scorecardresearch
 

Numerology: দেখাশোনা করে বিয়ে না প্রেমের পরিণয়? বলে দেবে আপনার জন্ম তারিখ

ব্যক্তির জন্ম কোন তারিখে তার উপর নির্ভর করে মূলাঙ্ক। এই যেমন কারও জন্ম তারিখ মাসের ২ তারিখ হলে তাঁর মূলাঙ্ক ২। আবার মাসের ১৭ তারিখ জন্ম হলে ১ ও ৭-র যোগফল ৮ হবে মূলাঙ্ক। এই মূলাঙ্কই বলে দেয় ব্যক্তির বিয়ের যোগ। কীভাবে তাঁর বিয়ে হবে, সেটা বলে দেয় জন্মতারিখই। তা জানব এক এক করে- 

Advertisement
সংখ্যাতত্ত্ব অনুযায়ী বিয়ের যোগ। সংখ্যাতত্ত্ব অনুযায়ী বিয়ের যোগ।
হাইলাইটস
  • ব্যক্তির জন্ম কোন তারিখে তার উপর নির্ভর করে মূলাঙ্ক।
  • এই মূলাঙ্কই বলে দেয় ব্যক্তির বিয়ের যোগ। কীভাবে তাঁর বিয়ে হবে, সেটা বলে দেয় জন্মতারিখই। তা জানব এক এক করে- 

জ্যোতিষের মতো সংখ্যাতত্ত্বও কোনও ব্যক্তির ভবিষ্যৎ ও প্রকৃতি সম্পর্কে আভাস দেয়। সংখ্যাতত্ত্বে ব্যক্তির বয়সের উপর নির্ভর করে গণনা করা হয়। মানুষের জন্ম তারিখই বলে দেয় তাঁর আগামী কী হতে চলেছে, তাঁর স্বভাব-চরিত্র। সংখ্যাতত্ত্বে গণনা হয় মূলাঙ্কের ভিত্তিতে। মূলাঙ্ক হয় ১ থেকে ৯ পর্যন্ত। জন্ম তারিখের উপর নির্ভর করে এই মূলাঙ্ক।

ব্যক্তির জন্ম কোন তারিখে তার উপর নির্ভর করে মূলাঙ্ক। এই যেমন কারও জন্ম তারিখ মাসের ২ তারিখ হলে তাঁর মূলাঙ্ক ২। আবার মাসের ১৭ তারিখ জন্ম হলে ১ ও ৭-র যোগফল ৮ হবে মূলাঙ্ক। এই মূলাঙ্কই বলে দেয় ব্যক্তির বিয়ের যোগ। কীভাবে তাঁর বিয়ে হবে, সেটা বলে দেয় জন্মতারিখই। তা জানব এক এক করে- 

মূলাঙ্ক ১-  মাসের ১, ১০, ১৯ এবং ২৮  তারিখে জন্ম হলে মূলাঙ্ক হয় ১। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা লাজুক হন। ভালবাসার কথা বলে উঠতে পারেন না। তাই প্রেম প্রস্তাব দিতেও কুণ্ঠাবোধ করেন। ভালবাসার বিয়ের পথ কঠিন। এই মূলাঙ্কের অধিপতি সূর্য। তাঁদের মধ্যে থাকে নেতৃত্বগুণ।  

মূলাঙ্ক ২-  মাসের ২, ২০ তারিখ জন্ম হলে মূলাঙ্ক হয় ২। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা প্রেম করেন। তবে অনেকটা ভেবেচিন্তে। হুট করে প্রেমে পড়েন না। প্রেম করেই বিয়ে করতে তাঁরা স্বচ্ছন্দ বোধ করেন। ২ মূলাঙ্কের অধিপতি চন্দ্র। তাই স্বভাবে নরম হন। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা ভালসেবে বিয়ের সম্ভাবনাই বেশি। ( মাসের এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা হন ভাল )।

মূলাঙ্ক ৩-  মাসের ৩, ১২, ২১ এবং ৩০ তারিখে জন্ম হলে মূলাঙ্ক হয় ৩। মূলাঙ্ক ৩ জাতক-জাতিকাদের অধিপতি বৃহস্পতি। তাঁরা প্রেম করে বিয়ে করতে চান। বৃহস্পতি অধিপতি হওয়ায় তাঁরা বুদ্ধিমান ও সাহসী হন। (মাসের এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা হন বুদ্ধিমান-সাহসী 

