scorecardresearch
 

Nose Tells About Your Personality : নাকের গঠন বলে দেবে মানুষের চরিত্রের সব দোষ-গুণ, মিলিয়ে নিন

Nose Tells About Your Personality: কারও চেহারা দেখে তাঁর স্বভাব সম্পর্কে আপনি কতবার অনুমান করেতে পেরেছেন? আপনি নিশ্চয়ই বহুবার এমন করেছেন, এতে কোনও সন্দেহ নেই। শরীরের গঠন আমাদের প্রকৃতি এবং ব্যক্তিত্ব সম্পর্কে অনেক গোপনীয় কথা প্রকাশ করে। আপনার নাকের আকৃতি আপনার সম্পর্কে কী বলে? সে নিয়ে আলোচনা করা যাক।

নাকের আকার বলে দেয় ব্যক্তির চরিত্র (প্রতীকী ছবি) নাকের আকার বলে দেয় ব্যক্তির চরিত্র (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • কারও চেহারা দেখে তাঁর স্বভাব সম্পর্কে আপনি কতবার অনুমান করেতে পেরেছেন?
  • আপনি নিশ্চয়ই বহুবার এমন করেছেন
  • এতে কোনও সন্দেহ নেই

 Nose Tells About Your Personality: কারও চেহারা দেখে তাঁর স্বভাব সম্পর্কে আপনি কতবার অনুমান করেতে পেরেছেন? আপনি নিশ্চয়ই বহুবার এমন করেছেন, এতে কোনও সন্দেহ নেই। শরীরের গঠন আমাদের প্রকৃতি এবং ব্যক্তিত্ব সম্পর্কে অনেক গোপনীয় কথা প্রকাশ করে। আপনার নাকের আকৃতি আপনার সম্পর্কে কী বলে? সে নিয়ে আলোচনা করা যাক।

এটা আপনার নিজের এবং অন্যদের জীবনের প্রতি আপনার মনোভাব সম্পর্কে তথ্য দেয়। যেমন আপনি আপনার বিশ্বাস এবং মূল্যবোধের প্রতি কতটা দৃঢ় বা নমনীয়। আপনার প্রকৃতির ত্রুটিগুলি কী এবং শক্তিগুলিই বা কী কী।

কোন নাক কী কথা বলে?
এক সমীক্ষা অনুসারে, মাংসল নাক একটি খুব কমন নকসা। সিবিএস নিউজ একে 'দ্য আইনস্টাইন' বলেছে। এর গঠন বাল্বের মতো গোলাকার। এটা বেশি মোটা দেখায়। আইনস্টাইন ছাড়াও প্রিন্স ফিলিপ এবং মার্ক রাফালোর নাকের গঠন এই বিভাগে পড়ে। এই ধরনের নাকযুক্ত লোকেরা খুব বুদ্ধিমান হন। তবে তাঁরা খুব দ্রুত প্রতিক্রিয়া দেখান। অনেক সময় এই অভ্যাস তাঁদের আক্রমণাত্মকও করে তোলে। তবে তাঁরা খুব যত্নশীল পার্টনার এবং অনুগত বলে মনে করা হয়।

নাকের ঢাল সোজা এবং নাকের নীচের অংশ নীচের দিকে ঝুঁকে আছে। এই ধরনের নাকযুক্ত লোকেরা খুব কৌতূহলী টাইপের হন। তাঁরা নতুন জিনিস শিখতে এবং অন্বেষণ করতে সবচেয়ে বেশি উপভোগ করেন। তাঁদের কথা বলার ধরন খুবই আকর্ষণীয় হয়। 

আরও পড়ুন: এই লক্ষণগুলিই বলে দেয় আপনি ইন্টারনেটে আসক্ত, জেনে নিন

আরও পড়ুন: যশবন্ত-সুব্রত-চন্দ্রিমা TMC সর্বভারতীয় সহ-সভাপতি, কোষাধ্যক্ষ অরূপ

ছোট নাকের দৈর্ঘ্য, সোজা ঢালু এবং সামনের দিকে সূক্ষ্ম গঠন। এই ধরনের নাকযুক্ত লোকেরা খুব বুদ্ধিমান এবং খুব প্র্যাকটিক্যাল হন। তাঁদের মধ্যে আনুগত্যের গুণ পরিপূর্ণ। তাঁদের সবচেয়ে বড় গুণ হল তাঁরা গোপনীয়তা লুকিয়ে রাখতে জানে। অন্যদের এবং আপনারও। তাই এই ধরনের লোকদের বিশ্বাস করা খুব সহজ। তাঁরা কারও বিশ্বাস ভাঙে না। এ ছাড়া কাউকে বিশ্বাস না করলে কারোওসামনে মুখ খোলেন না।

