scorecardresearch
 

December Vastu Tips : ডিসেম্বরে বাড়িতে আনুন এই জিনিসগুলি, ২০২৩-এ আসবে সমৃদ্ধি-পূরণ হবে সব ইচ্ছা

সবাই চান নতুন বছরটি তাঁদের জন্য শুভ হোক। পূর্ণ হোক সকল ইচ্ছা। দেবী লক্ষ্মীর আশীর্বাদ সারা বছর থাকুক তাঁর ওপর। এর জন্য বাস্তু ও জ্যোতিষশাস্ত্রে কিছু টিপসের কথা বলা হয়েছে। যেগুলি মেনে চললে মা লক্ষ্মীর কৃপায় সারা বছর অর্থের কোনও অভাব হবে না। এমন কিছু জিনিস রয়েছে, যা ডিসেম্বর মাসে বাড়িতে আনলে নতুন বছর জুড়ে বজায় থাকবে সৌভাগ্য ও সমৃদ্ধি। কৃপা থাকবে দেবী লক্ষ্মীর।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • আসছে নতুন বছর ২০২৩
  • তার আগে বাড়িতে আনুন কয়েকটি জিনিস
  • হবে আর্থিক উন্নতি

নতুন বছর ২০২৩ (Happy New Year 2023) শুরু হতে আর মাত্র কয়েকদিন বাকি। সবাই চান নতুন বছরটি তাঁদের জন্য শুভ হোক। পূর্ণ হোক সকল ইচ্ছা। দেবী লক্ষ্মীর আশীর্বাদ সারা বছর থাকুক তাঁর ওপর। এর জন্য বাস্তু ও জ্যোতিষশাস্ত্রে কিছু টিপসের কথা বলা হয়েছে। যেগুলি মেনে চললে মা লক্ষ্মীর কৃপায় সারা বছর অর্থের কোনও অভাব হবে না। এমন কিছু জিনিস রয়েছে, যা ডিসেম্বর মাসে বাড়িতে আনলে নতুন বছর জুড়ে বজায় থাকবে সৌভাগ্য ও সমৃদ্ধি। কৃপা থাকবে দেবী লক্ষ্মীর।
 
মাছের অ্যাকোরিয়াম বা ঝরনা - বাস্তু বিশেষজ্ঞরা বলছেন, বাড়িতে মাছের অ্যাকোয়ারিয়াম (Fish Aquarium) বা ফাউন্টেন (ঝরনা) রাখা শুভ বলে বিবেচিত হয়। আর এগুলি সঠিক দিকে রাখলে ব্যক্তির আর্থিক পরিস্থিতি মজবুত হয়। সেক্ষেত্রে এগুলিকে বাড়ির উত্তর পূর্ব কোণে রাখতে পারেন। একইসঙ্গে খেয়াল রাখবেন, সেগুলিতে সবসময় যেন জল থাকে। এটি মেনে চললে ব্যক্তিকে আর্থিক সংকটে পড়তে হবে না।

কুবেরের মূর্তি বা কুবের যন্ত্র - দেবী লক্ষ্মীর মতো কুবেরকে ধনের দেবতা হিসেবে মনে করা হয়। হিন্দু ধর্মে, ভগবান কুবের হলেন সমৃদ্ধির প্রতীক। তাই বাড়িতে আনতে পারেন কুবের দেবের মূর্তি বা কুবের যন্ত্র (Kuber Yantra)। বাড়ির উত্তর পূর্ব দিকে কুবের যন্ত্রটি স্থাপন করুন। তবে মনে রাখবেন, কুবের যন্ত্রের কাছে কখনওই ভারী আসবাবপত্র, টয়লেট, জুতো রাখার জন্য আলমারি বা ডাস্টবিন রাখবেন না। কারণ তাতে লাভের পরিবর্তে ক্ষতি হবে।

জলের ট্যাঙ্ক - বাস্তু অনুসারে, বাড়িতে জলের ট্যাঙ্ক ভুল দিকে রাখলে ব্যক্তির আর্থিক এবং শারীরিক অবস্থার উপরও তার খারাপ প্রভাব ফেলে। তাই বাড়িতে জলের ট্যাঙ্কট সর্বদা উত্তর পূর্ব দিকে রাখুন। আর যদি ইতিমধ্যেই ট্যাঙ্কটি ভুল দিকে স্থাপন করা হয়ে গিয়ে থাকে, বা সরানোর কোনও উপায় না থাকে তাহলে বাস্তু দোষ কম করতে সেটিতে সাদা রঙ করে দিন।

Advertisement

সঠিক দিকে আলমারি - নতুন বছরে যদি অর্থ লাভ করতে চান, তাহলে টাকাপয়সা রাখার জায়গাটি বা ঘরের আলমারিটি সঠিক দিকে রাখা খুবই প্রয়োজনীয়। এক্ষেত্রে আলমারি বাড়ির দক্ষিণ পশ্চিম দিকে রাখা উচিত। তবে লকারের দরজা যেন পশ্চিম বা দক্ষিণ দিকে না খোলে সেদিকে বিশেষ খেয়াল রাখুন। কারণ তাহলে ব্যক্তিকে আর্থিক সংকটে পড়তে হতে পারে।

আরও পড়ুন - বিপুল ধনসম্পদের ইচ্ছে? বাড়ির সব চাবি এই জায়গায় রেখে দেখতে পারেন

 

Advertisement