্রিতে গ্য়াস; বিরাট ঘোষণা তৃণমূলের

বড় ঘোষণা তৃণমূল কংগ্রেসের। ১০ হাজার যুবককে মাসিক ১,০০০ টাকা বেকারভাতা দেওয়া হবে। সঙ্গে যে সব শিক্ষকদের চাকরি গিয়েছে, তাঁদের এই আওতায় আনা হবে।

Advertisement
ফাইল ছবি ফাইল ছবি
হাইলাইটস
  • বড় ঘোষণা তৃণমূল কংগ্রেসের
  • ১০ হাজার যুবককে মাসিক ১,০০০ টাকা বেকারভাতা দেওয়া হবে

বড় ঘোষণা তৃণমূল কংগ্রেসের। ১০ হাজার যুবককে মাসিক ১,০০০ টাকা বেকারভাতা দেওয়া হবে। সঙ্গে যে সব শিক্ষকদের চাকরি গিয়েছে, তাঁদের এই আওতায় আনা হবে। বাড়ানো হবে কর্মসংস্থানও। ঘোষণা করল সর্বভারতীয় তৃণমূল কংগ্রেস। 

সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দলের তরফে আরও ঘোষণা করা হয়েছে, ৫ লক্ষ পরিবারের মধ্যে ২,৭২,৩২৩ পরিবার প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার আওতায় রয়েছেন। তবে ৫ লক্ষ পরিবারকে ৩ টি করে গ্যাস সিলিন্ডার বিনামূল্যে দেওয়া হবে। যদিও এই প্রতিশ্রুতি দিয়েছেন সুস্মিতা দেব।

প্রসঙ্গত, ত্রিপুরার নির্বাচনে এবার ২৮ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছে তৃণমূল কংগ্রেস। আগামী ১৬ ফেব্রুয়ারি এক দফাতেই হবে সেখানে ভোট। ফলাফল ঘোষণা হবে ২ মার্চ।  

আরও পড়ুন : পেনশন নিয়ে বড় সিদ্ধান্ত, এবার থেকে প্রতি মাসে মালামাল হবেন পেনশনভোগীরা

তার আগে ইস্তেহার প্রকাশ করেছে তৃণমূল কংগ্রেস। সেই ইস্তেহার প্রকাশের সময়ই এই ঘোষণাগুলি করা হয়েছে রাজ্যের শাসকদলের তরফে। ইস্তেহার প্রকাশের সময় উপস্থিত ছিলেন, এই রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু, মন্ত্রী শশী পাঁজা, সাংসদ সুস্মিতা দেব, ত্রিপুরা তৃণমূলের পর্যবেক্ষক রাজীব বন্দ্যোপাধ্যায় ও ত্রিপুরা তৃণমূলের সভাপতি পীযূষকান্তি বিশ্বাস। 

ইস্তেহার প্রকাশের পর দলের তরফে জানানো হয়, পশ্চিমবঙ্গের মডেলেই ত্রিপুরাতে উন্নয়ন চায় তৃণমূল কংগ্রেস। সেজন্য সরকারে এলেই সেই রাজ্যের মানুষ উন্নয়নের মুখ দেখবে। 

মন্ত্রী ব্রাত্য বসু বলেন, বিজেপি আসলে উচ্চবিত্তের সরকার। সাধারণ মানুষের জীবন যন্ত্রণা সেখানে জায়গা পায় না। তবে তৃণমূল কংগ্রেস বাংলায় যেভাবে উন্নয়ন করেছে একইভাবে উন্নয়ন করবে ত্রিপুরাতেও। 

আরও পড়ুন : ডিএ নিয়ে সুখবর এল বলে, হোলির পর কত টাকা বেশি ঢুকবে পকেটে ?

মন্ত্রী শশী পাঁজা জানান, কেন্দ্রীয় সরকার বাংলাকে বঞ্চনা করে চলেছে। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়নের কাজ চলছে পশ্চিমবঙ্গে। বিজেপি যে ডাবল ইঞ্জিনের কথা বলে, সেই ডাবল ইঞ্জিন কিন্তু ত্রিপুরায় কাজ করতে পারেনি।  

Advertisement

প্রসঙ্গত, সোমবার আজ আগরতলা ঢুকছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সেকেন্ড-ইন-কম্যান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার ত্রিপুরা পৌঁছে প্রথমেই ত্রিপুরাসুন্দরী মন্দিরে পুজো দেওয়ার কথা রয়েছে বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের। বিকাল ৫টা নাগাদ তাঁর ত্রিপুরাসুন্দরী মন্দিরে যাওয়ার কথা রয়েছে। অর্থাৎ ভোটারদের মন জয় করতে আগরতলায় যখন রোড শো করবেন অমিত শাহ, ঠিক তখনই ভোটে জিততে মরিয়া তৃণমূল নেত্রী শহর থেকে ৫০ কিলোমিটার দূরে ত্রিপুরাসুন্দরী মন্দিরে প্রার্থনা করবেন। সবমিলিয়ে, সোমবার এক হাইভোল্টেজ দিনের সাক্ষ্য হতে চলেছে আগরতলা। যদিও শেষ হাসি কে আসবে, তা জানা যাবে ২ মার্চ।
 

Advertisement