এটা পাখিদের ঠোঁটের গঠনের সঙ্গে সংযুক্ত করে দেখা যায়। এই ধরনের টেক্সচারের লোকেরা গভীর মনের এবং স্থায়ী হয়। তাঁরা সবসময় তাঁদের দৃষ্টিভঙ্গি রক্ষা করে এবং ঝুঁকি নিতে খুব ভয় পায়। তাঁদের সবচেয়ে বড় গুণ হল ত্যাগ করার ক্ষমতা। তাঁদের বুদ্ধিমত্তা এবং চিন্তাভাবনা তাঁদের অন্যদের থেকে আলাদা করে। তাঁরা কূটনৈতিক, সৃজনশীল। তবুও নিজেকে অন্যদের থেকে কম মনে করেন।

নাকের ডগা খুব ধারালো। এই ধরনের নাক সঙ্গে খুব ভাল ম্যানেজার। তাঁরা খুব সংগঠিত এবং দক্ষ। তাঁদের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা আছে। প্রতারণার প্রতি তাঁদের তীব্র ঘৃণা থাকে এবং কেউ যদি তাঁদের সঙ্গে প্রতারণা করার চেষ্টা করে তবে তাঁদের রাগ চরম জায়গায় পৌঁছে যায়।

ছোট নাক সবচেয়ে সাধারণ। তবে এই টেক্সচারের লোকেরা খুব সাধারণ। অধ্যবসায় এবং দৃঢ় ইচ্ছাশক্তি এবং সরল। মোটেই ওপর এই তার গুণাবলী। তাঁরা অনেক কাজে অংশগ্রহণ করে। তাঁরা খুব সক্ষম এবং শক্তিতে পূর্ণ এবং পরিকল্পনা তৈরিতে তাঁদের বেশিরভাগ সময় ব্যয় করে। তাঁরা যা চায়, তা পায়।

আরও পড়ুন: পুরী-তিরুপতি ঘুরুন ট্রেনে, ফের আইআরসিটিসি-র দক্ষিণ ভারত তীর্থযাত্রী স্পেশাল

আরও পড়ুন: মুখ থেকে দুর্গন্ধ? হতে পারে এই রোগ, অবহেলা করবেন না

বড় নাক এবং গোলাকার ডগা-সহ, নাকের ঢাল সোজা এবং গঠন সমতল। এই ধরনের টেক্সচারের লোকেরা তাঁদের আবেগ নিয়ন্ত্রণে রাখে। একই সঙ্গে তাঁরা অন্যের অনুভূতি পড়তেও পারদর্শী। তাঁদের অনেক ধৈর্য আছে। কিন্তু তাঁরা কোনও ধরনের হস্তক্ষেপ পছন্দ করে না। তাঁরা তখন তাঁদের মেজাজ হারিয়ে ফেলে, যখন তাঁদের কাছের এবং বিশেষ কারও কোনও ধরনের ক্ষতি করার চেষ্টা করা হয়। এ অবস্থায় তাঁদের ক্ষোভের মুখোমুখি হওয়া খুবই কঠিন।

অনুনাসিক হাড়ের ওপর একটি ছোট আর্ক (উঠে রয়েছে এমন) আছে। এটা বাইরের দিকে রয়েছে যেন। এই ধরনের নাকযুক্ত লোকেরা খুব আবেগপ্রবণ প্রকৃতির হয়। তাঁরা খুব দ্রুত আবেগপ্রবণ হয়ে পড়ে এবং কখনও কখনও সে জন্য় আঘাতও পায়। কিন্তু তাঁরা কখনই তাঁদের অনুভূতি অন্যের সামনে প্রকাশ করতে দেবে না। তাঁরা হাসতে থাকে এবং সব ব্যথা সহ্য করেন। আপনি যদি কখনও সাহায্য চান তবে তাঁরাই প্রথম উপস্থিত হবেন। উদারতার অন্য নাম।

আর এক ধকরনের নাক রয়েছে, যাকে আঁকাবাঁকা নাক বলা হয়, যদিও নামের বিপরীতে, যাঁদের নাক আছে তাঁরা সরল এবং সোজা। তাঁদের নাক বাইরের দিকে প্রসারিত হয় এবং ডগা গোলাকার। তাঁরা খুব ভাল শ্রোতা। তাঁরা বিচারের চেয়ে মানুষকে বেশি বোঝার চেষ্টা করে। তাঁরা কারও সম্পর্কে মতামত গঠনের আগে চিন্তা করেন।