scorecardresearch
 

Share Market Profit: আগামী সপ্তাহে শেয়ারে টাকা লাগিয়ে ডবল কামাইয়ের সুযোগ, কীভাবে?

Share Market Profit: আগামী সপ্তাহে শেয়ারে টাকা লাগিয়ে ডবল কামাইয়ের সুযোগ। আগামী মাসে আরও একটি নতুন আইপিও ডবল কামাইয়ের এর সুযোগ নিয়ে এসেছে। আসলে ৯ নভেম্বর একসঙ্গে দুটি আইপিও ওপেন হতে চলেছে। এতে প্রথম আর্কিয়ান আইপিও রয়েছে। অন্যটি হল ফাইভ স্টার বিজনেস ফিনান্স এর আইপিও।

Advertisement
শেয়ার মার্কেটে ডবল কামাইয়ের সুযোগ শেয়ার মার্কেটে ডবল কামাইয়ের সুযোগ
হাইলাইটস
  • আগামী সপ্তাহে শেয়ারে টাকা লাগিয়ে ডবল কামাইয়ের সুযোগ, কীভাবে?
  • দুটি শেয়ার খুলছে আগামী সপ্তাহে
  • প্রাইস ব্যান্ড ও ইস্যু সাইজ জেনে নিন

যদি আপনি শেয়ার বাজারের লগ্নি করতে চান, ভালো মুনাফা দিয়েছে বা দিতে পারত এমন শেয়ারগুলিতে লগ্নি করতে পারেননি কোনও কারণে, তাহলে আপনার জন্য একটা ভাল খবর রয়েছে। আগামী মাসে আরও একটি নতুন আইপিও ডবল কামাইয়ের এর সুযোগ নিয়ে এসেছে। আসলে ৯ নভেম্বর একসঙ্গে দুটি আইপিও ওপেন হতে চলেছে। এতে প্রথম আর্কিয়ান আইপিও রয়েছে। অন্যটি হল ফাইভ স্টার বিজনেস ফিনান্স এর আইপিও।

আরও পড়ুনঃ ছটপুজোর পরই খুলছে এই দুই IPO, মোটা মুনাফা কামানোর সুযোগ হাতছাড়া করবেন না

আর্কিয়ান আইপিএও ইসু সাইজ

আর্কিয়ান কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ এর আইপিও বুধবার ৯ নভেম্বর সাবস্ক্রিপশনের জন্য ওপেন হবে এবং লগ্নিকারীদের এর মধ্যে শুক্রবার ১১ নভেম্বর পর্যন্ত লগ্নি করার সুযোগ মিলবে। অ্যাংকার ইনভেস্টার্সদের জন্য ৭ নভেম্বর খোলা হবে। ১৪৬২.৩ কোটি টাকার হিসেবে ৮০৫ কোটি টাকা হবে। যেখানে ১ লক্ষ ৬১ হাজার ৫০০ শেয়ার বিক্রির লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে।

কোম্পানির নির্ধারিত প্রাইস ব্যান্ড

দেশের প্রমুখ মেরিন কেমিক্যাল কোম্পানি আর্কিয়ান কেমিক্যাল ব্রোমিন রাসায়নিক লবণ এবং পটাশ এর সালফার প্রোডাকশন করে। আইপিএও হিসেবে শেয়ারের প্রাইস ব্যান্ড ৩৮৬ থেকে ৪০৭ টাকার মধ্যে নির্ধারিত করা হয়েছে। এর প্রোমোটারদের মধ্যে পিরামলও শামিল রয়েছে। বৃহস্পতিবার কোম্পানির শেয়ার, মার্কেটে ৮০ টাকা প্রিমিয়ামে ট্রেড করছিল। এর শেয়ার বাজারে লিস্টিং-এর পর আর্কিয়ান কেমিক্যাল এর শেয়ার ২১ নভেম্বরে, বিএসি এবং এনএসই-তে লিস্ট হতে পারে।

ফাইভ স্টার বিজনেস ফাইন্যান্স এর আইপিও নয় নভেম্বর ২০২২ এ ওপেন হতে চলেছে। যা ১১ নভেম্বর পর্যন্ত নিবেশকের এর জন্য লগ্নি করার সুযোগ রয়েছে। এই আইপিও-র মাধ্যমে এনবিএফসি কোম্পানি বাজারে ১৯৬০ কোটি টাকা জোগাড় করার পরিকল্পনা নিয়েছে। এই এটি পুরো ওএফএস অর্থাৎ অফার ফর সেল হবে। কোম্পানি শেয়ারের জন্য ৪৫০ থেকে ৪৭৪ টাকার প্রাইস ব্যান্ড নির্ধারিত করেছে। এর ইস্যু সাইজ ২৭৫২ কোটি টাকা ছিল যা পরে কমিয়ে দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুনঃ এ যেন দুয়ারে কাঞ্চনজঙ্ঘা, উত্তরবঙ্গের সব জায়গায় এখন ট্রেন্ডিং এই গিরিশিখর

গোটা দেশে এফেসবিএফএলের ৩১১ ব্রাঞ্চ রয়েছে

এফ এস বি এফ এল এ সি আই ইনভেস্টমেন্ট মেট্রিক পার্টনার ইন্ডিয়া ইনভেস্টমেন্ট হোল্ডিং ভেঞ্চার পার্টনার কোম্পানি শিকওয়া এবং কেকেআর প্রমুখ শেয়ার হোল্ডারস রয়েছে। কোম্পানির ২১.৪৫ শতাংশ সঙ্গে টিপিজি যা এশিয়ার সবচেয়ে বড় অংশিদার কোম্পানি, তাদের ৩১১ টি শাখা রয়েছে। আর্থিক ২০২২ এ কোম্পানির ৪৫৩ কোটি টাকার মুনাফা করেছে এই ঋণদাতা কোম্পানি। দক্ষিণ ভারতের খুব ভালো ব্যবসা করে তারা। এংকার ইনভেস্ট এর জন্য এটি আইপিও ৭ নভেম্বর খুলবে।

Advertisement