scorecardresearch
 

Mantra for Job Career : চাকরি-রোজগারের জন্য রয়েছে সহজ এক মন্ত্র, দেখে নিন

Mantra for Job Career: সাধারণ মানুষের জীবনে একটা সময় আসে, যখন তাঁকে জীবিকা নির্বাহের জন্য চিন্তাভাবনা শুরু করতে হয়। এ যেন নতুন এক জীবন। তখন তাঁর দায়-দায়িত্ব অনেকটাই বেড়ে যায়। সব মানুষের জীবনেই এই পর্ব শুরু হয়। কারও আগে, আবার কারও বা পরে।

চাকরি-রোজগারের জন্য রয়েছে মন্ত্র (প্রতীকী ছবি) চাকরি-রোজগারের জন্য রয়েছে মন্ত্র (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • লেখাপড়ার পর উপার্জন
  • এটাই সাধারণত নিয়ম
  • তবে অনেকে লেখাপড়া করতে করতেই কাজে নেমে পড়েন

Mantra for Job Career: লেখাপড়ার পর উপার্জন। এটাই সাধারণত নিয়ম। তবে অনেকে লেখাপড়া করতে করতেই কাজে নেমে পড়েন। আর তখন ছেড়ে দিতে হয় পড়াশোনা। সংসারের হাল ধরতে কাজ করতে হয় তাঁদের। কেউ চাকরি করেন, আবার কেউ বা ব্যবসা।

নতুন জীবন
সাধারণ মানুষের জীবনে একটা সময় আসে, যখন তাঁকে জীবিকা নির্বাহের জন্য চিন্তাভাবনা শুরু করতে হয়। এ যেন নতুন এক জীবন। তখন তাঁর দায়-দায়িত্ব অনেকটাই বেড়ে যায়। সব মানুষের জীবনেই এই পর্ব শুরু হয়। কারও আগে, আবার কারও বা পরে।

কী করে বাকি জীবন চলবে, তা নিয়ে পরিকল্পনা করতে হয়। অনেক সময় সব যোগ্যতা থাকা সত্বেও চাকরির খোঁজ তাড়াতাড়ি শেষ হয় না। অনেক ক্ষেত্রে মানুষের মনে পাওয়া চাকরিও হারানোর ভয় থাকে।

আরও পড়ুন: আবার বাঘের দেখা সুন্দরবনে, লঞ্চটির একেবারে কাছে রয়্যাল বেঙ্গল

আরও পড়ুন: Pedicure থেকে ইনফেকশন, পার্লারকে ১৩ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ

আরও পড়ুন: IT Return নিয়ে দু'টি বড় সিদ্ধান্ত, লাভ হবে করদাতাদের

চাকরি, উপার্জন, রোজগার ঠিকঠাক করার বিষয় হোক বা চাকরির দায়িত্ব আরও ভালভাবে পালন করা হোক, এ নিয়ে অনেকের চিন্তাভাবনা শেষ হয় না। কোন পথে উন্নতি হবে, সে নিয়ে চিন্তায় মগ্ন থাকেন মানুষ।

মন্ত্রটি কী, জেনে নিন
শ্রীরামচরিতমানসের একটি খুব সহজ মন্ত্র কার্যকর হতে পারে। এটি করলে সাধকদের কল্যাণ হয়। মন্ত্রটি এরকমঃ

'বিশ্ব ভরন পোষণ কর জোই, তাকর নাম ভারত আস হোই'

এটা 'বালকাণ্ড' থেকে নেওয়া হয়েছে। এর অর্থ, 'যারা সমগ্র বিশ্বকে রক্ষণাবেক্ষণ করবে, তাঁদের নাম হবে ভারত।' শ্রী রামের ভগ্নিপতি ভরতের নাম গ্রহণ করা বা স্মরণ করা উপরোক্ত সমস্যা থেকে উত্তরণে সহায়ক হতে পারে। এই জিনিসটি সম্পূর্ণরূপে মনে রাখবেন যে কোনও মন্ত্র আপনার বিশ্বাস অনুসারে ফল দেয়।

নিজের পায়ে দাঁড়ানো সবসময় কঠিন কাজ। আগেও ছিল। এখন তা-ই রয়েছে। এটা ঠিক কথা পরিশ্রম করলেো অনেক সময় ঠিটমতো ফল পাওয়া যায় না। আর সে কারণে মানুষের মনে হতাশা তৈরি হয়। বিশেষজ্ঞরা বলেন, চেষ্টা করা কখনও বন্ধ করে দেওয়া উচিত নয়।