scorecardresearch
 

Key Holder Vastu Tips : বিপুল ধনসম্পদের ইচ্ছে? বাড়ির সব চাবি এই জায়গায় রেখে দেখতে পারেন

বাস্তু অনুসারে, চাবি ঠিক জায়গায় রাখলে বাড়িতে ইতিবাচক শক্তি বাড়ে। আবার তেমনই চাবি যদি ভুল জায়গায় রাখা হয় তাহলে পড়তে হয় ক্ষতির মুখে। চলুন জেনে নেওয়া যাক বাস্তুশাস্ত্র অনুযায়ী ঘরের চাবি কোথায় রাখার সঠিক জায়গা।

Advertisement
প্রতীকী ছবি (সূত্র-ফেসবুক) প্রতীকী ছবি (সূত্র-ফেসবুক)
হাইলাইটস
  • বাস্তুতে রয়েছে চাবি রাখার টিপস
  • যেখানে সেখানে চাবি রাখবেন না
  • জানুন কোথায় রাখা শুভ

নিরাপত্তার স্বার্থে বাড়ির বিভিন্ন জায়গায় ব্যবহার করা হয় তালা চাবি। সদর দরজা থেকে আলমারি, বাইক হোক বা গাড়ি, সর্বত্রই ব্যবহৃত হয় চাবি। আর সেই চাবিগুলি রাখার জন্য এমন একটি জায়গা নির্ধারণ করা হয়, যেটি একদিকে যেমন নিরাপদ, অন্যদিকে তেমনই মনে রাখাও সহজ। তবে বাস্তুশাস্ত্র অবশ্য এই বিষয়ে অন্য কথা বলছে। বাস্তু অনুসারে, চাবি ঠিক জায়গায় রাখলে বাড়িতে ইতিবাচক শক্তি বাড়ে। আবার তেমনই চাবি যদি ভুল জায়গায় রাখা হয় তাহলে পড়তে হয় ক্ষতির মুখে। চলুন জেনে নেওয়া যাক বাস্তুশাস্ত্র অনুযায়ী ঘরের চাবি কোথায় রাখার সঠিক জায়গা।

কোথায় রাখবেন চাবি?
প্রথম কথা হল বাড়ি বা গাড়ির চাবি কখনওই যেখানে-সেখানে ফেলবেন না। বরং সেগুলি রাখার জন্য নির্দিষ্ট হ্যাঙ্গার ব্যবহার করুন। বাস্তুর নিয়ম অনুযায়ী, কাঠের হ্যাঙ্গারে চাবি রাখা খুবই শুভ। এছাড়াও মনে রাখবেন চাবি রাখার জন্য এমন রিং ব্যবহার করবেন না, যাতে দেব-দেবীর ছবি রয়েছে।

ড্রয়িং রুমে চাবি রাখবেন না 
বাস্তুশাস্ত্র অনুসারে, ভুলেও কখনও ড্রয়িংরুমে চাবি রাখবেন না। কারণ তাতে বাইরের লোকজনের ওই চাবিগুলির স্থান দেখে নেওয়ার সুযোগ থাকে। ফলে নিরাত্তায়জনিত সমস্যা হতে পারে।

রান্না ঘরে চাবি রাখবেন না
বাস্তুশাস্ত্র বলছে, বাড়ির রান্নাঘড়ে মা অন্নপূর্ণার বাস। তাই সেই স্থানে চাবি রাখাও অশুভ। তাই যতোটা সম্ভব রান্না ঘরে চাবি রাখা এড়িয়ে চলুন। নয়তো দেবী রুষ্ট হতে পারেন।

ঠাকুর ঘড়ে চাবি নয়
বাড়ির ঠাকুর ঘড়ে দেব-দেবীদের বাস। তাই মনে করা হয়, বিভিন্ন জায়গায় ব্যবহৃত চাবি ঠাকুর ঘড়ে রাখলে বাড়িতে অশুভ বাস্তু দোষের সৃষ্টি হয়। যার জেরে পরবর্তীতে পরিবারের সদস্যদের ভোগান্তি পোহাতে হয়।

চাবি রাখার সময় অবশ্যই মাথায় রাখুন
চাবি যে জায়গারই হোক, সেটি তৈরি হয় মূলত ধাতু দিয়ে। আর এই চাবিগুলো রাখার একটা নির্দিষ্ট দিকও আছে। বাস্তু বলছে চাবি ভুল দিকে রাখলে গৃহকর্তাকে আর্থিক ক্ষতির মুখে পড়তে হয়। বাস্তু মতে চাবি সবসময় বাড়ির লবির পশ্চিম দিকে রাখা শুভ। তাতে দেবী লক্ষ্মীর আশীর্বাদ পাওয়া যায়। 

Advertisement

আরও পড়ুন - অযথা কারও ভুল ধরবেন না, লক্ষ্মীর কোপে হতে পারেন ভিখারি

 

Advertisement