scorecardresearch
 

Dhanteras 2021 Auspicious Yog: ধনতেরাসে বিশেষ রাজযোগ! কেনাকাটা, বিনিয়োগে লাভ হবে ৩ গুণ

Dhanteras 2021 Auspicious Yog: এই বছর ধনতেরাসে বিশেষ শুভ যোগ রয়েছে পুজো ও কেনাকাটার জন্য। এমনকী যারা বিনিয়োগ করার কথা ভাবছেন, তাঁদের জন্যেও এই বছর ধনতেরাস অত্যন্ত শুভ সময়। 

Advertisement
ধনতেরাসে তৈরি হবে কাকতালিয় শুভ যোগ ধনতেরাসে তৈরি হবে কাকতালিয় শুভ যোগ
হাইলাইটস
  • ধনত্রয়োদশী কিংবা ধন্বন্তরি- ত্রয়োদশীই সংক্ষেপে ধনতেরাস। 
  • এই বছর ধনতেরাস পড়েছে ২ নভেম্বর, মঙ্গলবার।
  • এই বছর ধনতেরাসে বিশেষ শুভ যোগ রয়েছে পুজো ও কেনাকাটার জন্য।

Dhanteras 2021 Auspicious Yog: কার্তিক মাসের শুক্লপক্ষের ত্রয়োদশী তিথিতেই হয় ধনতেরাস (Dhanteras)। দীপাবলি (Deepawali) অর্থাৎ কালী পুজোর (Kali Puja) ঠিক দু'দিন আগে, ধনত্রয়োদশী কিংবা ধন্বন্তরি- ত্রয়োদশীই সংক্ষেপে ধনতেরাস। এই উৎসব (Festival) দিয়েই আসলে সূচনা হয় প্রায় ৫ দিন ব্যাপী দীপাবলির উদযাপনের (Diwali Celebrations)। এই বছর ধনতেরাস পড়েছে ২ নভেম্বর, মঙ্গলবার। জ্যোতিষাচার্য অরবিন্দ মিশ্র জানাচ্ছেন, এই বছর ধনতেরাসে বিশেষ শুভ যোগ রয়েছে পুজো ও কেনাকাটার জন্য। এমনকী যারা বিনিয়োগ করার কথা ভাবছেন, তাঁদের জন্যেও এই বছর ধনতেরাস অত্যন্ত শুভ সময়। 

 ত্রিপুষ্কর যোগ তৈরি করছে কাকতালিয় শুভ যোগ

যে কাজই করা হবে ধনতেরাসের এই সময়কালে, তার তিনগুণ ফল মিলবে। তাই এই সময়কাল বিনিয়োগকারীদের জন্য অত্যন্ত শুভ সময়। এদিন কোনও খারাপ কাজ এড়িয়ে চলুন। যে শুভ কাজই এদিন করবেন, তার তিনগুণ ফল পাবেন আপনি। স্টক মার্কেটের ব্যবসার সঙ্গে জড়িতদের বিপুল লাভের সম্ভাবনা এদিন বিনিয়োগে। সোনা ও রুপোতে বিনিয়োগ করাও অত্যন্ত শুভ ফল দেবে এই শুভ দিনে। 

আরও পড়ুন: দীপাবলিতে কেন পূজিতা হল দেবী লক্ষ্মী? জানুন পৌরাণিক ব্যাখ্যা

Dhanteras 2021 Auspicious Yog

তিনটি গ্রহ থাকবে একই সঙ্গে 

ধনতেরাসের দিন, সূর্য, মঙ্গল ও বুধ, তুলা রাশিতে থাকবে। বুধ ও মঙ্গলের একই রাশিতে অবস্থান, বিশেষ যোগের সৃষ্টি করবে। অন্যদিকে সূর্য- বুধের একই সঙ্গে অবস্থান তৈরি করবে বুধাদিত্য যোগ। এই যোগকে রাজযোগও বলা যেতে পারে। মূলত তুলা রাশির জাতকদের জন্য এই সময়কাল থাকবে রাজযোগ। বিশেষত যারা ব্যবসায়ী, তাঁদের জন্য অত্যন্ত শুভ সময় এটি। সেজন্যে এদিন বিনিয়োগ কিংবা নতুন পরিকল্পনা বাস্তবায়নে, ব্যবসায়ীরা আগামী দিনে আর্থিকভাবে শক্তিশালী হতে পারেন।

Advertisement

আরও পড়ুন: পশ্চিমী ও দেশীয় উৎসবের বিভ্রান্তি! কতটা আলাদা ভূত চতুর্দশী ও হ্যালোইন?

Dhanteras 2021 Auspicious Yog

ধনতেরাসের শুভ মুহূর্ত

এই বছর ধনতেরাস আগামী ২ নভেম্বর মঙ্গলবার। এই প্রসঙ্গে জ্যোতিষাচার্য ডাঃ অরবিন্দ মিশ্র বলেন, ধনতেরাসে প্রদোষ কাল বিকেল ৫টা ৩৭ থেকে রাত্রি ৮টা ১১ মিনিট পর্যন্ত থাকবে এবং বৃষভ কাল সন্ধ্যা ৬টা ১৮ থেকে রাত্রি ৮টা ১৪ মিনিট পর্যন্ত থাকবে। ধনতেরাসে পুজোর শুভ সময় হল সন্ধ্যে ৬টা ১৮ মিনিট থেকে ৮টা ১১ মিনিট।  
 

Advertisement