scorecardresearch
 
 

Shani Sade Effects on Zodic Signs: শনির মহাদশার প্রভাব এই রাশিতে! সাবধান, আগামী এপ্রিল অবধি

Shani Sade Effects on Zodic Signs: শনির সাড়ে সাতি (Shani Sade Sati)  বা মহাদশা (Mahadasha) প্রভাবের কারণে অনেক দুর্দশা ভোগ করতে হয়। শনিদেব ভক্তদের ভাল কাজের শুভ ফল দেন। তবে যারা খারাপ কাজ করেন তাঁদের শনিদেবের ক্রোধের সম্মুখীন হতে হয়। 

শনি দেবের মহাদশার প্রভাব শনি দেবের মহাদশার প্রভাব
হাইলাইটস
  • শনিদেব ন্যায় ও বিচারের দেবতা।
  • শনির মহাদশার প্রথম পর্যায়, কোনও ব্যক্তি অর্থনৈতিক সমস্যার সম্মুখীন হন।
  • বর্তমানে শনি, মকর রাশিতে রয়েছে।

Shani Sade Effects on Zodic Signs: শনিদেবের (Shani Dev) নাম শোনা মাত্রই মনের মধ্যে অনেক প্রশ্ন জাগতে শুরু করে। শনির সাড়ে সাতি (Shani Sade Sati)  বা মহাদশা (Mahadasha) প্রভাবের কারণে অনেক দুর্দশা ভোগ করতে হয়। শনিদেব ভক্তদের ভাল কাজের শুভ ফল দেন। তবে যারা খারাপ কাজ করেন তাঁদের শনিদেবের ক্রোধের সম্মুখীন হতে হয়। 

মনে করা হয় শনির মহাদশার প্রথম পর্যায়, কোনও ব্যক্তি অর্থনৈতিক সমস্যার সম্মুখীন হন। দ্বিতীয় পর্যায় তাঁর পরিবার এবং তৃতীয় পর্যায় স্বাস্থ্যের অপর খারাপ প্রভাব পড়ে। কোনও ব্যক্তির জীবনে এই তিনটি পর্যায় প্রায় ২.৫ বছর চলে। যার মধ্যে দ্বিতীয় পর্যায়টি সবচেয়ে ভয়াবহ। 

Shani Madadasha Effects on Zodiac Signs


রাশিচক্রে শনির মহাদশার প্রভাব (Shani Madadasha Effects on Zodiac Signs)

বর্তমানে শনি, মকর রাশিতে রয়েছে। ২০২২ সালের ২৯ এপ্রিলের মধ্যে শনির অর্ধশতকের দ্বিতীয় পর্ব মকর রাশিতে চলবে। মকর রাশির জাতক -জাতিকাদের জন্য, এই সময়টি খুব সাবধানে থাকতে হবে। শনির ক্রোধের কারণে ধন -সম্পদ ও পরিবার সংক্রান্ত সমস্যার সম্মুখীন হতে হয় অনেক সময়। যে কেউ তাঁর সঙ্গে প্রতারণা করতে পারে। ফলাফল পেতে, অনেক পরিশ্রমকরতে হয়। সামগ্রিকভাবে, এই সময় প্রতিটি সিদ্ধান্ত সাবধানে নেওয়া উচিত।

যাদের রাশিতে শনির ভাল প্রভাব এবং যারা অন্যায়, অনৈতিক কাজ করেন না তাঁদের জন্য এই সময়টি খুব ভাল বলে প্রমাণিত। অর্থাৎ এই সময় মকর রাশির জাতক জাতিকাদের তাঁদের কর্ম অনুসারে শনির প্রভাব বহন করতে হবে

Shani Madadasha Effects on Zodiac Signs

আরও পড়ুন: পূর্বপুরুষের আত্মার শান্তিতে, শ্রাদ্ধে কাককে খাওয়ানো গুরুত্বপূর্ণ! কেন জানেন?

শনির মহাদশা থেকে মুক্তির উপায় (Remedies to get rid of Shani Mahadasha)

* সূর্যাস্তের পর, একটি অশত্থ গাছের সামনে প্রদীপ জ্বালান, যেটি একটি নির্জন স্থানে বা একটি মন্দিরে রয়েছে। এর ফলে অর্থ সংক্রান্ত সমস্যা দূর হবে।

* শনিদেবকে তেল উৎসর্গ করুন। শনিদেবকে নীল ফুল দিয়ে পুজো করুন। শনিদেবের পুজো করার সময় কখনও সরাসরি শনি মূর্তি দর্শন করবেন না।

* অশত্থ গাছে জল দিন, সাতবার প্রদক্ষিণ করে পুজো করুন। অন্তত একজন দরিদ্র ব্যক্তিকে খাবার সরবরাহ করুন। এটি কাজগুলি করলে শনিদেব সন্তুষ্ট হন এবং দারিদ্রতা দূর হয়।

Shani Madadasha Effects on Zodiac Signs

আরও পড়ুন: আর হাতে গোনা দিন বাকি! জানুন মহালয়ার দিনক্ষণ, গুরুত্ব

*  স্নান করার পর প্রতি শনিবার সকালে তেল দান করুন। একটি পাত্রে তেল নিন এবং এতে আপনার মুখ দেখুন। এরপর কোনও দরিদ্র ব্যক্তিকে সেই তেল দান করুন।

* বজরংবলিকে সিঁদুর ও জুঁইফুল অর্পণ করুন। হনুমান চাল্লিশা পাঠ করুন। যেই ব্যক্তি পবনপুত্র হনুমানের পুজো করেন, তাঁর উপর শনির দৃষ্টি পড়ে না কখনও।