scorecardresearch
 

America : কাঁচা মাংস খেয়ে টানা ৭৭ দিন কাটালেন যুবক, Instagram-এ ভাইরাল

America: তিনি দেখতে চেয়েছিলেন এ ভাবে তিনি কতদিন থাকতে পারেন। মানে এই খাবার খেয়ে তিনি কতদিন বেঁচে থাকতে পারেন আর কী। সবাইকে চমকে দিয়ে টানা ৭৭ দিন কাঁচা মাংস খেয়ে দিব্যি কাটিয়ে দিয়েছেন। 

কাঁচা মাংস খেয়ে ৭৭ টিকে রয়েছেন এই যুবক। ছবি সৌজন্য: ইন্সটাগ্রাম কাঁচা মাংস খেয়ে ৭৭ টিকে রয়েছেন এই যুবক। ছবি সৌজন্য: ইন্সটাগ্রাম
হাইলাইটস
  • আমেরিকায় থাকা এক ব্যক্তি নিজের খাবারদাবার নিয়ে পরীক্ষানিরীক্ষা করলেন
  • আর তা সবার জন্য বেশ চমকের হয়ে উঠেছে
  • যে কাজ করেছেন, তা দেখে বেশ চমকে গিয়েছে সকলে

America: আমেরিকায় থাকা এক ব্যক্তি নিজের খাবারদাবার নিয়ে পরীক্ষানিরীক্ষা করলেন। আর তা সবার জন্য বেশ চমকের হয়ে উঠেছে। তিনি কখনও ডিম খাননি। তারপরও যে কাজ করেছেন, তা দেখে বেশ চমকে গিয়েছে সকলে।

আরও পড়ুন: Pedicure থেকে ইনফেকশন, পার্লারকে ১৩ কোটি টাকা ক্ষতিপূরণের নির্দেশ

মাংস খেয়ে কামাল
কারণ তিনি মাংস খেয়েছেন। তা খেতেই পারেন। কারণ মাংস অনেকেই খান। তবে তিনি কাঁচা মাংস খেয়েছেন। এবং একের পর এক দিন কাঁচা মাংস খেয়ে কাটিয়েছেন। 

টানা ৭৭ দিন
তিনি দেখতে চেয়েছিলেন এ ভাবে তিনি কতদিন থাকতে পারেন। মানে এই খাবার খেয়ে তিনি কতদিন বেঁচে থাকতে পারেন আর কী। সবাইকে চমকে দিয়ে টানা ৭৭ দিন কাঁচা মাংস খেয়ে দিব্যি কাটিয়ে দিয়েছেন। 

সতর্ক করেছেন বিশেষজ্ঞরা
তাঁর এই কাজের জন্য এই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছেন তিনি। আশঙ্কার কথা শুনিয়েছেন বিশেষজ্ঞরা। তাঁদের মতে, কাঁচা মাংস খেলে অনেক সমস্যা হতে পারে। যার মধ্যে ফুড পয়জনিংও রয়েছে। কাঁচা মাংস খেলে খাবার সংক্রান্ত অসুখে দেখা দিতে পারে। এর ফলে বড়সড় সমস্যা দেখা দিতে পারে।

আরও পড়ুন: মোবাইলে চার্জ শেষ? যাতাযাতের সময় মেট্রোই দেবে পাওয়ার ব্য়াঙ্ক

কাঁচা মাংস এবং চিকেন খেয়ে দিব্যি ছিলেন
ইন্সটাগ্রামে র মিট এক্সপেরিমেন্ট (Raw Meat Experiment) নামে একটি অ্যাকাউন্ট রয়েছে। সেখানে ওই ব্যক্তি নিজের কাজ কারবার তুলে ধরেছেন। তিনি নিজের ৭৭ দিনের জার্নি দেখিয়েছেন সেখানে। কী করে তিনি শুধু কাঁচা মাংস এবং চিকেন খেয়ে বেঁচেছিলেন, তা দেখতে পাওয়া যাবে।

আরও পড়ুন: ব্রণ মামুলি নয়, হতে পারে বড়সড় অসুস্থতার লক্ষণ, কী ধরনের অসুখ?

এ ব্য়াপারে ডেইলি স্টার জানাচ্ছে, তিনি রোজ মাছ এবং মাংসের মতো আমিষ খাবার কাটাকুটি করতেন। আর তারপর তিনি সেটা ডিম অথবা দুধ দিয়ে ধুতেন। এরপর রান্না না করেই তা খেয়ে ফেলতেন। মানে কাঁচা মাংস খেয়ে নিতেন।

পছন্দ হয়েছে
তাঁর এই কাজ ইন্সটাগ্রাম ইউজারদের বেশ পছন্দ হয়েছে বলেই মনে হয়। কার এই এক্সপেরিমেন্টের ফলে ৫৩ হাজারের বেশি ফলোয়ার পাওয়া গিয়েছে। যাঁরা রোজ এটা দেখতে আশতেন যে কী করে তিনি ওই মাংস খাচ্ছেন। কী করে তিনি ওই মাংসের টুকরো চিবোচ্ছেন।

তিনি দাবি করেছেন, গত কয়েক বছর ধরে তিনি ভেগান ছিলেন। এরপর তিনি সিদ্ধান্ত নেন কাঁচা মাংস খাবেন। ভেগান মানে যাঁরা ডেয়ারির কোনও প্রোডাক্ট খান না। মানে তাঁরা দুধ, পনির, ডিম বা মাংস খান না।