scorecardresearch
 

Sawan Month 2022: শিব রাগলে বিপদ, শ্রাবণ মাসে যে কাজগুলি ভুলেও নয়

Sawan Month 2022: একে শ্রাবণ মাস। শিব যতটা ভোলা, ততটাই ক্ষ্যাপা। তাই তাঁকে রাগানো যাবে না। শ্রাবণ মাসে কিছু নিয়ম আছে। যা পালন করতে হবে। ভুল করলেই বিপদ। তাই শ্রাবণ মাসে এ কাজগুলি ভুলেও নয়। জেনে নিন...

শ্রাবণ মাসে এ কাজগুলি ভুলেও করবেন না শ্রাবণ মাসে এ কাজগুলি ভুলেও করবেন না
হাইলাইটস
  • শ্রাবণ মাসে যে কাজগুলি ভুলেও নয়
  • শিব রাগলে কপাল আছে মহাবিপদ
  • শ্রাবণ মাসে মেনে চলুন এই রীতিগুলি

শ্রাবণ মাস শুরু হতে চলেছে। আর মাত্র কয়েক দিনের মধ্যেই ঢুকবে শ্রাবণ মাস। ১৮ জুলাই থেকে বাংলা ক্যালেন্ডার অনুযায়ী শ্রাবণ শুরু হচ্ছে। এই মাস ভগবান শিবের অতি প্রিয় মাস এবং এই মাসে শিবের কাছে আরাধনা করলে মনোবাঞ্ছা পূরণ হয়। যারা শিব ভক্ত, তাদের কাছে বিশেষ মাস হল এই শ্রাবণ মাস। শিবের পূজা অর্চনা করলে বিশেষ ফল প্রাপ্তি হয়।

এ মাসে মহাদেবকে প্রসন্ন করা অত্যন্ত সহজ। মনে করা হয় যে এই মাসে ভোলানাথ কৈলাস পর্বত ছেড়ে পৃথিবীতে নেমে আসেন এবং শ্রাবণ মাসে কিছু কাজ এমন রয়েছে যেগুলি আপনি ভুলেও করবেন না। তাতে আপনার হিতে বিপরীত হবে।

Sawan Snan Yatra 2022: শ্রাবণ মাসে শিবের মাথায় জল ঢালার আগে প্রকৃত নিয়ম জানুন

তামসিক ভোজনের সেবন করবেন নাঃ শ্রাবণ মাসে পেঁয়াজ, রসুন এবং মাংস সেবন করা উচিত নয়। এছাড়া শ্রাবণ মাসে বেগুন খাওয়াও বর্জন করা উচিত।

সকালে স্নান করতে ভুলবেন নাঃ শ্রাবণ মাসে সকালে তাড়াতাড়ি উঠে স্নান করতে ভুলবেন না এবং পরিষ্কার কাপড় পড়ে থাকুন। শ্রাবণ মাসে শিবের মাথায় জল এবং বেলপাতা দেওয়া অত্যন্ত উত্তম। সেটি কখনও ভুলবেন না।

আরও পড়ুনঃ Know Your Fortune: ভাগ্যে সুখ আছে আদৌ? সহজ উপায়ে জানুন

বিলাসিতা থেকে দূর থাকুনঃ শ্রাবণ মাসে তপঃ এবং সাধনার মাস। এই মাসে জীবনে বিলাসিতা পূর্ণ জিনিসগুলি থেকে দূরে থাকুন। এটা মনে করা হয় যে শ্রাবণ মাসে গদিতে শোওয়া উচিত নয়। এই সময়ে মাটিতে শোওয়া উচিত।

শরীরে তেল লাগাবেন নাঃ মনে করা হয়েছে শ্রাবণ মাসে শরীরের তেল লাগানো অনুচিত।

চুল দাড়ি কাটাবেন নাঃ শ্রাবণ মাসে চুল দাড়ি কাটানো উচিত নয়। এই সময়ে নখ কাটা থেকেও বর্জিত থাকা উচিত।

দিনের বেলা ঘুমাবেন নাঃ শ্রাবণ মাসে দিনের বেলায় ঘুমানো ভালো নয়। এই সময় গোটা মাস আপনি শুধুমাত্র রাতে ঘুমাবেন এবং বাকি পুরো দিন শিবভক্তিতে সময় কাটান।

আরও পড়ুনঃ Know Your Lucky Number: আপনার লাকি নম্বর কত? অধিপতিই বা কে? জন্মতারিখেই লুকিয়ে আছে রহস্য

দুধ পান করবেন নাঃ দুধ পান করবেন না শ্রাবণে। কিন্তু আপনি শিবলিঙ্গে দুধ অভিষেক করুন। এর জন্য পুরো মাসে কাঁসার বাসনে খাওয়া উচিত নয়।

নেতিবাচক চিন্তা-ভাবনা থেকে দূরে থাকুনঃ শ্রাবণ মাসে মনকে কোনও রকম নেতিবাচক চিন্তাধীন করবেন না। নেগেটিভ চিন্তাভাবনা থেকে দূরে থাকতে হবে। জন্য খারাপ চিন্তা করবেন না যদি আপনি শিবের আশীর্বাদ পেতে চান তাহলে নিজের মাতা পিতা এবং গুরুকে সম্মান করুন।