scorecardresearch
 

Best Multibagger Penny Stock Tata Elxsi : ৮ মাসেই রিটার্ন ডাবল! মালামাল করে দিয়েছে TATA-র এই স্টক

Best Multibagger Penny Stock Tata Elxsi: গত কয়েক মাস ধরে শেয়ারবাজার ব্যাপক ওপর-নীচের শিকার হয়েছে। এবং মোটের ওপর গড় রিটার্ন দিতে সক্ষম হয়েছে। যাই হোক, এই সময়ের মধ্যে অনেক স্টক অসাধারণ পারফর্ম করেছে।

Advertisement
টাটার এক স্টক মালামাল করে দিয়েছে (প্রতীকী ছবি) টাটার এক স্টক মালামাল করে দিয়েছে (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • গত কয়েক মাস ধরে শেয়ারবাজার ব্যাপক ওপর-নীচের শিকার হয়েছে
  • এবং গড় রিটার্ন দিতে সক্ষম হয়েছে
  • যাই হোক, এই সময়ের মধ্যে অনেক স্টক অসাধারণভাবে পারফর্ম করেছে

Best Multibagger Penny Stock Tata Elxsi: গত কয়েক মাস ধরে শেয়ারবাজার ব্যাপক ওপর-নীচের শিকার হয়েছে। এবং মোটের ওপর গড় রিটার্ন দিতে সক্ষম হয়েছে। যাই হোক, এই সময়ের মধ্যে অনেক স্টক অসাধারণ পারফর্ম করেছে। এবং Tata Elxsi-এর স্টক তাদের মধ্যে একটি। 

সম্প্রতি, NSE-তে লাইফটাইম হাই-এর নতুন রেকর্ড তৈরি করা এই স্টকটি মাত্র 8 মাসে বিনিয়োগকারীদের অর্থ দ্বিগুণ করেছে। গত এক বছরের কথা বললে এই সময়ের মধ্যে টাটা এলক্সি স্টক 3 বারের বেশি রিটার্ন দিয়েছে।

সম্প্রতি স্টক এই রেকর্ড করেছে
অতীতে এই স্টকটি NSE-তে 9,420 টাকার একটি নতুন লাইফটাইম উচ্চতা তৈরি করেছে। গত সপ্তাহের শেষ দিন শুক্রবার স্টকটি 8,915 টাকায় বন্ধ হয়েছিল। মাত্র আট মাস আগে অর্থাৎ 5 আগস্ট 2021-এ এই স্টকটি ছিল 4,264.55 টাকায়। এভাবে এই 8 মাসে এই শেয়ারটি 109 শতাংশের বেশি বেড়েছে। অর্থাৎ 8 মাস আগে যদি এই স্টকে বিনিয়োগ করা হত, আজ তা দ্বিগুণেরও বেশি হয়ে যেত।

বছরে ৩ বারের বেশি
আমরা যদি সারা বছর তাকাই, তাহলে রিটার্ন আরও বড় হয়। ঠিক 1 বছর আগে, 5 এপ্রিল 2021-এ বাজার বন্ধ হওয়ার পরে, টাটা গ্রুপের এই স্টকটি ছিল 2,855.80 টাকায়। এভাবে এক বছরে এই স্টক ৩ গুণের বেশি বেড়েছে, 212 শতাংশ।

এই সময়ের মধ্যে, বিস্তৃত বাজারের প্রধান সূচক NSE নিফটি মাত্র 20.72 শতাংশ বেড়েছে। এক বছর আগে, যদি একজন বিনিয়োগকারী এই স্টকে 1 লাখ টাকা বিনিয়োগ করে থাকেন, তাহলে আজ তার কাছে 3.12 লাখ টাকা থাকবে।

চমৎকার স্টক ট্র্যাক রেকর্ড
আমরা যদি এই স্টকের ইতিহাস দেখি, তবে এটি স্পষ্ট যে এর ট্র্যাক রেকর্ড মাল্টিবাগার হয়েছে। 13 বছর আগে অর্থাৎ 02 এপ্রিল 2009-এ এই স্টকের মূল্য ছিল 42.48 টাকা। এই মুহূর্তে এই স্টকটি 13 বছর আগের তুলনায় প্রায় 20,700 শতাংশ বেড়েছে। এটি প্রায় 208 গুণ বৃদ্ধি। যদি একজন বিনিয়োগকারী এই স্টকে 1 লাখ টাকা বিনিয়োগ করতেন, তাহলে আজ তার বিনিয়োগের মূল্য 2.08 কোটি টাকা হয়ে যেত।

Advertisement

বছরের সেরা মাল্টিবাগারদের একজন
এই স্টকের দুর্দান্ত রেকর্ডটিও এভাবে দেখা যায়। গত এক মাসে তা বেড়েছে প্রায় ৩৫ শতাংশ। শুধুমাত্র এই বছর এটি প্রায় 50 শতাংশ বৃদ্ধি পেয়েছে। এবং 2022 সালের সেরা মাল্টিব্যাগার স্টক হওয়ার পথে রয়েছে।

গত ৬ মাসে তা বেড়েছে ৫৩ শতাংশ। একইভাবে, Tata Elxsi-এর স্টক গত 5 বছরে 1000 শতাংশের বেশি বেড়েছে। গত 10 বছরের কথা বললে এটি প্রায় 100 টাকা থেকে 88.50 গুণ বেড়েছে।

(সতর্কীকরণ: স্টক মার্কেটে বিনিয়োগের সঙ্গে অনেক ধরনের ঝুঁকি রয়েছে। স্টক মার্কেটে বিনিয়োগ করার আগে আপনাকে অবশ্যই আপনার নিজের গবেষণা করতে হবে বা আপনার ব্যক্তিগত অর্থ উপদেষ্টার সঙ্গে পরামর্শ করতে হবে)

আরও পড়ুন: স্যালারি ৫০ হাজার, তা-ও লাগবে না ট্যাক্স, কী করে? জানুন

আরও পড়ুন: ডিনারের ঠিকঠিকানা নেই? বাড়বে ওজন, উড়বে ঘুম, সঙ্গে আরও সমস্যা

আরও পড়ুন: কাঁচা মাংস খেয়ে টানা ৭৭ দিন কাটালেন যুবক, Instagram-এ ভাইরাল

 

Advertisement