scorecardresearch
 

Adani Wilmar IPO : আদানি উইলমার আইপিও করতে পারে মালামাল! অ্যালটমেন্ট চেক করুন এভাবে

Adani Wilmar IPO: আদানি উইলমার নিজেদের আইপিও (Adani Wilmar IPO)-র জন্য ২১৮ টাকা থেকে ২৩০ টাকা প্রাইস ব্র্যান্ড ঠিক করেছে। তবে এর জিএমপি (GMP) হল ২৭ টাকা।

আদানি উইলমারের আইপিও থেকে ভাল ফায়দা হতে পারে (প্রতীকী ছবি) আদানি উইলমারের আইপিও থেকে ভাল ফায়দা হতে পারে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • আদানি উইলমার-এর আইপিও চলে এসেছে
  • এই কোম্পানির শেয়ারের গ্রে মার্কেট প্রিমিয়াম (জিএমপি) তার থেকে ভাল কামাইয়ের আশা জাগাচ্ছে
  • ফরচুন ব্র্যান্ডের আটা, ডাল, চাল এবং ভোজ্য তেলের কারবারি এই কোম্পানির শেয়ার থেকে কত টাকা ঘরে তুলতে পারেন

Adani Wilmar IPO: আদানি উইলমার-এর আইপিও (Adani Wilmar IPO) চলে এসেছে। এই কোম্পানির শেয়ারের গ্রে মার্কেট প্রিমিয়াম (জিএমপি বা GMP) তার থেকে ভাল কামাইয়ের আশা জাগাচ্ছে। ফরচুন (Fortune) ব্র্যান্ডের আটা, ডাল, চাল এবং ভোজ্য তেলের কারবারি এই কোম্পানির শেয়ার থেকে কত টাকা ঘরে তুলতে পারেন। 

আরও পড়ুন: রেললাইনে দু'পা হারিয়ে এখন হুইলচেয়ারে ঘুরছে সারমেয় 'হলু', ছবি VIRAL!

আদানি আইপিও-র জিএমপি
আদানি উইলমার নিজেদের আইপিও (Adani Wilmar IPO)-র জন্য ২১৮ টাকা থেকে ২৩০ টাকা প্রাইস ব্র্যান্ড ঠিক করেছে। তবে এর জিএমপি (GMP) হল ২৭ টাকা। এর মাঝে কোম্পানির শেয়ার ২৫৭ টাকায় লিস্ট হতে পারে। এটা কোম্পানির ইস্যু প্রাইসের থেকে ১১.৭৪ শতাংশ বেশি হবে। 

অ্যালটমেন্ট স্টেটাই এভাবে চেক করুন
খুব সহজেই আদানি উইলমার আইপিও শেয়ারের অ্যালটমেন্ট  (Adani Wilmar IPO Allotment) চেক করুন সহজে। সবার আগে আপনি বিএসই (BSE)-র সরকারি ওয়েবসাইটে যেতে হবে। এর পাশাপাশি আদানি উইলমারের আইপিও (Adani Wilmar IPO)-র সরকারি রেজিস্টারের সাইটেও দেখতে পারেন।

বিএসই (BSE) ওয়েবসাইটে স্ট্যাটাস চেক করার জন্য আপনাকে ইনভেস্টর ট্যাবে স্ট্যাটাস অফ ইসু অ্য়াপ্লিকেশন (Status of Issue Application)-এ ক্লিক করতে হবে। এখান থেকে আপনি পাবেন ডিরেক্ট লিঙ্ক। সেখানে ক্লিক করলেই স্টেটাস চেক করতে পারবেন। 

এরপর আপনি আদানি উইলমারের আইপিও (Adani Wilmar IPO)-তে যান। সেখানে নিজের প্যান কার্ড ডিটেলস দিন আর তারপর ক্যাপচা ম্যাচ করুন। এবং সাবমিট করে দিন। এবার আপনি শেয়ার অ্য়ালটমেন্ট স্টেটাস দেখতে পাবেন।

আদামি উইলমারের আইপিও
৩,৬০০ কোটি টাকা জোগাড় করার জন্য আইপিও এনেছে আদানি উইলমার (Adani Wilmar IPO)। সোমবার বন্ধ হওয়া এই আইপিও (Adani Wilmar IPO) প্রথম দু'দিন থেকে বিনিয়োগকারীদের মধ্যে বড়সড় কোনও প্রভাব ফেলেনি। 

তবে শেষ দিনে আইপিএ বন্ধ হওয়ার আগে তা অনেকটাই বেড়ে গিয়েছে। তখন ১৭.৩৭ শতাংশ সাবস্ক্রিপশন বেড়ে গিয়েছিল। তবে রিটেল ইনভেস্টর্সের ক্যাটিগরিতে এটা ৩.৯২ শতাংশ বেশি। কোম্পানির শেয়ার ৮ ফেব্রুয়ারি লিস্ট হবে।

 

 
; ; ;