scorecardresearch
 

Numerology: মাসের এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা হন বুদ্ধিমান-সাহসী, থাকে দেবগুরুর আশিস

সংখ্যাতত্ত্ব অনুযায়ী মানুষের মূলাঙ্ক ১ থেকে ৯ পর্যন্ত হয়। জন্ম তারিখ দেখে ঠিক হয় মূলাঙ্ক। যেমন কারও জন্ম ১৫ তারিখে হলে মূলাঙ্ক ১+৫=৬।

Advertisement
সংখ্যাতত্ত্ব অনুযায়ী ৩ মূলাঙ্কের স্বভাব। সংখ্যাতত্ত্ব অনুযায়ী ৩ মূলাঙ্কের স্বভাব।
হাইলাইটস
  • সংখ্যাতত্ত্ব অনুযায়ী মানুষের মূলাঙ্ক ১ থেকে ৯ পর্যন্ত হয়।
  • জন্ম তারিখ দেখে ঠিক হয় মূলাঙ্ক।
  • ৩ মূলাঙ্কের ব্যক্তির স্বভাব কেমন?

মানুষের জন্মের তারিখ দেখে তাঁর ব্যক্তিত্ব ও স্বভাব সম্পর্কে আন্দাজ মেলে। সংখ্যাতত্ত্বের মূলাঙ্ক দেখে ব্যক্তির সম্পর্ক জানা যায়। যে ব্যক্তিরা মাসের ৩, ১২, ২১ বা ৩০ তারিখে জন্মগ্রহণ করেছেন, তাঁদের মূলাঙ্ক ৩। 
     
সংখ্যাতত্ত্ব অনুযায়ী মানুষের মূলাঙ্ক ১ থেকে ৯ পর্যন্ত হয়। জন্ম তারিখ দেখে ঠিক হয় মূলাঙ্ক। যেমন কারও জন্ম ১৫ তারিখে হলে মূলাঙ্ক ১+৫=৬। (৬ মূলাঙ্কের ব্যক্তিদের স্বভাব জানতে ক্লিক করুন- মাসের এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা পান লক্ষ্মীর কৃপা)। আবার কারও জন্ম ১১ তারিখে হলে মূলাঙ্ক ১+১=২ (২ মূলাঙ্কের ব্যক্তিদের স্বভাব জানতে ক্লিক করুন- মাসের এই তারিখগুলিতে জন্মানো ব্যক্তিরা হন ভাল নেতা)। সেভাবেই মাসের ৩, ১২, ২১ এবং ৩০ তারিখে জন্ম হলে মূলাঙ্ক ৩ (১+২=৩)। ৩ মূলাঙ্কের অধিপতি বৃহস্পতি। এ কারণে গুরুর বিশেষ কৃপা থাকে এই মূলাঙ্কের জাতক-জাতিকাদের উপর। এই ব্যক্তিরা সব কাজেই সাফল্য পান। তাঁরা সঠিক সিদ্ধান্ত নিতে পারেন এবং তাদের খোলা মনে স্বাধীনভাবে বাঁচতে পছন্দ করেন।

স্বাধীন জীবন পছন্দ

৩ মূলাঙ্কের জাতক-জাতিকারা কারও অনুগ্রহ নিতে পছন্দ করেন না। তাঁদের জীবনে কেউ হস্তক্ষেপ করুক সেটাও না-পসন্দ। তাঁরা কারও কাছে মাথা নত করেন না। কোনও মানুষের অনুগ্রহ নেন না।নিজের কাজ নিজেরাই করেন। খুব সাহসী এবং নির্ভীক হন। যে কাজ হাতে নেন তা শেষ করে দম নেন।

ইতিবাচক মনোভাব

মূলাঙ্ক ৩ জাতক-জাতিকারা সবসময় ইতিবাচক থাকেন। তাঁরা সবসময় অন্যদের সাহায্য করার জন্য প্রস্তুত। কারও কষ্ট দেখতে পান না। কাছের মানুষদের সাহায্য করার জন্য সব কিছু করতে পারেন। 

(নারীদেহে কোথায় কোথায় চুল থাকলে সৌভাগ্যের প্রতীক? জানতে পড়ুন এই প্রতিবেদন- মহিলাদের শরীরের এই অংশগুলিতে লোম থাকা শুভ, মেলে লক্ষ্মীর আশিস )

Advertisement

প্রচারবিমুখ

বুদ্ধিমান হওয়ার কারণে শুধু পড়াশুনোয় মেধাবী হন। অন্য কাজেও সমান দক্ষ। তবে শো-অফ করেন না। কেউ আত্মপ্রচার করলেও পছন্দ করেন না। 

দ্রুত উন্নতি

গরিব ঘরে জন্ম হলে দ্রুত উন্নতি করতে পারেন। তবে অনেক সময় দ্রুত রোজগারের চেষ্টায় ভুল করে ফেলেন। 

মূলাঙ্ক ৩ জাতক-জাতিকাদের জন্য শুভ সংখ্যা ৩,৬ এবং ৯। বৃহস্পতিবার শুভ কাজে হাত দিন।

আরও পড়ুন- রাশি অনুযায়ী ভুলেও এই সব জিনিস দান করবেন না, জেরবার হবেন অনটন-কষ্টে

Advertisement