scorecardresearch
 

WB CM Mamata Banerjee on PM Narendra Modi : 'ভোট এলেই গঙ্গায় ডুব,' নাম না করে মোদীকে নিশানা মমতার

WB CM Mamata Banerjee on PM Narendra Modi: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ( PM Narendra Modi), বিজেপির কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। নাম না করে আক্রমণ শানালেন তিনি।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • ফের বিজেপির কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • বলেন, ভোট এলেই হিন্দু-মুসলমান করে, আর গঙ্গায় ডুব লাগাতে শুরু করে
  • ভোটের পর মরদেহ ফেলে দেওয়া হয় গঙ্গায়

WB CM Mamata Banerjee on PM Narendra Modi: ফের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ( PM Narendra Modi), বিজেপির কড়া সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (WB CM Mamata Banerjee)। নাম না করে আক্রমণ শানালেন তিনি। মমতা গোয়া সফরে গিয়েছেন। সেখানে দলের সংগঠন আরও শক্তিশালী করার লক্ষ্য়ে রয়েছেন। গোয়া বিধানসভা ভোটে লড়তে চলেছে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন: শীতের সময় পা থাকে ঠান্ডা? এই ৫ রোগ বাসা বেঁধে থাকতে পারে শরীরে

ভোট এলে
এদিন বিজেপিকে বেঁধেন তিনি (WB CM Mamata Banerjee)। বলেন, ভোট এলেই হিন্দু-মুসলমান করে। আর গঙ্গায় ডুব লাগাতে শুরু করে। ভোটের পর মরদেহ ফেলে দেওয়া হয় গঙ্গায়। আর ওরা গঙ্গাকে ভুলে যায়। তারপর গঙ্গায় কথা মনে থাকে না ওদের।

আরও পড়ুন: Kolkata Metro-য় QR Code দিয়ে কী করে টিকিট মিলবে, জেনে নিন 

তৃণমূল মানে
তিনি তৃণমূল মানে কী, তা জানিয়েছেন। তিনি (WB CM Mamata Banerjee) বলেছেন, টিএমস মানে টেম্পল, মস্ক, চার্চ। মানে মন্দির, মসজিদ এবং গির্জি। তৃণমূল বিজেপির বিকল্প। এর মাধ্যমে তিনি সাম্প্রদায়িক সম্প্রীতির কথা তুলে ধরতে চেয়েছেন বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন: স্বাধীন হল বার্বাডোজ, রানি দ্বিতীয় এলিজাবেথের শাসন শেষ 

বিজেপির অভিযোগ
এর আগে বিজেপি একাধিক বার অভিযোগ করেছে, বাংলার তৃণমূল সরকার মুসমিলদের তোষণ করে। একুশের বিধানসভা ভোটের সময় তিনি নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন। তখন তিনি কোনও মসজিদে প্রচারে যাননি। তবে সেখানকার প্রায় সব মন্দিরেই গিয়েছিলেন তিনি। সেখানে দর্শনের পাশাপাশি পুজোও দেন।

আরও পড়ুন: সিকিম যাওয়ার কথা ভুলে যান, পর্যটকদের জন্য দরজা বন্ধ করল সরকার

বিজেপিকে আটকানো
একুশের বিধানসভা ভোটে বিজেপির হিন্দুত্বের রাজনীতি আটকে দিয়েছিলন মমতা বন্দ্যোপাধ্য়ায়। সেখানে তাঁর হাতিয়ার ছিল ধর্মনিরপেক্ষতা। এবার এই পথে দেশের বিভিন্ন অংশ নিজের দলকে নিয়ে যেতে চাইছেন তিনি।

আরও পড়ুন: কলকাতা পুরভোটে নিরাপত্তা কেমন? কমিশনের কাছে জমা পড়ল ব্লু প্রিন্ট

আর তাই তিনি (WB CM Mamata Banerjee) নিজের দলের এই মানে দাঁড় করিয়েছেন। বিজেপি কিন্তু তৃণমূলকে তাদেরই অস্ত্রে ঘায়েল করে। তাদের কাছে টিএমসি মানে 'টোটাল কাট মানি'। দলের নেতারা বিভিন্ন সভায় এ ভাবেই তৃণমূলকে কটাক্ষ করেন। 

বিজেপির বিকল্প
এদিন মমতা বলেন, আমরা এখানে বিজেপির বিকল্প। আমরা পিছু হঠব না। যাঁরা আমাদের সঙ্গে আসতে চান, আসতে পারেন।

আরও পড়ুন: কিডনি স্টোনের আশঙ্কা কমায়-ইমিউনিটি বাড়ায় কমলালেবু, রয়েছে আরও অনেক গুণ

বাংলা ভোটের পর 
বাংলার বিধানসভা ভোটে দারুণ সাফল্য পেয়েছে তৃণমূল কংগ্রস। এর পর তাদের লক্ষ্য দেশের অন্য রাজ্যে নিজেদের শক্তি বাড়ানো। সেই কাজ শুরু করে দিয়েছে। এখন তাদের টার্গেট গোয়া এবং ত্রিপুরায়। হরিয়ানাতেও দলের সংগঠন বিস্তারের কাজে নেমেছে দল।

 

 
; ; ;