scorecardresearch
 

Ganesh Chaturthi Totka: গণেশ চতুর্থীতেই হবে ইচ্ছাপূরণ, তবে এই ৫ ভুল করবেন না

Ganesh Chaturthi 2023 Date: এ বছরও ১৮ সেপ্টেম্বর গণেশ উৎসব ১০ দিন ধরে পালিত হবে। ভগবান গণেশকে সমস্ত দেবতার মধ্যে প্রথম শ্রদ্ধেয় দেবতা হিসাবে মনে করা হয়। চতুর্থীর দিনে গণপতির জন্ম হয়েছিল। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দিনে আপনি যদি কিছু বিশেষ কৌশল অবলম্বন করে আপনার ভাগ্য বদলে যেতে পারে।

Advertisement
গণেশ চতুর্থীতেই হবে ইচ্ছাপূরণ, তবে এই ৫ ভুল করবেন না গণেশ চতুর্থীতেই হবে ইচ্ছাপূরণ, তবে এই ৫ ভুল করবেন না
হাইলাইটস
  • আর কদিন পরে গণেশ চতুর্থী
  • আটকে থাকা বিয়ে কিংবা ইচ্ছেপূরণ করুণ
  • গণেশ চতুর্থীতে পালন করুন ৬ টোটকা

Ganesh Chaturthi Success Totka: ভাদ্র মাসের শুক্লপক্ষে, গণেশ চতুর্থীর উৎসব হয়ষ গোটা দেশেই খুব আড়ম্বরে পালিত হয়। এ বছরও ১৯ সেপ্টেম্বর গণেশ উৎসব ১০ দিন ধরে পালিত হবে। ভগবান গণেশকে সমস্ত দেবতার মধ্যে প্রথম শ্রদ্ধেয় দেবতা হিসাবে মনে করা হয়। চতুর্থীর দিনে গণপতির জন্ম হয়েছিল। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই দিনে আপনি যদি কিছু বিশেষ কৌশল অবলম্বন করে আপনার ভাগ্য বদলে যেতে পারে। এর প্রভাবে শ্রী গণেশের আশীর্বাদ প্রাপ্ত হয় এবং ভক্তদের সকল মনোবাঞ্ছা পূরণ হয়। আসুন জেনে নেই এই কৌশলগুলো সম্পর্কে।

তবে গণেশ চতুর্থীর দিন এই কাজগুলি এড়িয়ে চলবেন, না হলে আপনার জীবনে নানা অশান্তির সম্মুখীন হতে হবে আপনাকে। এই দিন গণপতির মূর্তি বাড়িতে এনে ১০ দিন ধরে পূজা করেন সকলে। এদিন বিরল কাকতালীয় অনেক ঘটনা ঘটতে চলেছে। শুধু তাই নয়, জ্যোতিষীদের মতে, ৩০০ বছর পর গণেশ চতুর্থীতে তিনটি শুভ যোগ তৈরি হচ্ছে, ব্রহ্ম যোগ, শুক্ল যোগ, শুভ যোগ তৈরি হচ্ছে।

১. এদিন চাঁদের পুজো করবেন না গণেশ পূজার দিন দেবতা গণেশের চাঁদেরও পুজো একদমই করবেন না। কারণ চন্দ্র গণেশকে গজ রূপ নিয়ে উপহাস করেছিলেন, তখন দেবতা চন্দ্রকে অভিশাপ দিয়ে বলেছিলেন সৌন্দর্য নষ্ট হবে।

আরও পড়ুন

২. একই কারণে গণেশকে সাদা চন্দন এবং সাদা জিনিস নিবেদন করবেন না, এতে তিনি রেগে যান। ভাঙা চাল নিবেদন করবেন না।

৩.ভুল করেও ভগবান গণেশ চতুর্থীর দিন পুজোয় ভাঙা চাল একদমই দেবেন না। ভাঙা চাল দিলে গণপতি রেগে যান এবং আপনার জীবনে দারিদ্রতা নেমে আসবে। জীবনে আর্থিক সংকট লেগে থাকবে। আপনি কোনও কাজে এগিয়ে যেতে পারবেন না।

৪. কেতকী ফুল দেবেন না। গণেশের পুজো করার সময় আপনি দেবতাকে কেতকী ফুল দেবেন না। এই ফুল একদমই পছন্দ করেন না। তাই দেবতাকে এই ফুল দিলে তিনি প্রচন্ড রেগে যাবেন এবং আপনার জীবনে নানান সমস্যা লেগে থাকবে।

Advertisement

৫. তুলসি পাতা দেবেন না। গণেশ পুজোয় কখনোই তুলসি পাতা নিবেদন করবেন না। গণেশকে তুলসি নিবেদন করা উচিত নয়। যদি আপনি এটা করেন তাহলে কিন্তু ভগবান গনেশ খুব রেগে যায়। আপনার জীবনে দারিদ্রতা আসতে পারে। তাই গণেশকে কখনোই তুলসি পাতা নিবেদন করবেন না।

গণেশ চতুর্থীর শুভ সময়- হিন্দু ক্যালেন্ডার অনুসারে, গণেশ চতুর্থী ১৮ সেপ্টেম্বর দুপুর ২টো ৯ মিনিটে শুরু হবে। যা চলবে ১৯ সেপ্টেম্বর বিকেল ৩টে ১৩ মিনিট পর্যন্ত। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, ২৮ সেপ্টেম্বর গণেশজির বিসর্জন হবে। ১৮ সেপ্টেম্বর থেকে ঠিক ১০ দিন পরে। 

 

Advertisement