scorecardresearch
 

Palmistry : হাতের মধ্যমার নিচে এই চিহ্ন নেই তো? ব্যর্থতা-দুর্ভাগ্য হতে পারে চিরসঙ্গী

হাতের রেখা মানুষের ভাগ্যের গোপন কথা বলে। এতেই লেখা থাকে মানুষের ভাগ্য ও দুর্ভাগ্যের কাহিনি। হস্তরেখাবিদ্যায় বলা হয়েছে, এমন কিছু রেখা রয়েছে যেগুলি হাতে থাকা মানে সৌভাগ্যের ইঙ্গিত দেয়। আবার এমনও কিছু রেখা আছে যেগুলি হাতে থাকলে ব্যক্তিকে সারা জীবন দুঃখ কষ্টের সম্মুখীন হতে হয়।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • হস্তরেখা অনেক কথা বলে
  • ইঙ্গিত দেয় সুখ-দুঃখের
  • জানুন আপনার হাতের রেখা কী বলছে

Palmology : হাতের রেখা মানুষের ভাগ্যের গোপন কথা বলে। এতেই লেখা থাকে মানুষের ভাগ্য ও দুর্ভাগ্যের কাহিনি। হস্তরেখাবিদ্যায় বলা হয়েছে, এমন কিছু রেখা রয়েছে যেগুলি হাতে থাকা মানে সৌভাগ্যের ইঙ্গিত দেয়। আবার এমনও কিছু রেখা আছে যেগুলি হাতে থাকলে ব্যক্তিকে সারা জীবন দুঃখ কষ্টের সম্মুখীন হতে হয়। ব্যাক্তিগত থেকে পেশাগত, সর্বক্ষেত্রেই সমস্যায় জর্জরিত থাকেন তাঁরা। চলুন হাতের তেমনই কিছু অশুভ রেখার বিষয়ে জেনে নেওয়া যাক। 

ভাঙা রেখা - হাতের একদম মধ্যভাগে থাকে ভাগ্য রেখা। হস্তরেখাবিদ্যা বলছে, এই রেখা গভীর ও পরিষ্কার থাকলে সেই ব্যক্তি খুবই সৌভাগ্যের অধিকারী হন। আর যদি এই রেখা ভাঙা, কাটা বা বাঁকা হয়, তাহলে সেই ব্যক্তিকে জীবনে প্রচুর সমস্যার মধ্যে দিয়ে যেতে হয়। অর্থাৎ জীবনে সুখের চেয়ে দুঃখই তাঁদের বেশি সঙ্গী হয়ে ওঠে। তাঁরা ভাগ্যের সহায়তা পান না, ফলে অনেক সময় প্রায় হয়ে যাওয়া কাজও আটকে যায়। 

ভাগ্যরেখায় তিল - যদি কারও ভাগ্যরেখায় তিল থাকে তাহলে সেটিকেও অশুভ বলে মনে করা হয়। মনে করা হয়, এমনটা থাকলে ভাগ্যে বাধা সৃষ্টি হতে পারে। কেরিয়ার ও আর্থিক দিক থেকে অনেক সংঘর্ষ করতে হতে পারে ওই ব্যক্তিকে। এই ধরনের মানুষদের জীবনে ঋণের জালে জড়িয়ে পড়া বা অতিরিক্ত ব্যয়ের আশঙ্কা থাকে। 

হাতে কাটা চিহ্ন - হাতের মধ্যমা আঙুলের নিচে শনি পর্বতে যদি কাটা চিহ্ন থাকে তাহলে সেটিকে খুবই অশুভ হিসেবে ধরা হয়। এই জায়গায় কাটা চিহ্ন থাকা মানে তা লড়াই-ঝগড়া, চাপ ও দুর্ঘটনায় চোট লাগার সঙ্কেত বলে মনে করা হয়। তাই যাঁদের হাতে এই ধরনের চিহ্ন আছে, তাঁদের ভাগ্য খুবই কঠিন পরিস্থিতির মধ্যে দিয়ে যায়। আর যে সময় এই ব্যক্তিদের শনির সাড়ে সাতি বা ঢাইয়া শুরু হয় তখন তাঁদের সমস্যা আরও অনেকটাই বেড়ে যায়। 

Advertisement

আরও পড়ুন - শুধু চিনিই নয়, এই ৫ খাবারেও রয়েছে ডায়াবেটিসের ঝুঁকি

 

Advertisement