scorecardresearch
 

Kolkata Metro Railway : বড়দিন থেকে বাড়ছে মেট্রোর সংখ্য়া, ভিড় সামলাতে এই ব্য়বস্থা

Kolkata Metro Railway: কলকাতা মেট্রো (Kolkata Metro Railway) জানিয়েছে, শনিবার বড়দিন (Christmas)। ওইদিন থেকে বাড়তি মেট্রো চালানো হবে।

Advertisement
আরও বেশি করে ট্রেন চালানোর সিদ্ধান্ত কলকাতা মেট্রোর (প্রতীকী ছবি) আরও বেশি করে ট্রেন চালানোর সিদ্ধান্ত কলকাতা মেট্রোর (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • বড়দিনের আগে ভাল খবর মেট্রোযাত্রীদের জন্য
  • সে সময় থেকে অতিরিক্ত পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে
  • সোমবার এ কথা জানিয়েছে কলকাতা মেট্রো কর্তৃপক্ষ

Kolkata Metro Railway: আসছে বড়দিন (Christmas)। তার আগে ভাল খবর মেট্রোযাত্রীদের জন্য। সে সময় থেকে অতিরিক্ত পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অর্থাৎ বাড়তি ট্রেন চালানো হবে। যাত্রীদের ভিড়় সামলাতেই এই ব্যবস্থা। সোমবার এ কথা জানিয়েছে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ (Kolkata Metro Railway)।

শনিবার থেকে বাড়তি ট্রেন
এদিন তারা (Kolkata Metro Railway) আরও জানিয়েছে, শনিবার বড়দিন (Christmas)। ওইদিন থেকে বাড়তি মেট্রো চালানো হবে। এতদিন শনিবার চালানো হত ২২০টি ট্রেন। তা বাড়িয়ে ২৩০টি করা হতে চলেছে। ১১৫ জোড়া আপ এবং ১১৫ জোড়া ডাউন ট্রেন চালানো হবে। তবে রবিবারে কোনও বদল হয়নি।

আরও পড়ুন: দলের বৈঠকে গরহাজির কেন? নুসরত-মিমিকে শোকজ

৭ মিনিট অন্তর
সকাল এবং সন্ধেবেলায় যখন সবচেয়ে বেশি ভিড় থাকে, তখন ৭ মিনিট অন্তর ট্রেন চলবে। দমদম থেকে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের ট্রেন (Kolkata Metro Railway) পাওয়া যাবে সকাল ৭টা থেকে। সেখানে কোনও বদল করা হয়নি।

আরও পড়ুন: কলা-ভুট্টা থেকে তৈরি হচ্ছে সুতো-কাপড়, রয়েছে বাঁশও, দেখুন

একই অবস্থা দমদম থেকে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের দিকের ট্রেনের ক্ষেত্রেও। সেখানেও কোনও বদল নেই। মানে প্রথম ট্রেন পাওযা যাবে সকাল ৭টা থেকেই।

kolkata metro corona

সোমবার থেকে যা বদল এল
সোমবার থেকে শুক্রবার এখন চলে ২৭২টি ট্রেন (Kolkata Metro Railway)। তা বাড়িয়ে করা হচ্ছে ২৭৬টি। এই ব্যবস্থা চালু হবে ২৭ ডিসেম্বর থেকে। কলকাতা মেট্রো সোম-শুক্রবার অতিরিক্ত ৪টি ট্রেন চালাবে। ২৭৬টি ট্রেনের মধ্যে ১৭৩টি (৮৬টি আপ এবং ৮৭টি ডাউন) কবি সুভাষ এবং দক্ষিণেশ্বরের মধ্য়ে চলাচল করবে। সকাল-সন্ধের ব্য়স্ত সময়ে ৫ মিনিট অন্ত ট্রেন (Kolkata Metro Railway) পাওয়া যাবে।

Advertisement

আরও পড়ুন: বাদামকাকুর সঙ্গে তুমুল নাচ স্যান্ডি সাহার, সেরে নিলেন 'মালাবদল'

প্রথম এবং শেষ ট্রেন (Kolkata Metro Railway)-এর সময় একই থাকছে। সেখানে কোনও বদল করা হয়নি। মানে দমদম থেকে দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর, দমদম থেকে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের ট্রেন (Kolkata Metro Railway) পাওয়া যাবে সকাল ৭টা থেকে। 

আরও পড়ুন: পালিয়ে বিয়ে দিদির, মুন্ডু কেটে খুন করে ভাই ঝুলিয়ে দিল রাস্তায়

অন্যদিকে, শেষ ট্রেনের সময়ও একই থাকছে। মানে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষগামী শেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ১৮ মিনিটে। দমদম থেকে কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষের ট্রেন সাড়ে ৯টা থেকেই ছাড়বে।

আরও পড়ুন: সংস্কারের আশ্বাস, আত্রেয়ীর রাইখর মাছ ফের পাত পেড়ে?

ইস্ট-ওয়েস্টে
রবিবারের পরিষেবায় কোনও বদল আসছে না। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ট্রেনের সময়সূচি একই থাকছে। মেট্রো যাত্রীদের কাছে তাঁরা আবেদন করেছেন, করোনা-বিধি (Corona Protocol) মেনে চলুন। মাস্ক না পরলে মেট্রোয় চড়তে দেওয়া হবে না। এ নিয়ে লাগাতার প্রচার করছে মেট্রো।

 

Advertisement