scorecardresearch
 

DRDO Recruitment 2022 : ডিআরডিও-তে দারুণ চাকরি, শিক্ষার যোগ্যতা-আবেদন কীভাবে?

DRDO Recruitment 2022: ডিফেন্স রিসার্চ অ্য়ান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন (Defence Research and Development Organization)-এর গ্যাস টার্বাইন রিসার্চ এস্ট্যাবলিশমেন্টে নিয়োগ করা হবে।

Advertisement
ডিআরডিওতে চাকরির দারুণ সুযোগ (প্রতীকী ছবি) ডিআরডিওতে চাকরির দারুণ সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • কেন্দ্রীয় সরকারি চাকরির দারুণ সুযোগ
  • ডিআরডিও-তে নিয়োগ করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে
  • এ ব্যাপারে একটি নোটিফিকেশন প্রকাশিত হয়েছে

DRDO Recruitment 2022: কেন্দ্রীয় সরকারি চাকরি (Sarkari Chakri)-র দারুণ সুযোগ। ডিআরডিও-তে নিয়োগ (DRDO Recruitment 2022) করা হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানে গ্র্যাজুয়েট, ডিপ্লোমা এবং আইটিআই অ্যাপ্রেন্টিস ট্রেনি নেওয়া হবে। এ ব্যাপারে একটি নোটিফিকেশন প্রকাশিত হয়েছে। চলুন সে ব্য়াপারে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

আবেদনের প্রক্রিয়া
অনলাইনে আবেদন করা যাবে। ২১ ফেব্রুয়ারি থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদন করার শেষ দিন ১৪ মার্চ। ডিফেন্স রিসার্চ অ্য়ান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন (Defence Research and Development Organization)-এর গ্যাস টার্বাইন রিসার্চ এস্ট্যাবলিশমেন্টে নিয়োগ করা হবে। 

আরও পড়ুন: রেলে গ্রুপ ডি পদে নিয়োগে নতুন নোটিশ, দেখুন এই তথ্য

সেখানে বিভিন্ন বিভাগে নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আলাদা আলাদা পদের জন্য আলাদা আলাদা শিক্ষার যোগ্যতা চাওয়া হয়েছে। এবং তাঁদের বয়সও ভিন্ন। 

এখানে কোনও অভিজ্ঞতা লাগবে না। বিই, বিটেক, সংশ্লিষ্ট ক্ষেত্রে ইঞ্জিনিয়ারিংয়ের ডিপ্লোমা রয়েছে, বিকম, বিএসসি, বিএ, আইটিআই করা থাকলে এখানে আবেদন করতে পারবেন। আবেদনকারীর কাছে আর্জি ভাল করে বিজ্ঞপ্তি পড়ে নিতে হবে। 

সেখানে সব মিলিয়ে ১৫০ জনকে নেওয়া হবে। মাসিক স্টাইপেন্ডের ব্যবস্থা রয়েছে। যা শুরু হচ্ছে ৭ হাজার টাকা থেকে। সর্বোচ্চ স্টাইপেন্ডের পরিমাণ ৯ হাজার টাকা। 

আরও পড়ুন: শীতের সময় পা থাকে ঠান্ডা? এই ৫ রোগ বাসা বেঁধে থাকতে পারে শরীরে

আবেদনের উপায়
আবেদনকারী অনলাইনে আবেদন করতে পারেন। সে জন্য দু'টো সরকারি ওয়েবসাইট রয়েছে। একটি হল rac.gov.in, অন্যটি drdo.gov.in। এরপর যেতে হবে 'What's New' সেকশনে। সেখানে তাদের প্রয়োজনীয় ডকুমেন্ট জমা করতে হবে। কী কী ডকুমেন্ট জমা করতে হবে, তা বিজ্ঞাপনে বলা রয়েছে। 

গুরুত্বপূর্ণ তারিখ

Advertisement
  • আবেদনের শেষ তারিখ ১৪ মার্চ
  • ইন্টারভিড বা লিখিত পরীক্ষা দেওয়ার জন্য শর্টলিস্ট হওয়া প্রথম তালিকা প্রকাশ করা হবে ২৫ মার্চ

সরকারি বিজ্ঞাপন দেখার জন্য এখানে ক্লিক করুন।  

 

Advertisement