Advertisement

মূলাঙ্ক ৪- মাসের ৪, ১৩, ২২ এবং ৩১ তারিখে জন্ম হলে মূলাঙ্ক হয় ৪। এই মূলাঙ্কের অধিপতি রাহু। বহু প্রেমে আসে এই মূলাঙ্কের জাতক-জাতিকাদের জীবনে। তাঁরা ভালবাসা নিয়ে খুব একটা সিরিয়াস নন। প্রেম করেই বিয়ে করেন।বিয়ের পরও অন্য সম্পর্কে জড়িয়ে পড়েন।

মূলাঙ্ক ৫-   মাসের ৫, ১৪ এবং ২৩ তারিখে জন্ম হলে ৫ মূলাঙ্ক হয়। এই মূলাঙ্কের অধিপতি বুধ। জাতক-জাতিকারা পরিবারিক পছন্দকে গুরুত্ব দেন। মনের মানুষকে বিয়ে করার ক্ষেত্রেও পরিবারের সম্মতি নেন তাঁরা। পারিবারিক পরম্পরাকে বেশি গুরুত্ব দেন এই মূলাঙ্কের জাতক-জাতিকারা। (কম বয়সেই ধনী হন মাসের এই তারিখে জন্মানো ব্যক্তিরা, ব্যবসাতেও সফল )

মূলাঙ্ক ৬-  মাসের ৬, ১৫ এবং ২৪ তারিখে জন্ম হলে মূলাঙ্ক হয় ৬। এই মূলাঙ্কের অধিপতি শুক্র। ৬ মূলাঙ্কের জাতক-জাতিকারা প্রেম করে বিয়ে করেন।  বহু সম্পর্কে জড়িয়ে পড়েন তাঁরা। একাধিক প্রেমিক বা প্রেমিকা হয় জীবনে। কোনও সম্পর্কেই টেকে না। এভাবে চলতে গিয়ে শেষপর্যন্ত আসল মানুষকে হারিয়ে ফেলেন। (মাসের এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা পান লক্ষ্মীর কৃপা )

মূলাঙ্ক ৭-   মাসের ৭, ১৬ এবং ২৫ তারিখে জন্মানো ব্যক্তিদের মূলাঙ্ক হয় ৭। এই মূলাঙ্কের জাতক-জাতিকারা লাজুক প্রকৃতির। প্রেম করলেও বিয়ে আর করে উঠতে পারেন না। এই মূলাঙ্কের অধিপতি কেতু। প্রেম বা সম্বন্ধ করে যেভাবে বিয়ে হোক না কেন জীবনসঙ্গীর প্রতি বিশ্বাসী হন। মন দিয়ে ভালবাসেন প্রিয় মানুষকে।

মূলাঙ্ক ৮- মাসের ৮, ১৭ এবং ২৬ তারিখে জন্মানো ব্যক্তিদের মূলাঙ্ক ৮ হয়। মূলাঙ্কের অধিপতি শনি। জাতক-জাতিকারা প্রেম-টেম বিশেষ করেন না। তবে একবার কারও ভালবাসায় জড়ালে বিয়ে পর্যন্ত নিয়ে যান।  

মূলাঙ্ক ৯- মাসের ৯, ১৮, ২৭ তারিখে জন্ম হলে মূলাঙ্ক ৯  হয়। মূলাঙ্কের অধিপতি মঙ্গল। স্পষ্ট কথার মানুষ এই মূলাঙ্কের জাতক-জাতিকারা। ভালবাসা থেকে দূরে থাকতেই স্বচ্ছন্দ করেন তাঁরা। জীবনে প্রেম এসেও কাছে আসে না। দেখাশোনা করে বিয়ের প্রতিই তাঁরা বেশি আগ্রহী।

আরও পড়ুন- শুকনো তুলসী পাতাতেও আসে অর্থ-সমৃদ্ধি, জানুন সেই উপায়

Advertisement