scorecardresearch
 

Pedicure থেকে ইনফেকশন, পার্লারকে ১৩ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ

Pedicure: সেখানে বলে হয়েছে, ওই মহিলা এক পার্লারে গিয়েছিলেন পেডিকিওর (Pedicure) করাতে। আর তারপর এমন যে হবে কেউ কখনও ভাবতেও পারেননি।

Advertisement
পেডিকিওর করাতে গিয়ে বিপত্তি (প্রতীকী ছবি) পেডিকিওর করাতে গিয়ে বিপত্তি (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • পেডিকিওর করতে গিয়ে মহা সমস্যায় পড়েছেন এক মহিলা
  • তিনি নিজের একটি পা হারিয়েছেন
  • আদালত তাঁকে বিপুল অঙ্কের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে

Pedicure: পেডিকিওর (Pedicure) করতে গিয়ে মহা সমস্যায় পড়েছেন এক মহিলা। কী যে ভুগতে হয়েছে তাঁকে তা জানলে চমকে উঠবেন। তিনি নিজের একটি পা হারিয়েছেন। হ্য়াঁ, এটাই হয়েছে। জীবন বিষাক্ত হয়ে উঠেছিল তাঁর।

ক্ষতিপূরণ
আদালত তাঁকে বিপুল অঙ্কের আর্থিক ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে। ১.৭ মিলিয়ন মার্কিন ডলার ক্ষতিপূরণের নির্দেশ দিয়েছে। ভারতীয় অঙ্কে তার পরিমাণ প্রায় ১৩ কোটি টাকা।

আমেরিকার ফ্লোরিডার ঘটনা। জানা গিয়েছে, ওই মহিলার নাম ক্লারা শেলম্য়ান। তাঁর বয়স ৫৫ বছর। ডেইলি মেল-এ এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে। 

আরও পড়ুন: এ বাগানে প্রজাপতি পাখায়-পাখায় রং ছড়ায়...

পার্লারে গিয়ে
সেখানে বলে হয়েছে, ওই মহিলা এক পার্লারে গিয়েছিলেন পেডিকিওর (Pedicure) করাতে। আর তারপর এমন যে হবে কেউ কখনও ভাবতেও পারেননি। পেডিকিওর (Pedicure) করাতে গিয়ে তাঁর রক্তে সংক্রমণ ছড়িয়ে পড়ে। 

আরও পড়ুন: ফেল মারবে ফিল্মি কায়দাও, পড়শিদের ঘরে তালা মেরে পর পর চুরি! বিস্মিত পুলিশও

সেটা ২০১৮ সালের ঘটনা। তিনি ট্যামিজ নেইলস নামে এক পার্লারে গিয়েছিলেন। সেখানকার কর্মীরা ওই মহিলার পেডিকিওর (Pedicure) করাতে গিয়ে খারাপ জিনিস ব্যবহার করেছিলেন। এমনই অভিযোগ উঠেছিল।

অভিযোগ দায়ের
আরও অভিযোগ, সেলুনের কর্মীরা নিজেদের নিয়ম মানেননি। আর তার বছর দুয়েক পর মানে ২০২০ সালে ওই মহিলা অভিযোগ দায়ের করেন। তবে ততক্ষণে তাঁর যা ক্ষতি হওয়ার, হয়ে গিয়েছে।

আরও পড়ুন: একজন ছাত্র একটি করে গাছের অভিভাবক! হিঙ্গলগঞ্জে সবুজের অভিযান

america

একের পর এক সমস্যার শুরু
তাঁর আর্টিলারি সংক্রান্ত সমস্যা শুরু হয়। এরপর তাঁর একটি পায়ের নীচের অংশ কেটে আলাদা করতে হয়। এর পাশাপাশি টেম্পাবয়-এ একটি খবর প্রকাশিত হয়েছে। সেখানে বলা হয়েছে, ১৬ ডিসেম্বর ওই মহিলাকে সেলুনের মালিক ক্ষতিপূরণের টাকা দিয়ে দিয়েছে। 

Advertisement

আরও পড়ুন: এনগেজমেন্ট সেরেই ফেললেন সায়ন্তনী ঘোষ, আজ কলকাতায় বিয়ে

ক্ষতিপূরণের টাকা পেয়ে তিনি নিজেকে আর সামলে রাখতে পারেননি। তিনি কাঁদতে শুরু করে দেন। তিনি যে কী কষ্ট পেয়েছেন, তা বোধহয় তিনিই বলতে পারবেন। সেই জ্বালা কারও পক্ষে বোঝা সম্ভব নয়। 

আরও পড়ুন: রেলে গ্রুপ ডি পদে নিয়োগে নতুন নোটিশ, দেখুন এই তথ্য

কী না দেখতে হয়েছে তাঁকে। নিজের ঘরবাড়ি ছাড়তে হয়েছে, তিনি ঘোরাফেরা করতে পারতেন না। বেশ কিছু এমন কাজ ছিল যা করার জন্য অন্যের ওপর নির্ভর করতে হত। তাঁর মেয়ে স্কুলে যেতে পারছিল না। 

pedicure

পেডিকিওর
আসলে পেডিকিওর (Pedicure)-এ পা সাফ করা হয়। এর পাশাপাশি নখও পরিষ্কার করা হয়। যাতে সেগুলোর আকার ঠিক থাকে। গোড়ালির মৃত কোষ সাফ করে দেওয়া হয়। ম্যাসাজও করা হয়। তবে এই কাজ করতে গিয়েই নরক যন্ত্রণা ভোগ করতে হয়েছিল ওই মহিলাকে।

 

Advertisement