scorecardresearch
 

Vastu Tips for Money : টাকাপয়সার অভাব কিছুতেই মিটছে না, বাড়ির এই ৩ কোণে এগুলো নেই তো?

Vastu Tips for Money: টাকা-পয়সা নিয়ে মানুষের চিন্তাভাবনার শেষ থাকে না। অনেক সময় লাখ চেষ্টা করেও টাকা ঘরে থাকে না। আয় এবং ব্যয়ের মধ্যে ভারসাম্য না থাকার কারণে একজন ব্যক্তি দরিদ্রই থেকে যান।

Advertisement
বাড়ির এই ৩ কোণ সম্পর্ক সতর্ক থাকতে হবে (প্রতীকী ছবি) বাড়ির এই ৩ কোণ সম্পর্ক সতর্ক থাকতে হবে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • অনেক সময় লাখ চেষ্টা করেও টাকা ঘরে থাকে না
  • আয় এবং ব্যয়ের মধ্যে ভারসাম্য না থাকার কারণে একজন ব্যক্তি দরিদ্রই থেকে যান
  • এর পাশাপাশি আরও কারণ থাকতে পারে

Vastu Tips for Money: টাকা-পয়সা নিয়ে মানুষের চিন্তাভাবনার শেষ থাকে না। অনেক সময় লাখ চেষ্টা করেও টাকা ঘরে থাকে না। আয় এবং ব্যয়ের মধ্যে ভারসাম্য না থাকার কারণে একজন ব্যক্তি দরিদ্রই থেকে যান। 

এর পাশাপাশি আরও কারণ থাকতে পারে। জ্যোতিষশাস্ত্র অনুসারে, অর্থনৈতিক ক্ষেত্রে ব্যক্তির দারিদ্র্য লুকিয়ে থাকে ঘরের কোণে। সেদিকে বাড়তি নজর দিতে হবে। তা হলে সমস্যার সমাধান পাওয়া যেতে পারে।

বাড়ির তিনটি প্রধান কোণ মানুষের দারিদ্র্যের সঙ্গে সংযোগ করে দেখা যায়। সে ব্যাপারে একটু সতর্ক থাকলে সমস্য়ার সমাধান হতে পারে না। টাকা পয়সার সমস্যা মিটতে পারে। সেই ভুলগুলো সারিয়ে তুললে কপাল খুলে যেতে পারে। সে ব্যাপারে জেনে নেওয়া যাক।

১. জলের ট্যাঙ্ক
বাড়ির ছাদের ট্যাঙ্কগুলি যদি দক্ষিণ-পূর্ব দিকে রাখা হয়, তবে প্রচুর ক্ষতি হয়। আসলে এটা হল আগুনের স্থান। এবং যখন আগুনের জায়গায় জল রাখা হয়, তখন জীবনে নেতিবাচক শক্তি প্রবেশ করে। এ ছাড়াও বাড়িতে ঝগড়া, মামলা, মারধর, তর্ক-বিতর্কের মতো সমস্যা বাড়ে। কাজেই এ ব্য়াপারে আরও সতর্ক থাকতে হবে।

২ শৌচালয়
বাস্তু অনুসারে, বাড়ির উত্তর-পূর্ব দিকে টয়লেট তৈরি হলে সেই ব্যক্তির অর্থের সমস্যা হয়। এই ভুলটি আপনাকে কেবল আর্থিক ক্ষেত্রেই দুর্বল করে তুলবে না, স্বাস্থ্য সংক্রান্ত সমস্যাও তৈরি করবে। তাই বাড়ির উত্তর-পূর্ব দিকে কখনই টয়লেট তৈরি করবেন না।

আরও পড়ুন: FD থেকে কামান ভাল রিটার্ন, এই ব্য়াঙ্ক দিচ্ছে ৬ শতাংশ সুদ, দেখুন তালিকা

আরও পড়ুন: গাঁজা-ভাংয়ে লুকিয়ে রয়েছে করোনাকে খতম করার হাতিয়ার, তবে সতর্কও করে দিয়েছেন বিজ্ঞানীরা

৩. বাড়ির উত্তর অংশ
আপনার বাড়ির উত্তর দিকে যদি ময়লা বা জিনিস ছড়িয়ে-ছিটিয়ে থাকে তবে এটি আপনার দারিদ্র্যের কারণ হতে পারে। এই দিকে কোনও আবর্জনা বা ময়লা থাকা উচিত নয়। প্রকৃতপক্ষে, উত্তর দিক হল ভগবান কুবেরের স্থান। তাই এই দিক থেকে আসা শক্তি আপনার জীবনের অবস্থা নির্ধারণ করে।

Advertisement

আরও পড়ুন: মমতার সঙ্গে অভিষেকের সংঘাত তৈরি হয়েছে?

আরও পড়ুন: ক্লাস টেন পাশেই কেন্দ্রীয় সরকারি চাকরির দারুণ সুযোগ, আবেদন-শেষ তারিখ কবে?

 

Advertisement