scorecardresearch
 

Wall Clock Vastu Direction : বাস্তুশাস্ত্র বলছে বাড়িতে এই দিকে ঝোলান দেওয়ার ঘড়ি, রাতারাতি 'সময়' ঘুরে যাবে

সময় দেখার জন্য সকলেই ঘড়ি ব্যবহার করেন। বাস্তুশাস্ত্রের বিশেষজ্ঞরা বলছেন যে ঘড়ি শুধু সময়ই বলে মানুষের ভাগ্যও নির্ধারণ করে। তাই ঘরে ঘড়ি রাখার আগে কিছু বিশেষ বিষয় মাথায় রাখা উচিত (Wall Clock Vastu Tips)।

Advertisement
প্রতীকী ছবি প্রতীকী ছবি
হাইলাইটস
  • জীবনে বাস্তুর খুবই গুরুত্ব আছে
  • বাস্তুর নিয়ম মেনে চললে হয় উন্নতি
  • জানুন ঘড়ি নিয়ে কী বলছে বাস্তুশাস্ত্র

বাস্তুশাস্ত্রের বিশেষজ্ঞরা বলেন যে ঘরে রাখা জিনিসগুলি যে কোনও মানুষের ভাগ্য নির্ধারণে একটি বড় ভূমিকা পালন করে। তাই কেউ কেউ বাড়ি তৈরির সময় বাস্তুর বিষয়ে বিশেষ যত্ন নেন। সঠিক দিকে রাখা জিনিসগুলি ঘরে সুখ এবং সমৃদ্ধি নিয়ে আসে। কিন্তু যখন বাড়ির জিনিসগুলি সঠিক দিকে না থাকে, তখন সেটি মানুষকে ভাগ্যের পরিহাসে ফেলে। যেমন ধরুন, সময় দেখার জন্য সকলেই ঘড়ি ব্যবহার করেন। বাস্তুশাস্ত্রের বিশেষজ্ঞরা বলছেন যে ঘড়ি শুধু সময়ই বলে মানুষের ভাগ্যও নির্ধারণ করে। তাই ঘরে ঘড়ি রাখার আগে কিছু বিশেষ বিষয় মাথায় রাখা উচিত (Wall Clock Vastu Tips)।

ঘড়ি কোন দিকে ঝোলানো হবে? (Wall Clock Vastu Direction)
বাস্তুশাস্ত্রে ঘরের দেওয়াল ঘড়ির সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম বলা হয়েছে, যদি তা উপেক্ষা করা হয় তবে বাড়ির সুখ-সমৃদ্ধি নষ্ট হয়ে যায় এবং পরিবারে কলহের পরিবেশ তৈরি হয়। বাস্তুশাস্ত্রের বিশেষজ্ঞরা বলছেন, বাড়ির উত্তর, পূর্ব ও পশ্চিম দিকে ঘড়ি রাখা খুবই ফলদায়ক। তবে ভুল করেও ঘড়ি দক্ষিণ দিকে ঝোলানো উচিত নয়। কথিত আছে এই দিকে ঘড়ি ঝুলিয়ে রাখলে বাড়িতে অর্থনৈতিক সমস্যা সৃষ্টি হয়।

প্রধান দরজায় ঘড়ি টাঙাবেন না
কিছু মানুষ বাড়ির প্রবেশদ্বারের দিকে, অর্থাৎ সদর দরজায় একটি ঘড়ি রাখে তবে এই স্থানে ঘড়ি লাগাতে কঠোরভাবে নিষেধ করা হয়েছে। অর্থাৎ বাড়ির প্রবেশপথে ঘড়ি রাখা উচিত নয়। অন্যথায় এটি অশুভ হিসেবে প্রমাণিত হয়। বাস্তুশাস্ত্রের বিশেষজ্ঞরা বলছেন যে ঘরে গোল ঘড়ি রাখা সবচেয়ে বেশি উপকারী। আর মনে রাখবেন, ঘড়ি যেন কখনওই বন্ধ অবস্থায় পড়ে না থাকে। যদি ঘড়ি বন্ধ বা নষ্ট হয়ে যায়, তাহলে তা দ্রুত সারানোর ব্যবস্থা করুন, নয়তো সেটিকে সরিয়ে অন্য ঘড়ি রাখুন। এছাড়াও যে ঘড়ির কাঁচ ভেঙে গিয়েছে, সেখানে কখনওই সময় দেখবেন না। তাতেও জীবনে অশুভ প্রভাব পড়তে পারে। 

Advertisement

আরও পড়ুন - এক যুগ পর বৃহস্পতি-সূর্যের বিরল মিলন, ৩ রাশির সোনায় সোহাগা

 

Advertisement