scorecardresearch
 

Samudrik Sashtra: শরীরের কোন অংশের তিল শুভ, আর কোনটা অশুভ? যা বলছে শাস্ত্র

সামুদ্রিক শাস্ত্রেও শরীরে তিলের গুরুত্ব ব্যাখ্যা করা হয়েছে। শরীরে উপস্থিত থাকা তিল মানুষকে ভাগ্যবান করে আবার কিছু তিল অশুভ ও হয়। শরীরের কোন অংশে তিল থাকলে কী ফল দেয়, চলুন জেনে নেওয়া যাক 

Advertisement
Mole Meaning Astro tips Mole Meaning Astro tips
হাইলাইটস
  • শরীরে তিলের গুরুত্ব অপরিসীম।
  • তিলের নানা মানে হতে পারে।
  • জানুন শুভ ও অশুভ তিল।

সমুদ্রশাস্ত্রে ব্যক্তির শরীরের গঠন এবং  চিহ্নগুলি দেখে তাঁর জীবন সম্পর্কে অনুমান করা যেতে পারে। সামুদ্রিক শাস্ত্রেও শরীরে তিলের গুরুত্ব ব্যাখ্যা করা হয়েছে। শরীরে উপস্থিত থাকা তিল মানুষকে ভাগ্যবান করে আবার কিছু তিল অশুভ ও হয়। শরীরের কোন অংশে তিল থাকলে কী ফল দেয়, চলুন জেনে নেওয়া যাক 

তিলের রং এবং অর্থ- শরীরে থাকা তিল সম্পর্কে সামুদ্রিক শাস্ত্রে বলা হয়েছে, তিলের রং কালো হলে তা শুভ ও অশুভ দুই ফলই দিতে পারে। লাল রঙের তিল থাকা শুভ ও ফলদায়ক। লাল তিল সম্পদ, সমৃদ্ধি এবং সুখপ্রাপ্তির সংকেত।

কপালের বাম পাশে কালো তিল- কপালের বাম দিকে তিল থাকলে সমুদ্র শাস্ত্র অনুসারে তা শুভ বলে মনে করা হয় না। এই ধরনের ব্যক্তি কেবল নিজের সম্পর্কেই চিন্তা করেন। তাঁরা স্বার্থপর হন। অন্যের কথা তাঁরা ভাবেন না। তাঁদের মধ্যে স্বার্থপরতা বেশি থাকে। পরিবারের লোকেরা তাঁদের ভুল বোঝে। নানা সমস্যায় পড়তে হয় এই স্বভাবের কারমে। 

ভ্রু-র বাম পাশে তিল- সামুদ্রিক শাস্ত্র অনুসারে কোনও ব্যক্তির কপালের বাম দিকে তিল থাকলে তাঁরা ব্যবসা এবং চাকরিতে অসুবিধার মুখে পড়তে পারেন। সাফল্য পেতে তাঁদের বারবার চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়। অনেক লড়াই করতে হয় তাঁদের। কর্মক্ষেত্রে তাঁরা অনেকের শত্রু হয়ে ওঠেন। 

আরও পড়ুন- বাসন্তীপুজোয় দুর্গার আশিস পাবেন ৫ রাশি, কেরিয়ারে তুঙ্গ সাফল্য

ঠোঁটে তিল- কোনও ব্যক্তির ঠোঁটে তিল থাকলে তাঁকে স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে। সমুদ্র শাস্ত্র অনুসারে, এই ধরনের লোকদের স্থূলতা এবং স্বাস্থ্য সমস্যা থাকে। ঠোঁটে তিলের উপস্থিতিও ব্যক্তিকে রোমান্টিক এবং কামুক করে তোলে। মত সমুদ্র শাস্ত্রের। 

নাক এবং চোখের উপর তিল- সামুদ্রিক শাস্ত্রে বলা হয়েছে, কোনও ব্যক্তির নাকে এবং বাম চোখে তিল থাকলে তিনি আত্মমর্যাদাশীল হন। এই ধরনের মানুষ বড় মঞ্চে নিজেকে তুলে ধরতে পারেন। তাঁরা নিজেদের সেরা ভাবেন। মনে করেন, তাঁদের মতো কেউ নয়। সবকিছুতেই নিজেকে সেরা করতে চান। চোখে তিল থাকলে বলা হয়, পূর্বজন্মে তিনি সাপ ছিলেন।

Advertisement

আরও পড়ুন- দুর্গাপুজো পর্যন্ত দুঃসময় ৫ রাশির, বাড়বে খরচ-অস্থিরতা 

পিঠে তিল- সামুদ্রিক শাস্ত্র অনুসারে, কোনও ব্যক্তির কাঁধের নীচে তিল থাকলে তা শুভ বলে মনে করা হয় না। এই ধরনের ব্যক্তিকে জীবনে অনেক সংগ্রাম করতে হয়। ছোটখাটো সাফল্য পেতেও তাঁদের লড়াই করতে হয় অনেকটা। পিঠে তিল থাকা ব্যক্তি কিছুটা অলসও হন। এই ধরনের লোকেরা সময়ের কাজ সময়ে করেন না। বিশ্রাম নিতে পছন্দ করেন।

 

Advertisement